Header Border

ঢাকা, সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
হাজীগঞ্জের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে  আশিষ চন্দ্র মজুমদার যোগদান শাহরাস্তিতে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ মতলব উত্তরের উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তার ইন্তেকাল  মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশ  হাজীগঞ্জ পৌরসভার রান্ধুনীমুড়া ও বলাখালে আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর আনারস মার্কার সমর্থনে গণসংযোগ,পথসভা অনুষ্ঠিত হাজীগঞ্জে নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে উপজেলা ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ২ ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকবর হোসেন মনিরের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিশিষ্ট সমাজ সেবক এম গাফফার বাপ্পী। ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী (আচরণ) বিধি লঙ্গন করে আব্দুর রহমান মোল্লার রাজনীতি ও নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ শাহরাস্তিতে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের দাবিতে ব্যারিস্টার কামাল উদ্দিনের নেতৃত্বে লিফলেট বিতরণ ফরিদগঞ্জে সেক্টর কমাণ্ডার লে: কর্ণেল (অব:) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলকের গেইট ভাংচুরের অভিযোগ

সরকারি কাজে বাধা দিবেন না এই অঙ্গীকারে মা – ছেলেকে ছেড়ে দেওয়া হয়েছে

রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদ করায় আটক সৈয়দা রত্না ও তার ছেলে পিয়াংসুকে ছেড়ে দেওয়া হয়েছে। আটকের ১২ ঘণ্টা পর রোববার মধ্যরাত ১২টার দিকে তাদেরকে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

কলাবাগান থানার ভারপ্রাপ্তকর্মকর্তা (ওসি) পরিতোষ চন্দ্র পাল  বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে সৈয়দা রত্না ও ছেলেকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরবর্তীতে রাতে তাদেরকে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

সরকারি কাজে তারা আর বাধা দিবেন না এই অঙ্গীকারে তাদের ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

এর আগে রোববার সকালে তেঁতুলতলা মাঠ থেকে সৈয়দা রত্না ও তার ছেলেকে থানায় নিয়ে যাওয়া হয়। এদিন সকালে সৈয়দা রত্না মাঠে ভবন নির্মাণের প্রতিবাদে ফেসবুকে লাইভ করছিলেন। লাইভ করার সময় বেলা ১১টার দিকে তাদেরকে আটক করা হয়েছিল। তবে এ ঘটনায় তাদের বিরুদ্ধে কোনো আইনি পদক্ষেপ নেবে না বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, নির্মাণকাজে বাধা ও ঠিকাদারকে ধাক্কা দেওয়ার অভিযোগে তাদের আটক করা হয়। তবে এলাকাবাসী বলছে, তেঁতুলতলা মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদে জোরালো ভূমিকা নেওয়ার কারণে সৈয়দা রত্না ও তার ছেলে পিয়াংসুকে আটক করেছে পুলিশ।

কলাবাগান এলাকার খোলা একটি জায়গা তেঁতুলতলা মাঠ হিসেবে পরিচিত। শিশুদের খেলাধুলার পাশাপাশি সেখানে ঈদ নামাজ, জানাজাসহ বিভিন্ন সামাজিক আয়োজন হয়। স্থানীয় লোকজন জায়গাটি মাঠ হিসেবেই ব্যবহার করে আসছেন।

সেই মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদে গত ৪ ফেব্রুয়ারি রাজধানীর পান্থপথে কনকর্ড টাওয়ারের সামনে মানববন্ধন করে এলাকাবাসী। ‘কলাবাগান এলাকাবাসী’র ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে স্থানীয় শিশু-কিশোর ও এলাকাবাসী অংশ নেয়।

ঢাকা জেলা প্রশাসন ২০২০ সালের ২৪ আগস্ট এক নোটিশে জানায়, ডিএমপির কলাবাগান থানার নিজস্ব ভবন নির্মাণের জন্য এই সম্পত্তি অধিগ্রহণের প্রস্তাব করা হয়েছে। সেই নোটিশে এই জমিকে পতিত হিসেবে উল্লেখ করা হয়। নোটিশ দেওয়ার পর থেকেই স্থানীয় লোকজন জায়গাটিকে মাঠ হিসেবেই রাখতে প্রতিবাদ করে আসছিলেন।

আরো পড়ুন  মতলব উত্তরে লাল শাক চাষে লাভবান উদ্যোক্তা আতাউর রহমান - Rknews71

গত ৩১ জানুয়ারি কলাবাগানের তেঁতুলতলা মাঠে খেলতে যাওয়া কয়েক শিশুর কান ধরে উঠবস করায় পুলিশ। এ ঘটনার ভিডিও ধারণ করায় শিশু আতঙ্কিত হয়ে পড়ে। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে  আশিষ চন্দ্র মজুমদার যোগদান
শাহরাস্তিতে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ
মতলব উত্তরের উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তার ইন্তেকাল 
মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশ 
হাজীগঞ্জে নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে উপজেলা ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ২
ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকবর হোসেন মনিরের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিশিষ্ট সমাজ সেবক এম গাফফার বাপ্পী।

আরও খবর