Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম  হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১ নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১ হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন করলেন প্রকৌ. মোহাম্মদ হোসাইন শাহরাস্তি প্রেসক্লাবের আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস পালিত। বিশৃঙ্খলা আর হট্টগোলের মধ্য দিয়ে কচুয়ায় মাতৃভাষা দিবস উদযাপন হাজীগঞ্জে কুকুরের কামড়ে ১০ জন আহত  হাজীগঞ্জে বই মেলার সমাপনি দিনে ৫ জন লেখককে সংবর্ধনা ও ৪টি বইয়ের মোড়ক উন্মোচন হাজীগঞ্জে দুই সন্তানকে নিয়ে বিষপান,মায়ের মৃত্যু 

সুদানে প্রতিদ্বন্দ্বী দুই গোত্রের মধ্যে ভয়ানক সংঘাত নিহত ১৬৮

গোত্রীয় সংঘাতে সুদানের দারফুর অঞ্চলে ১৬৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০০ জন। এছাড়া সংঘাতের কারণে প্রায় ২০ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

গত শুক্রবার সুদানের পশ্চিমাঞ্চলীয় দারফুরের ক্রেইনিক এলাকায় প্রতিদ্বন্দ্বী দুই গোত্রের মধ্যে ভয়ানক সংঘাত শুরু হয়। এ হামলার জন্য স্থানীয় সশস্ত্র জানজাবিদ গোষ্ঠীকে দায়ী করা হচ্ছে।
এই অঞ্চলে ত্রাণ সহায়তা নিয়ে কাজ করে এমন একটি বেসরকারি সংস্থা (এনজিও) দ্য জেনারেল কো-অর্ডিনেশন ফর রিফিউজিস অ্যান্ড ডিসপ্লেসড ইন দারফুর’র মুখপাত্র আদম রিগ্যাল জানান, সংঘর্ষে রোববারই ১৬০ জন নিহত হন। সংঘর্ষ এখনও চলছে। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন এই এনজিও কর্মকর্তা।
সংঘর্ষের কারণ বর্ণনা করে সংস্থাটি বলেছে, সম্প্রতি ক্রেইনিক এলাকার সশস্ত্র একটি গোত্রের দুই ব্যক্তিকে হত্যা করে অনারব মাসালিত সংখ্যালঘু গোষ্ঠী। তারই প্রতিশোধ নিতে শুক্রবার মাসালিত গোষ্ঠীর গ্রামে হামলা করে ওই সশস্ত্র গোত্রটি। ওইদিন নিহত হন ৮ জন। সংঘর্ষের পর গত চারদিনে অন্তত ২০ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে।

আরো পড়ুন  শাহরাস্তির আয়নাতলী বাজারে নিউ ভি.আই.পি ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের শুভ উদ্বোধন। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম 
হাজীগঞ্জে কুকুরের কামড়ে ১০ জন আহত 
সন্তানদের স্মার্টফোনের আসক্তি দূর করে বইয়ের প্রতি আগ্রহী করতে হবে : ইউএনও তাপস শীল
শাহরাস্তিতে বলশীদ দক্ষিণ পাড়া জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন নেহাল আহমেদ আতিকী জৈনপুরী
হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন খালেদুর রব মিঠু 
হাজীগঞ্জে ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নে সুষ্ঠুভাবে  ৭০৯ পরিবারের মাঝে টিসিবির পণ্য বিতরন 

আরও খবর