Header Border

ঢাকা, শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কু*পি*য়ে আ*হত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক হলেন হাজীগঞ্জের জয়নাল আবেদীন  সাকিবের দেশে ফেরা নিয়ে আবারও জটিলতা হাজীগঞ্জে মিথ্যা অপবাদ দিয়ে প্রতিবন্ধীর পরিবারকে ফাঁসানোর অভিযোগ! হাজীগঞ্জে ওয়ালটন গ্রাহকদের জন্য জনতা ফার্মেসীতে বিশেষ মূল্য ছাড় শাহরাস্তিতে পানিতে ডুবে ৯ বছর বয়সি শিশুর মৃ”ত্যু হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন ফরিদগঞ্জে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ হাজীগঞ্জে লাইফ এইড হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগণস্টিক সেন্টার বন্ধ একদিনে দুই লাশ হাজীগঞ্জে গাছ থেকে পড়ে ও পানিতে ডুবে শিশু’সহ ২ জনের মৃত্যু

সুদানে প্রতিদ্বন্দ্বী দুই গোত্রের মধ্যে ভয়ানক সংঘাত নিহত ১৬৮

গোত্রীয় সংঘাতে সুদানের দারফুর অঞ্চলে ১৬৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০০ জন। এছাড়া সংঘাতের কারণে প্রায় ২০ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

গত শুক্রবার সুদানের পশ্চিমাঞ্চলীয় দারফুরের ক্রেইনিক এলাকায় প্রতিদ্বন্দ্বী দুই গোত্রের মধ্যে ভয়ানক সংঘাত শুরু হয়। এ হামলার জন্য স্থানীয় সশস্ত্র জানজাবিদ গোষ্ঠীকে দায়ী করা হচ্ছে।
এই অঞ্চলে ত্রাণ সহায়তা নিয়ে কাজ করে এমন একটি বেসরকারি সংস্থা (এনজিও) দ্য জেনারেল কো-অর্ডিনেশন ফর রিফিউজিস অ্যান্ড ডিসপ্লেসড ইন দারফুর’র মুখপাত্র আদম রিগ্যাল জানান, সংঘর্ষে রোববারই ১৬০ জন নিহত হন। সংঘর্ষ এখনও চলছে। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন এই এনজিও কর্মকর্তা।
সংঘর্ষের কারণ বর্ণনা করে সংস্থাটি বলেছে, সম্প্রতি ক্রেইনিক এলাকার সশস্ত্র একটি গোত্রের দুই ব্যক্তিকে হত্যা করে অনারব মাসালিত সংখ্যালঘু গোষ্ঠী। তারই প্রতিশোধ নিতে শুক্রবার মাসালিত গোষ্ঠীর গ্রামে হামলা করে ওই সশস্ত্র গোত্রটি। ওইদিন নিহত হন ৮ জন। সংঘর্ষের পর গত চারদিনে অন্তত ২০ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে।

আরো পড়ুন  কচুয়ার চৌমুহনী ডি.এস. আলিম মাদ্রাসা নবীন বরন কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ায় কু*পি*য়ে আ*হত
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক হলেন হাজীগঞ্জের জয়নাল আবেদীন 
হাজীগঞ্জে মিথ্যা অপবাদ দিয়ে প্রতিবন্ধীর পরিবারকে ফাঁসানোর অভিযোগ!
হাজীগঞ্জে ওয়ালটন গ্রাহকদের জন্য জনতা ফার্মেসীতে বিশেষ মূল্য ছাড়
হাজীগঞ্জের বড়কুল পুর্ব ইউনিয়ন আইডিয়াল ক্লাব ও পাঠাগারের উপদেষ্টা ও কার্যকরি কমিটি গঠন
ফরিদগঞ্জে সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ

আরও খবর

error: Content is protected !!