Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

হাজীগঞ্জে মামলা দিয়ে প্রবাসীকে হয়রানি করার অভিযোগ!

হাজীগঞ্জ ব্যুরো ||
হাজীগঞ্জের বাকিলা ইউনিয়নে সম্পত্তিগত বিরোধের জেরে মো. তাজুল ইসলাম (৩৫) নামের এক প্রবাসীকে মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে তিনি সংবাদকর্মীদের মাধ্যমে প্রশাসনের সুদৃষ্টি কামনা করে এর প্রতিকার চেয়েছেন। তিনি ওই ইউনিয়নের রাধাসার গ্রামের আব্দুল হাকিমের (৮৭) বিরুদ্ধে তাকে হয়রানি করার অভিযোগ তোলেন। অভিযুক্ত আব্দুল হাকিম ওই গ্রামের মৃত তোরাব আলীর ছেলে।
ভুক্তভোগী প্রবাসী মো. তাজুল ইসলাম একই ইউনিয়নের পূর্ব রাধামার গ্রামের আব্দুল বারেকের ছেলে। তিনি বলেন, উপজেলার বাকিলা ইউনিয়নের রাধাসার মৌজার ৭১৯, ৭২৭ ও ৭২৮নং দাগে ক্রয় সূত্রে তার বাবা আব্দুল বারেক ও মা আয়েশা বেগম মোট ৬ শতাংশের ভূমির (পুকুরের অংশ) মালিক। তারা তার মামা আলী আহম্মদ, শহীদ ইকবাল, মামাতো ভাই স্বপন ও অপর এক মামা দেলোয়ারের কাছ থেকে এই ভূমি ক্রয় করেন।
তৎকালীন সময়ে এই ভূমি পুকুর ছিল। ২০১৪ সালের পর থেকে তারা উল্লেখিত দাগের ভূমি ভোগ দখল করে আসছেন। বর্তমানে পুকুর ভরাট করে তা সমতল করা হয়। সম্প্রতি তাজুল ইসলাম উত্তরাধীকার সূত্রে তার বাবা ও মায়ের ক্রয়কৃত সম্পত্তিতে তিনতলা ভীত বিশিষ্ট একটি পাঁকাভবন নির্মাণ কাজ শুরু করেন। নির্মাণ কাজ চলাকালীন সময়ে তাজুল ইসলামের বিরুদ্ধে আদালতে ১৪৫ ধারায় একটি অভিযোগ দায়ের করেন আব্দুল হাকিম।
তাজুল ইসলাম বলেন, উল্লেখিত দাগে আব্দুল হাকিমের সাথে আমাদের পরিবারের সাথে কোন বিরোধ নেই। তিনি ৭২৯, ৭৩০, ৭৩৩, ৭৩৪, ৭৩৫, ৭৩৬, ৭৩৭, ৭৩৮ দাগে সম্পত্তির মালিক। অথচ তিনি আমাদের ভোগ দখলকৃত ৭১৯ দাগের মধ্যে ১ শতাংশ ভূমির উপর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারায় একটি দরখাস্ত (নং- ৪৯৮/২০২২ইং) করেন। এই দরখাস্তের আলোকে আদালত স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশনা দেন।
তিনি বলেন, আমি মাত্র ৩ মাসের ছুটি নিয়ে দেশে এসেছি। অথচ এখন বাড়ির কাজ বাদ দিয়ে আদালত, থানা-পুলিশ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের কাছে ছুটে বেড়াচ্ছি। অপর দিকে আমার ছুটি শেষ হয়ে আসছে। এই সময়ের মধ্যে ভবন নির্মাণ কাজ শেষ করতে না পারলে আমি আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হবো। তাই আমি আপনাদের (সংবাদকর্মী) মাধ্যমে প্রশাসনের সুদৃষ্টি কামনা করে এর প্রতিকার চাই।
এ সময় তাজুল ইসলাম আরো বলেন, ক্রয়সূত্রে কাগজপত্রে সম্পত্তির মালিক আমার বাবা-মা। এছাড়াও উল্লেখিত দাগে আরো সম্পত্তি রয়েছে। যা আমার মামা ও মামাতো ভাই-বোনেরা মালিক। ওই দাগে আমার নামে কোন সম্পত্তি নেই। অথচ তিনি (আব্দুল হাকিম) আমার বাবা-মা বা ওই দাগের অন্য সম্পত্তির ভোগদখলকারীদের বিরুদ্ধে অভিযোগ না করে, উদ্দেশ্য প্রনোদিত হয়ে শুধুমাত্র আমার নামে আদালতে মামলা দিয়েছেন।

এ দিকে সরেজমিন পরিদর্শনে গেলে ওই বাড়িতে আব্দুল হাকিমকে পাওয়া যায়নি। এ সময়  কথা তার পরিবারের লোকজনের সাথে। তারা বলেন, এটি তাদের পারিবারিকভাবে (চাচাতো ও জেঠাতো ভাই-বোন) সম্পত্তিগত বিরোধ। যা তাজুল ইসলামসহ অন্যান্য আত্মীয়-স্বজনেরা বসে সমাধান করে নিবেন। এ সময় আব্দুল হাকিমের সাথে মুঠোফোনে (০১৮৫৮…১১৩২)কথা হলে তিনি বলেন, আমি চাঁদপুর আছি।

আরো পড়ুন  শাহরাস্তি পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ
বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা!
চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার
ট্রাক প্রতীকে নিবন্ধন পাওয়ায় চাঁদপুরে গণধিকার পরিষদের আলোচনা সভা ও আনন্দ মিছিল 
ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্ণ হওয়ায় সকল শহীদদের স্মরণে শাহরাস্তিতে “শহীদি মার্চ”

আরও খবর

error: Content is protected !!