Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

হাজীগঞ্জে মামলা দিয়ে প্রবাসীকে হয়রানি করার অভিযোগ!

হাজীগঞ্জ ব্যুরো ||
হাজীগঞ্জের বাকিলা ইউনিয়নে সম্পত্তিগত বিরোধের জেরে মো. তাজুল ইসলাম (৩৫) নামের এক প্রবাসীকে মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে তিনি সংবাদকর্মীদের মাধ্যমে প্রশাসনের সুদৃষ্টি কামনা করে এর প্রতিকার চেয়েছেন। তিনি ওই ইউনিয়নের রাধাসার গ্রামের আব্দুল হাকিমের (৮৭) বিরুদ্ধে তাকে হয়রানি করার অভিযোগ তোলেন। অভিযুক্ত আব্দুল হাকিম ওই গ্রামের মৃত তোরাব আলীর ছেলে।
ভুক্তভোগী প্রবাসী মো. তাজুল ইসলাম একই ইউনিয়নের পূর্ব রাধামার গ্রামের আব্দুল বারেকের ছেলে। তিনি বলেন, উপজেলার বাকিলা ইউনিয়নের রাধাসার মৌজার ৭১৯, ৭২৭ ও ৭২৮নং দাগে ক্রয় সূত্রে তার বাবা আব্দুল বারেক ও মা আয়েশা বেগম মোট ৬ শতাংশের ভূমির (পুকুরের অংশ) মালিক। তারা তার মামা আলী আহম্মদ, শহীদ ইকবাল, মামাতো ভাই স্বপন ও অপর এক মামা দেলোয়ারের কাছ থেকে এই ভূমি ক্রয় করেন।
তৎকালীন সময়ে এই ভূমি পুকুর ছিল। ২০১৪ সালের পর থেকে তারা উল্লেখিত দাগের ভূমি ভোগ দখল করে আসছেন। বর্তমানে পুকুর ভরাট করে তা সমতল করা হয়। সম্প্রতি তাজুল ইসলাম উত্তরাধীকার সূত্রে তার বাবা ও মায়ের ক্রয়কৃত সম্পত্তিতে তিনতলা ভীত বিশিষ্ট একটি পাঁকাভবন নির্মাণ কাজ শুরু করেন। নির্মাণ কাজ চলাকালীন সময়ে তাজুল ইসলামের বিরুদ্ধে আদালতে ১৪৫ ধারায় একটি অভিযোগ দায়ের করেন আব্দুল হাকিম।
তাজুল ইসলাম বলেন, উল্লেখিত দাগে আব্দুল হাকিমের সাথে আমাদের পরিবারের সাথে কোন বিরোধ নেই। তিনি ৭২৯, ৭৩০, ৭৩৩, ৭৩৪, ৭৩৫, ৭৩৬, ৭৩৭, ৭৩৮ দাগে সম্পত্তির মালিক। অথচ তিনি আমাদের ভোগ দখলকৃত ৭১৯ দাগের মধ্যে ১ শতাংশ ভূমির উপর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারায় একটি দরখাস্ত (নং- ৪৯৮/২০২২ইং) করেন। এই দরখাস্তের আলোকে আদালত স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশনা দেন।
তিনি বলেন, আমি মাত্র ৩ মাসের ছুটি নিয়ে দেশে এসেছি। অথচ এখন বাড়ির কাজ বাদ দিয়ে আদালত, থানা-পুলিশ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের কাছে ছুটে বেড়াচ্ছি। অপর দিকে আমার ছুটি শেষ হয়ে আসছে। এই সময়ের মধ্যে ভবন নির্মাণ কাজ শেষ করতে না পারলে আমি আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হবো। তাই আমি আপনাদের (সংবাদকর্মী) মাধ্যমে প্রশাসনের সুদৃষ্টি কামনা করে এর প্রতিকার চাই।
এ সময় তাজুল ইসলাম আরো বলেন, ক্রয়সূত্রে কাগজপত্রে সম্পত্তির মালিক আমার বাবা-মা। এছাড়াও উল্লেখিত দাগে আরো সম্পত্তি রয়েছে। যা আমার মামা ও মামাতো ভাই-বোনেরা মালিক। ওই দাগে আমার নামে কোন সম্পত্তি নেই। অথচ তিনি (আব্দুল হাকিম) আমার বাবা-মা বা ওই দাগের অন্য সম্পত্তির ভোগদখলকারীদের বিরুদ্ধে অভিযোগ না করে, উদ্দেশ্য প্রনোদিত হয়ে শুধুমাত্র আমার নামে আদালতে মামলা দিয়েছেন।

এ দিকে সরেজমিন পরিদর্শনে গেলে ওই বাড়িতে আব্দুল হাকিমকে পাওয়া যায়নি। এ সময়  কথা তার পরিবারের লোকজনের সাথে। তারা বলেন, এটি তাদের পারিবারিকভাবে (চাচাতো ও জেঠাতো ভাই-বোন) সম্পত্তিগত বিরোধ। যা তাজুল ইসলামসহ অন্যান্য আত্মীয়-স্বজনেরা বসে সমাধান করে নিবেন। এ সময় আব্দুল হাকিমের সাথে মুঠোফোনে (০১৮৫৮…১১৩২)কথা হলে তিনি বলেন, আমি চাঁদপুর আছি।

আরো পড়ুন  মালয়েশিয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশ'র ইফতার মাহফিল

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে ২৪৯০ কেজি সরকারি চাল জব্দের ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ ৪ জনকে বিরুদ্ধে মামলা
হাজীগঞ্জে খাল থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার
মতলব উত্তর থানার ওসি ও এস আই হানিফকে প্রত্যাহারের নির্দেশ
ভয়ংকর মানবতার ফেরিওয়ালা মিল্টন সমাদ্দার গ্রেপ্তার
শাহরাস্তিতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন ফসলি মাঠে রাতভর কৃষি জমির মাটি কাটার মহাউৎসব
কচুয়ায় প্রাণ কোম্পানির প্রতিনিধির উপর হামলা\ থানায় অভিযোগ

আরও খবর