Header Border

ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান

উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের সাথে শিক্ষার মানোন্নয়নে মতবিনিময়

চাঁদপুর প্রেসক্লাব কর্তৃক প্রতিষ্ঠিত উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের সাথে শিক্ষার মানোন্নয়ন নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত।
তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষা প্রসারের উদ্দেশে চাঁদপুর প্রেসক্লাব ১৯৮২ সালে উদয়ন শিশু বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। বিদ্যালয়ের শিক্ষার মান আরো বৃদ্ধি করার লক্ষ্যে আজকের এই মতবিনিময়। আমরা চাই এই প্রতিষ্ঠান আবারো জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হোক। সারা দেশের মধ্যে একমাত্র চাঁদপুর প্রেসক্লাবেরই প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।
তিনি আরো বলেন, প্রতিষ্ঠান প্রধানকে ডায়নামিক হতে হবে। অনেক গুণাবলী থাকতে হবে প্রতিষ্ঠান প্রধানের। বাস্তবতা ও আবেগ দু’টি ভিন্ন জিনিস। স্কুলের মালিক হিসেবে চাঁদপুর প্রেসক্লাব প্রতিষ্ঠান পরিচালনা করবে। শিক্ষকদের প্রশিক্ষণের বিকল্প নেই। আমরা শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করবো। প্রতিষ্ঠানের কর্মবিন্যাস ও শৃঙ্খলা রাখতে হবে। সবকিছুর মূলে হচ্ছে নিজের বিবেক।
তিনি বলেন, আগামি ২০২৫ সালের জানুয়ারিতে ৬ষ্ঠ শ্রেণিতে শিক্ষার্থীদের ভর্তি করার লক্ষ্য রয়েছে। প্রেসক্লাবের সুবিধাগুলো উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরাও পাবে।
চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোটারিয়ান মাহবুবুর রহমান সুমনের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ ড. জালাল চৌধুরী, শহীদ পাটওয়ারী, ইকবাল হোসেন পাটওয়ারী, গিয়াস উদ্দিন মিলন ও এএইচএম আহসান উল্যাহ, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা ও রিয়াদ ফেরদৌস।
উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক নাজমুন নাহার, শিক্ষক সাইদা আক্তার, মোহাম্মদ হোসেন ও নাছরিন আক্তার।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এএইচএম আহসান উল্যাহ ও গীত পাঠ করেন চাঁদপুর উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষক মিলি আচার্যী।
শিক্ষকরা বলেন, বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন করতে হবে। স্কুলের চেইন অব কমান্ড ঠিক রাখতে সম্মিলিতভাবে কাজ করতে হবে। ট্রেইনিংয়ের ব্যবস্থা করতে হবে। বার্ষিক কার্যক্রমের রোস্টার করতে হবে। শিক্ষকদের প্রতি মাসে মিটিং করতে হবে। ক্লাস মনিটরিং করতে হবে। করোনার প্রভাব এখনো কাটিয়ে উঠা যায়নি। আমরা সবাই মিলে সব সমস্যা উত্তরণ করতে পারবে, ইনশাআল্লাহ।
প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, ১৯৮২ সালে চাঁদপুর প্রেসক্লাব কর্তৃক শিক্ষা প্রসারের উদ্দেশে উদয়ন শিশু বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। দীর্ঘদিন সুনামের সাথে পরিচালিত হলেও ইদানিং কিছুটা ভাটা লক্ষ্য করা যাচ্ছে। ফলে বিদ্যালয়ের শিক্ষার মান বাড়াতে হবে। প্রেসক্লাবের সাথে সাথে উদয়ন স্কুলেরও সুনাম বৃদ্ধি করতে হবে। আমরা চাই এই প্রতিষ্ঠানটি সুনাম ও দক্ষতার সাথে পরিচালিত হোক। শিক্ষক প্রশিক্ষণসহ নানা কাজে প্রেসক্লাব নেতৃবৃন্দের সহযোগিতা আগের মতো অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের কোষাধ্যক্ষ তালহা জুবায়ের, চাঁদপুর উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষক গুলশান আরা, মিলি আচার্যী, সাবিনা ইয়াসমিন, রওশন আরা, চিত্রা ভঞ্জ, ফাতেমা আক্তার, কুলছুমা আক্তার, সেলিনা জাহান, সোলায়মান হোসেন ও মাও. মাহমুদুল হাসান।

আরো পড়ুন  ফরিদগঞ্জে মোবাইল আসক্তিতে শিক্ষার্থীরা গাছের ডালে

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা
হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ
ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা
হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮
হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময়

আরও খবর