Header Border

ঢাকা, শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের সাথে শিক্ষার মানোন্নয়নে মতবিনিময়

চাঁদপুর প্রেসক্লাব কর্তৃক প্রতিষ্ঠিত উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের সাথে শিক্ষার মানোন্নয়ন নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত।
তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষা প্রসারের উদ্দেশে চাঁদপুর প্রেসক্লাব ১৯৮২ সালে উদয়ন শিশু বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। বিদ্যালয়ের শিক্ষার মান আরো বৃদ্ধি করার লক্ষ্যে আজকের এই মতবিনিময়। আমরা চাই এই প্রতিষ্ঠান আবারো জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হোক। সারা দেশের মধ্যে একমাত্র চাঁদপুর প্রেসক্লাবেরই প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।
তিনি আরো বলেন, প্রতিষ্ঠান প্রধানকে ডায়নামিক হতে হবে। অনেক গুণাবলী থাকতে হবে প্রতিষ্ঠান প্রধানের। বাস্তবতা ও আবেগ দু’টি ভিন্ন জিনিস। স্কুলের মালিক হিসেবে চাঁদপুর প্রেসক্লাব প্রতিষ্ঠান পরিচালনা করবে। শিক্ষকদের প্রশিক্ষণের বিকল্প নেই। আমরা শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করবো। প্রতিষ্ঠানের কর্মবিন্যাস ও শৃঙ্খলা রাখতে হবে। সবকিছুর মূলে হচ্ছে নিজের বিবেক।
তিনি বলেন, আগামি ২০২৫ সালের জানুয়ারিতে ৬ষ্ঠ শ্রেণিতে শিক্ষার্থীদের ভর্তি করার লক্ষ্য রয়েছে। প্রেসক্লাবের সুবিধাগুলো উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরাও পাবে।
চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোটারিয়ান মাহবুবুর রহমান সুমনের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ ড. জালাল চৌধুরী, শহীদ পাটওয়ারী, ইকবাল হোসেন পাটওয়ারী, গিয়াস উদ্দিন মিলন ও এএইচএম আহসান উল্যাহ, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা ও রিয়াদ ফেরদৌস।
উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক নাজমুন নাহার, শিক্ষক সাইদা আক্তার, মোহাম্মদ হোসেন ও নাছরিন আক্তার।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এএইচএম আহসান উল্যাহ ও গীত পাঠ করেন চাঁদপুর উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষক মিলি আচার্যী।
শিক্ষকরা বলেন, বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন করতে হবে। স্কুলের চেইন অব কমান্ড ঠিক রাখতে সম্মিলিতভাবে কাজ করতে হবে। ট্রেইনিংয়ের ব্যবস্থা করতে হবে। বার্ষিক কার্যক্রমের রোস্টার করতে হবে। শিক্ষকদের প্রতি মাসে মিটিং করতে হবে। ক্লাস মনিটরিং করতে হবে। করোনার প্রভাব এখনো কাটিয়ে উঠা যায়নি। আমরা সবাই মিলে সব সমস্যা উত্তরণ করতে পারবে, ইনশাআল্লাহ।
প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, ১৯৮২ সালে চাঁদপুর প্রেসক্লাব কর্তৃক শিক্ষা প্রসারের উদ্দেশে উদয়ন শিশু বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। দীর্ঘদিন সুনামের সাথে পরিচালিত হলেও ইদানিং কিছুটা ভাটা লক্ষ্য করা যাচ্ছে। ফলে বিদ্যালয়ের শিক্ষার মান বাড়াতে হবে। প্রেসক্লাবের সাথে সাথে উদয়ন স্কুলেরও সুনাম বৃদ্ধি করতে হবে। আমরা চাই এই প্রতিষ্ঠানটি সুনাম ও দক্ষতার সাথে পরিচালিত হোক। শিক্ষক প্রশিক্ষণসহ নানা কাজে প্রেসক্লাব নেতৃবৃন্দের সহযোগিতা আগের মতো অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের কোষাধ্যক্ষ তালহা জুবায়ের, চাঁদপুর উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষক গুলশান আরা, মিলি আচার্যী, সাবিনা ইয়াসমিন, রওশন আরা, চিত্রা ভঞ্জ, ফাতেমা আক্তার, কুলছুমা আক্তার, সেলিনা জাহান, সোলায়মান হোসেন ও মাও. মাহমুদুল হাসান।

আরো পড়ুন  শাহরাস্তি পৌর ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আরও খবর