Header Border

ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মানবতার সেবক সিআইপি জালাল আহমেদের জন্মদিন পালন মানুষের জন্য ভালো কিছু করতে হলে আগে নিজেকে পরিশুদ্ধ করতে হবে: সাবেক যুগ্ম সচিব ড. শাহাদাত হোসেন ফরিদগঞ্জে পূর্ব শত্রুতার জেরধরে ব্যবসায়ীর পুকুর থেকে লক্ষাধিক টাকার মাছ লুট  চাঁদপুরের শাহরাস্তিতে গরীব ও অসহায়দের মাঝে নগদ অর্থ, গৃহনিমাণ সামগ্রী (ঢেউটিন) ও সেলাই মেশিন বিতরণ। বাকিলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন  বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী, বছর শুরুর সভা ও কলার হস্তান্তর অনুষ্ঠিত আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মালিগাঁওয়ে ডাঃ শরিফ হোসেনের মায়ের কুলখানি অনুষ্ঠিত  গন্ধর্ব্যপুর দক্ষিণে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক ছাত্তার, যুগ্ম আহবায়ক ফরিদ ও মনজু

ট্রেনের ছাদেও তিল ঠাঁই নেই | Rknews71

ঈদুল ফিতরের বাকি মাত্র এক বা দুই দিন। প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে বাড়ির পানে ছুটছেন মানুষ। ঘরমুখো মানুষের পদচারণায় মুখর রাজধানীর কমলাপুর বিমানবন্দরসহ রেলের সব স্টেশন।

 

ঈদযাত্রার শেষ দিকে প্রতিটি ট্রেনে ছিল ঘরমুখো যাত্রীর উপচেপড়া ভিড়। সিটে বসে প্রতিটি ট্রেন ৬ থেকে ৭ শ যাত্রী ভ্রমণ করতে পারলেও তার কয়েকগুণ বেশি যাত্রী বগিতে গাদাগাদি করে দাঁড়িয়ে নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন। এমনকি নিষেধাজ্ঞা সত্ত্বেও পুলিশি বাধা উপেক্ষা করে ছাদে উঠেছেন অসংখ্য যাত্রী। ছাদের ওপরেও তিল ধারণের ঠাঁই নেই। জায়গা না পেয়ে অনেকে ট্রেনের টয়লেটে দাঁড়িয়ে গন্তব্যে যাচ্ছেন।

টিকিট কিনেও কমলাপুরে অনেককে ট্রেনে উঠতে না পারার অভিযোগ শোনা গেছে অনেক যাত্রীর কাছ থেকে। তারা বলছেন, বিমানবন্দর থেকে শত শত যাত্রী আগেভাগে ট্রেনে উঠে সিট দখল করে বসে আছে। তারা সহজে সিট ছাড়তে চাচ্ছেন না।

 

কমলাপুরে ট্রেনে আসার সঙ্গে সঙ্গে অনেকে হুড়োহুড়ি করে উঠতে পারলেও বয়স্ক এবং নারী-শিশুরা টিকিট থাকা সত্ত্বেও নিজেদের সিটে যেতে পারছেন না। ব্যাগসহ বাচ্চাদের নিয়ে বগিতে চলাচল করে সিট খুঁজতে তাদের বেগ পেতে হচ্ছে। দরজা দিয়ে ঢুকতে না পেরে অনেকে জানালা দিয়ে ভেতরে ঢুকছেন।

যাত্রীতে ঠাসার কারণে যাত্রীদের হাঁসফাঁস অবস্থা। বিশেষ করে নারী ও শিশুদের অবস্থা বেশি খারাপ। তবে ট্রেনের এসি বগিতে বিনা টিকেটের যাত্রীদের চাপ নেই।
আরো পড়ুন  ছোট্ট শিশুর কামড়ে বিষধর সাপের মৃত্যু | Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রধানমন্ত্রীকে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের অভিনন্দন
নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন বৃহস্পতিবার
শপথ নিলেন আওয়ামী লীগের নবনির্বাচিত সংসদ সদস্যরা
হাজীগঞ্জে গাড়িতে আগুন ও ভাংচুর
ছেংগারচর পৌরসভায় জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা
জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে হাজীগঞ্জে র‌্যালি, আলোচনা ও উন্নয়ন মেলা অনুষ্ঠিত

আরও খবর