Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এই প্রথম হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেন লালমনিরহাটের বর ‘আল আমিন মামুন’ হাজীগঞ্জে স্বর্ণকলি কেজি ও হাই স্কুলের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সচিব ফরিদগঞ্জে ৭৬ লক্ষ টাকার রাস্তার কাজ চলছে রাবিশ দিয়ে ফরিদগঞ্জে ১৪ কেজি গাঁজাসহ এক মাদক কারবারিকে আটক হাজীগঞ্জে প্রবাসী পরিবারের স্ত্রী, বৃদ্ধের উপর প্রতিপক্ষের হামলা

বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার প্রতীক: অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদ

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) সকালে মুক্তিযোদ্ধে ও জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতৃকৃতিতে পুস্পস্তবক অর্পন,জাতীয় পতাকা উত্তোলন,গার্ড অব অনার প্রদান করে স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন গভর্নিং বডির সদস্য, শিক্ষক-কর্মচারীবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ।
কলেজের অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদের সভাপতিত্বে কলেজের ছাত্র-শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি মহান স্বাধীনতা,মুক্তি যুদ্ধের কথা ও জাতির জনক বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদ বলেন,বাংলাদেশের স্বাধীনতা ধারাবাহিক আন্দোলনের মধ্য দিয়ে অর্জিত হয়েছে। ১৯৫২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত ধারাবাহিক আন্দোলনের প্রেরণা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশ কল্পনা করা যায় না। বঙ্গবন্ধু, বাঙ্গালী জাতি ও বাংলাদেশ সমার্থক। তিনি আমাদের স্বাধীনতার প্রতীক ও মুক্তির দিশারি।
তিনি আরো বলেন,বঙ্গবন্ধু সারাজীবন তার স্বপ্নের সোনার বাংলার জন্য সংগ্রাম করেছেন। তার দূরদর্শী নেতৃত্ব ও অসাধারণ ব্যক্তিত্ব সমগ্র বাঙালি জাতিকে এক সুতায় সংযুক্ত করে নয় মাসে বাংলাদেশের দীর্ঘ লালিত স্বাধীনতা অর্জনে সহায়তা করেছে।
সহকারী অধ্যাপক তৌহিদা আকতারের সঞ্চালনায় বক্তব্য রাখেন গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য অধ্যাপক স্বপন কুমার পাল,মোহাম্মদ শামসুজ্জামান মুন্সী,অভিভাবক সদস্য অহিদুল ইসলাম চৌধুরী,সহ-অধ্যাপক ইয়াসিন মিয়া,প্রভাষক মো আতিকুর রহমান মানসুরী প্রমুখ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গভর্নিং বডির অভিভাবক সদস্য এস এম আক্তার হোসেন,আবুল কাশেম,শিক্ষক প্রতিনিধিবৃন্দ,শিক্ষকমন্ডলী,শিক্ষক
কর্মচারীবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
 আলোচনা অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু এবং বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের সকল পর্যায়ে ঐতিহাসিক ভূমিকা পালনকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন সহকারী অধ্যাপক আ ন ম মফিজুর রহমান।
আরো পড়ুন  বলাখাল মকবুল আহম্মেদ ডিগ্রি কলেজে বঙ্গবন্ধু'র ১০৪ তম জন্মবার্ষিকী  ও জাতীয় শিশুদিবস পালিত

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা 
বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত
হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময়
হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল
চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এই প্রথম হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেন লালমনিরহাটের বর ‘আল আমিন মামুন’
হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সচিব

আরও খবর