Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এই প্রথম হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেন লালমনিরহাটের বর ‘আল আমিন মামুন’ হাজীগঞ্জে স্বর্ণকলি কেজি ও হাই স্কুলের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সচিব ফরিদগঞ্জে ৭৬ লক্ষ টাকার রাস্তার কাজ চলছে রাবিশ দিয়ে ফরিদগঞ্জে ১৪ কেজি গাঁজাসহ এক মাদক কারবারিকে আটক হাজীগঞ্জে প্রবাসী পরিবারের স্ত্রী, বৃদ্ধের উপর প্রতিপক্ষের হামলা

হাজীগঞ্জে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর ঈদ কেটেছে খোলা আকাশের নিচে 

Oplus_0

আমরা কখনোই ভাবিনি এভাবে খোলা আকাশের নিচে পরিবার পরিজন নিয়ে ঈদ কাটাবো। বাপ দাদার ভিটা বাড়িতে তিলে তিলে গড়ে উঠা ঘর বাড়ী যে এক নিমেষেই যে ছাই হয়ে যাবে। আমরা অন্যের দেওয়া দানের দিকে তাকিয়ে থাকবো। ভাগ্যের কি নির্মম পরিহাস এমন বাস্তবতা আজ আমাদের মেনে নিতে হচ্ছে।
সরেজমিনে গিয়ে এমন বাস্তবতার চিত্র দেখা যায় চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের সেন্দ্রা শেখ বাড়ীতে। ঈদের ঠিক আগ মুহূর্তে গত ৭ এপ্রিল সেন্দ্রা শেখ বাড়িতে বৈদ্যুতিক শট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনায় ১০টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এতেই যেন তাদের ঈদের আনন্দ কান্নায় পরিনত হয়েছে।
আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হচ্ছে  হানিফ শেখ, শাহাদাত শেখ, আ. রব শেখ, কালু শেখ, জাকির শেখ, সাদ্দাম শেখ ও জসিম ও ছাত্তার শেখ।
এলাকাবাসী জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সবাই দরিদ্র পরিবারের। ঈদের আগে আগুনে সব কেড়ে নিলো। এ পরিবারগুলোর প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা যায়।
খবর শুনে ইতিমধ্যে স্থানীয় সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম, জেলা প্রশাক কামরুল হাসান, ইউএনও তাফস শীলস অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার পরিজনকে খাদ্য ও নগদ টাকা প্রদান করেন এবং নতুন তৈরিতে সহযোগিতার আস্বস্ত করেন।
ক্ষতিগ্রস্ত পরিবারের পারভীন বেগম, আয়েশা বেগম, রওশনআরা বেগম, রাবেয়া ও শাহিদা
শাহাদাত হোসেন  ও আ. রব শেখ বলেন, আমরা সবাই মধ্যবিত্ত পরিবার। আগুন লাগার সময় পরনের কাপড় ছাড়া কিছুই রক্ষা করতে পারিনি। নগদ টাকা, দলিল ও আসবাবপত্র সব চোখের সামনে পুড়ে গেছে। এবারের ঈদ কেটেছে খোলা আকাশের নিচে। আমরা সহসাই আমাদের ভিটা বাড়িতে নতুন বসত ঘরের স্বপ্নে বিবর। তাই আবারো জনপ্রতিনিধি, প্রশাসন এবং সমাজের বিত্তবানদের সহযোগিতা চাই।
আরো পড়ুন  ফরিদগঞ্জে এক খামারীর ৮টি গরু চুরি!

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা 
বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত
হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময়
হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল
চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এই প্রথম হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেন লালমনিরহাটের বর ‘আল আমিন মামুন’
হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সচিব

আরও খবর