Header Border

ঢাকা, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ শাহরাস্তি প্রেসক্লাবের আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস পালিত শাহরাস্তিতে রাজাপুরা দরবার শরীফের ৫৮তম উরশ মোবারক সম্পন্ন হয়েছে। কালের আর্বতে হারিয়ে গেছে গ্রামবাংলার এতিহ্যবাহী হুক্কা বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ  বড় ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি “নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

হাজীগঞ্জে ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর | Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||
সারাদেশে মতো হাজীগঞ্জেও যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। মঙ্গলবার (৩ মে) উপজেলার সকল মসজিদ ও ঈদগাহ গুলোতে ঈদ জামাতে মুসল্লিদের ঢল নামে।
মসজিদ ও ঈদগাহের পেশ ইমাম ও খতিবরা ঈদ জামাত পূর্ব বয়ানে পবিত্র কোরআন মাজিদ ও হাদিসের আলোকে মাহে রমজান এবং ৬ রোজা ও পরবর্তী ১১ মাসের আমল বিষয়ক গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরেন।
এ দিন সকাল সাড়ে ১০টায় হঠাৎ বৃষ্টি ও ঝড়ো হাওয়া ঈদের আনন্দকে কিছুটা মলিন করলেও পরবর্তীতে তা থেমে যায়। তবে বৃষ্টির আগেই মসজিদ ও ঈদগাহগুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
প্রতিটি জামাত শেষে খুতবা পেশ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়েছে। পাশাপাশি সম্প্রতি বৈশ্বিক করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতদের জন্য দোয়া করা হয়।
এছাড়া মোনাজাতে সব উম্মতে মোহাম্মদির জন্য গুনাহ মাফ চাওয়া হয়েছে। সব মৃত ব্যক্তির কবরের আজাব থেকে মুক্তির দোয়া করা হয়েছে। যে কোনো বিপদ থেকে দেশকে হেফাজতের জন্য প্রার্থনা করা হয়।
নামাজ শেষে সবাই কোলাকুলিতে মেতে ওঠেন। করোনার পর এবার কোলাকুলি এবং হাতে হাত মেলাতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছেন মুসল্লিরা। তারা জানিয়েছেন, ঈদের নামাজের পর প্রধান আনন্দ কোলাকুলিতেই।
এবার সবার সঙ্গে সুন্দর মতো ঈদ উদযাপন করতে পেরে মুসুল্লীরা আনন্দিত। এতে করে তারা মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায় এবং নিজ নিজ মনের বাসনা পূরণে দোয়া ও মোনাজাত করেন।
প্রতি বছরের ন্যায় এ বছরও হাজীগঞ্জ ঐতিহসাকি বড় মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজের ৩টি জামাত অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে প্রথম জামাত সকাল ৭ টায়। যার ইমামতি করবেন, মসজিদের খতিব ও পেশ ইমাম মুফতি মোহাম্মদ আব্দুর রউফ।
সকাল সাড়ে ৮ টায় দ্বিতীয় জামাতের ইমামতি করেন, মসজিদের সহকারী ইমাম মুফতি আবু সাঈদ এবং সকাল ১০ টায় অনুষ্ঠিত তৃতীয় জামাতের ইমামতি করেন, মসজিদের সহকারী ইমাম হাফেজ মাওলানা মো. আনাছ।
অপর দিকে আলীগঞ্জ হযরত মাদ্দাহ্ খাঁ (রহ.) জামে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের দুইটি জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৮টায় অনুষ্ঠিত প্রথম জামাতের ইমামতি করেন, মসজিদের খতিব ও পেশ ইমাম মুফতি ফজলুল কাদের বাগদাদী।

এরপর সকাল ৯টা অনুষ্ঠিত দ্বিতীয় জামাতের ইমামতি করেন মসজিদের সহকারী ইমাম হাফেজ মো. মামুনুল ইসলাম।

আরো পড়ুন  হাজীগঞ্জে গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির উদ্যোগে ইফতার ও দোয়া

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ 
নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি
হাজীগঞ্জের মকিমাবাদে আগুনে টাইলসের মালামালের গোডাউন পুড়ে ছাই
নারায়ণগঞ্জে দানিয়াল হত্যা মামলার আসামি গ্রেফতার 
নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১
হাজীগঞ্জে দুই সন্তানকে নিয়ে বিষপান,মায়ের মৃত্যু 

আরও খবর