Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এই প্রথম হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেন লালমনিরহাটের বর ‘আল আমিন মামুন’ হাজীগঞ্জে স্বর্ণকলি কেজি ও হাই স্কুলের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সচিব ফরিদগঞ্জে ৭৬ লক্ষ টাকার রাস্তার কাজ চলছে রাবিশ দিয়ে ফরিদগঞ্জে ১৪ কেজি গাঁজাসহ এক মাদক কারবারিকে আটক হাজীগঞ্জে প্রবাসী পরিবারের স্ত্রী, বৃদ্ধের উপর প্রতিপক্ষের হামলা

হাজীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে চাঁদপুরের হাজীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় পর্যায়ে ভার্চ্যুয়ালি অনুষ্ঠানের মাধ্যমে এ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করেন।
উপজেলা প্রশাসন এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালের আয়োজনে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) সহযোগিতায় উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গণে এ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীলের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। এসময় তিনি প্রধানমন্ত্রীর পক্ষে আনুষ্ঠানিকভাবে এ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করেন।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শাহীন মিয়ার সার্বিক ব্যবস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য শেষ শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করেন, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) গোলাম ফারুক মুরাদ। এরপর সেবা সপ্তাহ ও প্রদর্শনীর বিভিন্ন স্টল ঘুরে দেখেন অতিথিবৃন্দ। এসময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন মিলি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান উপস্থিত ছিলেন।
এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ, প্রকৌশলী রেজওয়ানুর রহমান, শিক্ষা কর্মকর্তা আবু সাঈদ চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাকির হোসেন, পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. শাহজালাল, সমাজসেবা কর্মকর্তা শাহাদাত হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল মাহবুব আফছার, নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন।
উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ মোসা. শরীফা খাতুনের উপস্থাপনায় অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিলন, মানিক হোসেন প্রধানীয়া, ইউসুফ প্রধানীয়া সুমন, মজিবুর রহমান মজিব, মোস্তফা কামাল মজুমদার, কাজী নুরুর রহমান বেলাল, গিয়াস উদ্দিন বাচ্চু, একেএম মজিবুর রহমান ও আবু তাহের প্রধানীয়াসহ অন্যান্য সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রদর্শনী অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে উন্নত জাতের এবং অধিক উৎপাদনশীল জাতের গবাদি পশু যেমন, ছাগল, ভেড়া, মুরগি, হাঁস, সৌখিন পাখি, পোষা প্রাণী, পশু ও পাখির খাবার, চিকিৎসা সরঞ্জাম ও ঔষধ, মেশিনের সহযোগিতায় দুধ দোহনের পদ্ধতি এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করা হয়।
আরো পড়ুন  হাজীগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা 
বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত
হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময়
হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল
চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এই প্রথম হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেন লালমনিরহাটের বর ‘আল আমিন মামুন’
হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সচিব

আরও খবর