Header Border

ঢাকা, বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
শাহরাস্তির মেহের দক্ষিণ ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠনের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান সম্পন্ন হাজীগঞ্জে উদয়ন প্রিমিয়ার লীগ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদ-উল আজহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে হাজীগঞ্জে হযরত মাদ্দাহ খাঁ (রহ.) জামে মসজিদে ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায় হাজীগঞ্জের হাটিলা পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

হাজীগঞ্জে এক প্রতিবন্ধীর বাগানের বিভিন্ন ফল ফলাদি গাছ কর্তনের অভিযোগ 

Oplus_0

চাঁদপুরের হাজীগঞ্জে এক বৃদ্ধ প্রতিবন্ধীর বাগানের বিভিন্ন ফল ফলাদি গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া যায়। ১৮ এপ্রিল বৃহস্পতিবার উপজেলার সদর ইউনিয়নের মৈশাইদ মজুমদার বাড়ীর সামনে এক বৃদ্ধের ছোট বাগানে এ ঘটনা ঘটেছে।
সরেজমিনে দেখা যায়, মজুমদার বাড়ীর বৃদ্ধ প্রতিবন্ধী মো. ইউসুফ মজুমদার তার পৈতিক ও খরিদা সম্পত্তির উপর প্রায় ৩০ বছর বাগান করে আসছে। যেখানে রয়েছে আম, কলা, লেবু, জাম্বুরা,  নারিকেল, সুপারি, মেহগনিসহ দেশীয় প্রজাতির ফল ফলাদি গাছ। এসব গাছ প্রতিদিন বৃদ্ধ প্রতিবন্ধী ও তার স্ত্রী পরিচ্ছর্যা করে আসছে।
বৃহস্পতিবার সকালে বৃদ্ধ প্রতিবন্ধীর বাগানে ডুকে একই বাড়ীর প্রতিপক্ষ মৃত মোবারক হোসেনের ছেলে মো. শরিফ হোসেন, তার স্ত্রী বকুল বেগম, বোন জোহরাসহ কয়েকজন মিলে বিভিন্ন ফল ফলাদি গাছ কেটে ফেলে। খবর পেয়ে বৃদ্ধ বাগানের সামনে আসলে তারা এখানে নিজেদের সম্পত্তি পাবে দাবি করে গাছ কেটেছে। পরে এলাকার অন্যান্য লোকজন ছুটে আসলে তারা প্রায় ৪০ টি গাছ কেটে পালিয়ে যায়।
বৃদ্ধ প্রতিবন্ধী নিরুপায় হয়ে হাজীগঞ্জ উপজেলা বন কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।  সেখানে প্রতিপক্ষ শরিফ হোসেন, স্ত্রী বকুল বেগম ও জোহরার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের লক্ষ্যে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন।
বৃদ্ধ ইউসুফ মজুমদার বলেন, আমি একজন কার্ডধারী প্রতিবন্ধী। আমরা ভাইয়েরা কয়েযুগ আগেই পৈত্রিক সম্পত্তি ভাগ ভাটরা করেছি। আমার এক ভাইয়ের কাছ থেকে নাকি শরিফ মজুমদার জমি ক্রয় করেছে। তার সাথে বুঝে না নিয়ে আমার পৈত্রিক ও খরিদা সম্পত্তির উপর বাগানে অন্যায় আবদার করে মাঝেমধ্যে গাছ কেটে নষ্ট করে ফেলে। আমি প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
অভিযুক্ত প্রতিপক্ষ মো. শরিফ হোসেন মজুমদার বলেন, আমরা তার ভাইয়ের কাছে জমি ক্রয় করে বুঝে না পেয়ে এ ঘটনা ঘটেছে।
হাজীগঞ্জ উপজেলা বন কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, এক বৃদ্ধ প্রতিবন্ধীর লিখিত অভিযোগ পেয়েছি। সরেজমিন তদন্তের পর বিষয়টি আমলে নেবো।
আরো পড়ুন  শাহরাস্তি বিদ্যানিকেতনের বার্ষিক পুরস্কার বিতরণ, বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠান সম্পন্ন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শাহরাস্তির মেহের দক্ষিণ ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠনের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান সম্পন্ন
হাজীগঞ্জে উদয়ন প্রিমিয়ার লীগ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ
শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা
মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা
চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ
জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী

আরও খবর