Header Border

ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদ-উল আজহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে হাজীগঞ্জে হযরত মাদ্দাহ খাঁ (রহ.) জামে মসজিদে ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায় হাজীগঞ্জের হাটিলা পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হাজীগঞ্জে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া-মাহফিল হাজীগঞ্জের ৪ নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র চাল বিতরণ

হাজীগঞ্জে কৃষি জমির টপসয়েল মাটি কাটার অপরাধে ৪ জনকে ১৫ দিনের কারাদণ্ড

হাজীগঞ্জে রাতের আঁধারে অবৈধভাবে কৃষিজমির টপসয়েল মাটি কাটার অপরাধে ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইনে চার ব্যক্তিকে ১৫ দিন করে কারাদণ্ডাদেশ (জেল) দিয়েছেন, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল।
সোমবার (২৯ এপ্রিল) দিবাগত রাতে তিনি উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের কৃষি মাঠে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চার ব্যক্তিতে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। দণ্ডাদেশপ্রাপ্ত আকবর হোসেন, সাইফুল, সাখাওয়াত হোসেন ও ইমান আলী শাহরাস্তি উপজেলার বাসিন্দা।
জানা গেছে, দীর্ঘদিন ধরে রাতের আঁধারে অবৈধভাবে কৃষি জমির টপসয়েল মাটি কেটে বিক্রি করা হচ্ছে, এমন অভিযোগে সোমবার দিবাগত রাতে ওই ইউনিয়নের গন্ধর্ব্যপুর গ্রামের কৃষিমাঠ পরিদর্শন করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল।
তিনি অভিযোগের সত্যতা পেয়ে এবং অভিযুক্ত আকবর হোসেন, সাইফুল, সাখাওয়াত হোসেন ও ইমান আলী মাটি কাটার অপরাধ স্বীকার করায় তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইনে অভিযুক্তদের সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস শীল বলেন, কৃষিজমির টপসয়েল মাটি কাটা আইনগত অপরাধ। কারণ জমির টপসয়েল মাটি কেটে নিলে ওই জমির উর্বরতা থাকেনা। এতে ফসল উৎপাদন ব্যাপকহারে হৃাস পায় এবং ওই জমি উর্বর হতে অনেক বছর লেগে যায়।

তিনি সর্বসাধারণকে সচেতন হওয়ার অনুরোধ জানিয়ে বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে। এবং যারা কৃষিজমির উর্বর অর্থ্যাৎ টপসয়েল মাটি কেটে নিচ্ছে, তাদের বিষয়ে ইউএনও’র মোবাইল নম্বরে জানানোর অনুরোধ জানান এবং তথ্যদাতার নাম গোপন রাখার নিশ্চয়তা দেন।

আরো পড়ুন  মতলব উত্তরের ইন্দুরিয়া উচ্চ বিদ্যালয়ের ১ম পুনর্মিলনী উদযাপিত  জন্মভূমির উন্নয়নে সবাই মিলে কাজ করবো - সেনাবাহিনী সাবেক প্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা
মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা
চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ
জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী
হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদ-উল আজহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে
হাজীগঞ্জে হযরত মাদ্দাহ খাঁ (রহ.) জামে মসজিদে ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায়

আরও খবর