Header Border

ঢাকা, বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
শাহরাস্তির মেহের দক্ষিণ ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠনের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান সম্পন্ন হাজীগঞ্জে উদয়ন প্রিমিয়ার লীগ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদ-উল আজহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে হাজীগঞ্জে হযরত মাদ্দাহ খাঁ (রহ.) জামে মসজিদে ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায় হাজীগঞ্জের হাটিলা পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

হাজীগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন দীপক চন্দ্র দাশ 

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভাধীন আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক চন্দ্র দাশ ২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য তিনি উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেছেন।
গত মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল ও উপজেলা শিক্ষা কর্মকর্তা এ কে এম জাহাঙ্গীর আলমের যৌথ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।
জানা যায়,দীপক চন্দ্র দাশ ১৯৯৫ সালের ফেরুয়ারি মাসে কুমিল্লা জেলার বরুড়া উপজেলাধীন সুদ্রা তৈয়ব আলী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (ইংরেজি) হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি ২০০১ সালে কুমিল্লা জেলার লাকসাম উপজেলার অশ্বদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে  প্রধান শিক্ষক পদে যোগদান করেন। বর্তমান হাজীগঞ্জ পৌরসভাধীন আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।
বিভিন্ন সূত্রে জানা যায়,দীপক চন্দ্র দাশ ২০১৯ সাল হতে আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দক্ষতার সহিত দায়িত্ব পালন করে আসছেন। তিনি আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম,সততা,যোগত্য,মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক,শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন। অত্র বিদ্যালয়ে অত্যন্ত সুনাম,সততা, যোগ্যতা মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। অপর দিকে বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন।
৩০ বৎসর শিক্ষা জীবনে শিক্ষকতার পাশা পাশি হাজীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃত্বে দিয়ে আসছেন। ২০২২ সাল থেকে মাধ্যমিক শিক্ষক সমিতির  সভাপতির দায়িত্ব পালন করছেন।
দীপক চন্দ্র দাশ ১৯৬৭ সালে কুমিল্লা জেলার বরুড়া উপজেলার মান্দারতলী গ্রামের এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা নাম মনমোহন দাশ,মায়ের নাম শচী রানী দাশ।
ব্যক্তি জীবনে তিনি দুই সন্তানের জনক। বড় ছেলে এমবিবিএস ডাক্তার, ছোট ছেলে এইচএসসি পরীক্ষার্থী (বি,এ,এফ,শাহীন কলেজ ঢাকা)। স্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।
এ বিষয়ে আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক চন্দ্র দাস বলেন, শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করতে আমি নিরলসভাবে কাজ করে যাচ্ছি। শিক্ষক, শিক্ষার্থী,অভিভাবক ও পরিচালনা পর্ষদের ঐকান্তিক প্রচেষ্টায় প্রতিষ্ঠানে ভালো শিক্ষার পরিবেশ সৃষ্টি হয়েছে। শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা শিক্ষা অফিসার, সহকারী শিক্ষা অফিসার, শিক্ষকসহ বিদ্যালয়ের শিক্ষার্থী এবং অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভবিষ্যতেও বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে নিয়মিতভাবে কাজ করে যাবো।
এলাকাবাসীর প্রচেষ্টায় এবং তাদের সুন্দর দিক নির্দেশনার কারণে ভালো শিক্ষার পরিবেশ সৃষ্টি হচ্ছে।
তিনি আরো জানান, এ অর্জনে আমি বিদ্যালয়ের কর্তৃপক্ষের পক্ষ থেকে মাননীয় সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম এমপি স্যার,বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি পৌর প্যানেল মেয়র ১ জাহিদুল আজহার আলম বেপারীসহ গভর্নিং বডির সকল সদস্য,সন্মানিত শিক্ষক,অভিভাবকবৃন্দ ও বিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।
আরো পড়ুন  গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটি গঠন - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শাহরাস্তির মেহের দক্ষিণ ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠনের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান সম্পন্ন
হাজীগঞ্জে উদয়ন প্রিমিয়ার লীগ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ
শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা
মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা
চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ
জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী

আরও খবর