Header Border

ঢাকা, বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
শাহরাস্তির মেহের দক্ষিণ ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠনের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান সম্পন্ন হাজীগঞ্জে উদয়ন প্রিমিয়ার লীগ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদ-উল আজহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে হাজীগঞ্জে হযরত মাদ্দাহ খাঁ (রহ.) জামে মসজিদে ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায় হাজীগঞ্জের হাটিলা পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী (আচরণ) বিধি লঙ্গন করে আব্দুর রহমান মোল্লার রাজনীতি ও নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ

ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা উভয় জায়গায় সুস্পষ্টভাবে বলা আছে, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। অথচ সরকারি এ বিধিনিষেধের তোয়াক্কা না করে একজন প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচারের কাজ করছেন, আব্দুর রহমান মোল্লা নামের একজন সরকারি কর্মকর্তা।
তিনি দেশের রাষ্ট্রীয় বীমা প্রতিষ্ঠান ‘জীবন বীমা কর্পোরেশন’ এ ডেপুটি ম্যানেজার পদে রাজধানীর মতিঝিল শাখার সেলস অফিস-০৩ এ কর্মরত আছেন। তিনি আগামি ২১ মে অনুষ্ঠিতব্য হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে আনারস প্রতীকের প্রার্থী আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর প্রচারণায় সরাসরি অংশগ্রহণ করেছেন।
গত মঙ্গলবার (১৪ মে) সন্ধ্যায় কালচোঁ দক্ষিণ ইউনিয়নের সাকছিপাড়ায় অনুষ্ঠিত আনারস প্রতীকের বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন, আব্দুর রহমান মোল্লা। আবার তিনি সরাসরি রাজনীতির সাথেও সম্পৃক্ত ছিলেন। তিনি উপজেলা আওয়ামী লীগের বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।
আব্দুর রহমান মোল্লা তিনি তাঁর নিজ ইউনিয়নের রাজনীতিতেও সম্পৃক্ত আছেন। বিষয়টি নিশ্চিত করেছেন কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন মিকন। তিনি জানান, আব্দুর রহমান মোল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সম্মানিত সদস্য এবং তাঁর সদস্য নং ৩৮।
এ দিকে সরকারি কর্মকর্তা হয়ে আব্দুর রহমান মোল্লার রাজনীতিতে অংশগ্রহণ সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন। বিধিমালায় বলা আছে, কোনো সরকারি কর্মচারী কোনো রাজনৈতিক দলের বা রাজনৈতিক দলের কোনো অঙ্গসংগঠনের সদস্য হতে বা কোনোভাবে যুক্ত হতে পারবেন না অথবা বাংলাদেশ ভাবি দেশে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ বা কোনো প্রকারেই সহযোগিতা করতে পারবেন না।
অথচ আব্দুর রহমান মোল্লা দীর্ঘদিন ধরে রাজনীতিতে সরব। এখন আবার নির্বাচনী প্রচার-প্রচারণায়ও একজন প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ অংশগ্রহণ করেছেন। এতে তিনি সরকারি পৃথক দুইটি আইনের একাধিক বিধিমালা সুস্পষ্ট ও সরাসরি লঙ্গন করেছেন। বিধিমালাগুলো হলো, সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ও ভোটের আচরণবিধি।
এ ব্যাপারে আব্দুর রহমান মোল্লার সাথে আমাদের প্রতিনিধির কথা হলে তিনি বলেন, আমি সরকারি চাকুরি করি, আবার আমি সরকারি দলের লোক। নির্বাচনে প্রচারণার বিষয়ে তিনি বলেন, আমার কোনো বক্তব্য নেই।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার বশির আহমেদ বলেন, তিনি (আব্দুর রহমান মোল্লা) এটা করতে পারেন না। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন  চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে হাজীগঞ্জে ৭নং ওয়ার্ড সদস্য পদে আলহাজ্ব মোঃ বিল্লাল হোসেন নির্বাচিত - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শাহরাস্তির মেহের দক্ষিণ ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠনের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান সম্পন্ন
হাজীগঞ্জে উদয়ন প্রিমিয়ার লীগ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ
শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা
মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা
চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ
জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী

আরও খবর