Header Border

ঢাকা, বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
শাহরাস্তির মেহের দক্ষিণ ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠনের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান সম্পন্ন হাজীগঞ্জে উদয়ন প্রিমিয়ার লীগ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদ-উল আজহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে হাজীগঞ্জে হযরত মাদ্দাহ খাঁ (রহ.) জামে মসজিদে ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায় হাজীগঞ্জের হাটিলা পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

‘স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’ এই প্রতিপাদ্যে চাঁদপুরের শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ-২০২৪ উদ্বোধন করা হয়েছে। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শনিবার (৮ জুন) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা চৌধুরীর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি ও জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। এ ভূমি সেবা সপ্তাহ চলবে ১৪ জুন পর্যন্ত
ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সভাস্থলে ফিতা কেটে উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা করেন, সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা চৌধুরী।

সভায় তিনি উপজেলা ভূমি ও সকল ইউনিয়ন ভূমি অফিসে দায়িত্বরতদের ভূমি সেবা সপ্তাহ যথাযথভাবে পালন ও সেবাগ্রহিতাদের সেবা নিশ্চিতকরণের নির্দেশনা প্রদান করেন। এসময় কানুনগো ভারপ্রাপ্ত ইব্রাহিম খলিল, নাজির মো. রেওয়াজ হোসেনসহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জনসাধারণের মধ্যে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বাড়ানো এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে সারাদেশের মতো শাহরাস্তি ৭দিন ব্যাপী ভূমি সেবা সপ্তাহের কার্যক্রম শুরু হয়। এ সেবা সপ্তাহে ভূমি অফিস সমূহে ভূমি সংক্রান্ত সংশ্লিষ্ট যেকোন বিষয়ে অবহিতকরণ ও সমাধানসহ সেবা দেয়া হবে।

সেবা সমূহের মধ্যে অনলাইনে ভূমি উন্নয়ন কর দেয়ার নিয়ম ও পরিশোধ করা, ই-নাম জারির আবেদন, অনলাইন খতিয়ান/ডিসিআর সরবরাহ, ঘরে বসে ডিসিআর/ম্যাপ/খতিয়ান পাওয়ার পরামর্শ প্রদান। জমি ক্রয়ের আগে যা যা জানা জরুরি সেসব বিষয়ে পরামর্শ, ভূমি অধিগ্রহন সংক্রান্ত পরামর্শ, দলিল/রেকর্ড ও জরিপের ভুল সংশোধনের আবেদনসহ পরামর্শ প্রদান করা হয়।

আরো পড়ুন  পড়াশুনার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে বিনোদন খুজতে হবে - নুরুল আমিন রুহুল এমপি - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শাহরাস্তির মেহের দক্ষিণ ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠনের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান সম্পন্ন
হাজীগঞ্জে উদয়ন প্রিমিয়ার লীগ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ
শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা
মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা
চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ
জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী

আরও খবর