Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

চাঁদপুরের শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ-২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে র‌্যালি শেষে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
(১০ জুন) সোমবার দুপুরে শাহরাস্তি উপজেলা সহকারি কমিশনার ভূমি অফিসের আয়োজনে পরিষদমিলনআয়তনে এটি অনুষ্ঠিত হয়।
উপজেলা ভূমি অফিস সূত্রে জানায়, এবার “স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক, এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিবসটি পালন করা হয়।
শাহরাস্তি সহকারী কমিশনার ( ভূমি)) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরীর সভাপ্রদানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইয়াসির আরাফাত।
তিনি বক্তব্যে বলেন, বাংলাদেশের ভূমি সংক্রান্ত সেবা এনালগ পদ্ধতি থেকে ডিজিটালাইজ করা হয়েছে। বর্তমানে ভূমি সংক্রান্ত এ সেবা জনগণের দ্বারপ্রান্তে রয়েছে চাইলেই এটি সহজে যে কেউ গ্রহণ করতে পারেন। প্রচলিত ভূমি  আইনের সুষ্ঠ প্রয়োগ ও গ্রাহক পর্যায়ে এটিকে গ্রহণ করতে প্রয়োজন দৃষ্টিভঙ্গি ও সামাজিক বিভিন্ন অবক্ষয় থেকে নিজেদেরকে বদলে ফেলা। তাহলে কাঙ্খিত সেবা সহজিকরণ ও পেতে সহজ হবে। ফলে ভূমি ব্যবস্থাপনায় আধুনিকায়ন বদলে যাবে জনভোগান্তি। আগামী প্রজন্ম ভূমি ব্যবস্থাপনায় সুন্দর একটি পরিবেশ দেখতে পাবে।
এসময় ইউনিয়ন (ভূমি) উপ-সহকারী কর্মকর্তা আবদুল্লাহ আল ওয়াকিলের সঞ্চালনায় এতে সভাপ্রদানের বক্তব্য শাহরাস্তি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা চৌধুরী ভূমি সেবা সংক্রান্ত আইনের নানান বিষয়াদি নিয়ে মূল প্রবন্ধ ও বিস্তারিত তুলে ধরেন এবং সভার সমাপ্তি করেন।
এ সময় অন্যান্য অতিথি ছিলেন, মেহের ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার, শাহরাস্তি মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার শাহজাহান পাটোয়ারীসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, উপজেলা ভূমি অফিসের বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারী, শিক্ষক শিক্ষার্থী,
গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কর্মদক্ষতার ভিত্তিতে উপজেলা রাজস্ব প্রশাসনে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে পুরস্কার ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আরো পড়ুন  দুবাইতে সড়ক দুর্ঘটনায় আহত হাজীগঞ্জের যুবকের মৃত্যু - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আরও খবর