Header Border

ঢাকা, বুধবার, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
হাজীগঞ্জে সরকারি ৮৩ বস্তা চাউল উদ্ধার হাজীগঞ্জে বিএনপির মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত শাহরাস্তিতে নানান প্রতিকূলতার মধ্যদিয়ে বানিয়াচোঁ জয়নব বানু উচ্চ বিদ্যালয়ের কমিটির নির্বাচন শাহরাস্তিতে সিএনজি চালিত অটোরিক্সা উল্টে কাপড় দোকানির মৃত্যু ফরিদগঞ্জে সাবেক এক ইউপি সদস্যের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগ  রোটারিয়ান জয়দেব পালের উদ্যোগে ১৯ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা  ফরিদগঞ্জে  রাবিস আর বালু দিয়ে চলছে সড়কের কাজ  শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হাজীগঞ্জে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 

ডিসেম্বরেই আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের প্রস্তুতির নির্দেশ | Rknews71

আনলাইন ডেস্ক ||

আগামী ডিসেম্বরেই ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আয়োজনে সার্বিক প্রস্তুতি নিতে দলীয় নেতাকর্মীদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শনিবার (৭ মে) রাতে গণভবনে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক শেষে বেরিয়ে দলের সধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, পরবর্তী জাতীয় নির্বাচন ও সম্মেলনকে সামনে রেখে এখন থেকেই প্রস্তুতি শুরু করতে হবে।

 

সারা দেশে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান জোরদার করা এবং দলের মধ্যে শৃঙ্খলা ফিরিয়ে আনার বিষয়েও বৈঠকে গুরুত্ব দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে বিকেল সাড়ে ৫টা থেকে ওই বৈঠকে শুরু হয়।

সম্মেলন নিয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘ডিসেম্বরে আমরা মনে করছি। যে কোনো সময়ে…নেত্রী যখন তারিখ দেবে সেভাবেই হবে। এখন থেকেই গঠনতন্ত্র ও ঘোষণাপত্র আপডেট করার জন্য, ইশতেহার তৈরির জন্য তিনি নির্দেশ দিয়েছেন।’

মেয়াদোত্তীর্ন কমিট্গিুলোর সম্মেলনের প্রস্তুতি নেয়ার কথা জানিয়ে তিনি বলেন, ‘যারা বিদ্রোহী, পদে আছে সেসব জায়গায় সম্মেলন প্রস্তুতি কমিটি করে মেয়াদোত্তীর্ন সম্মেলনের কাজ সমাপ্ত করতে হবে।’

“মেয়াদোত্তীর্ন সকল শাখা বিশেষ করে উপজেলা এবং জেলার সম্মেলনগুলো কাজ শেষ করতে হবে। আমাদের অন্তত ৪০টি উপজেলার সম্মেলনের তারিখ নির্ধারিত হয়েছে। এবং ৭টির মতো জেলার সম্মেলনের প্রস্তুতি নিচ্ছি আগাশী ১২তারিখ থেকে।”

বিজয় সুনিশ্চিত করতে আগামী নির্বাচন ও জাতীয় সম্মেলনকে সামনে রেখে সুশৃঙ্খল ও সুসংগঠিত পার্টি হিসেবে আওয়ামী লীগকে গড়ে তোলার বিষয়টিও বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিরোধী দলগুলো তারা তাদের মিছিল-মিটিং-সমাবেশগুলো স্বাধীনভাবে করুক। আমরা গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করি। নির্বাচনের জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। বিরোধী দলও যারা নির্বাচন করবে তাদের স্বাগত। নির্বাচন নিরপেক্ষ হবে নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনেই হবে।

সহযোগী সংগঠনের সম্মেলনের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত আছেন তারা প্রত্যেক বিভাগের সহযোগী সংগঠনগুলোর খোঁজ খবর নিয়ে দায়িত্ব পালন করবেন। সহযোগী হোক বা মুল দল মেয়াদোত্তীর্ন হলে সম্মেলন করতে হবে।

আরো পড়ুন  ফরিদগঞ্জ প্রেসক্লাব কার্যনির্বাহী কমিটির সদস্য জসিম উদ্দিনের ইন্তেকাল

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ এবং অসম্মানিত করায় নীলফামারীর ডোমার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদের বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, তাকে অব্যাহতি দিয়ে শোকজ দেয়া হয়েছে।

দুই-তিনটা বিষয় এখানে এসেছে…নারায়নগঞ্জ এবং নীলফামারী…সেখানে সিদ্ধান্ত নেয়া হয়েছে। শোকজ করে নোটিশ দেয়ার জন্য। এবং কাউকে কাউকে অব্যাহতি দিয়ে শোকজ দিতে বলা হয়েছে।”

দলের শৃঙ্খলা ফিরিয়ে আনার বিষয়ে জোর দিয়ে আওয়ামী লীগের সধারণ সম্পাদক বলেন, যেখানে যেখানে শৃঙ্খলার ঘাটতি আছে সেখানে সেখানে সমাধান করতে বিভাগীয় নেতৃবৃন্দকে দায়িত্ব দেয়া হয়েছে। যেটা তারা করতে অসমর্থ হবে তা নেত্রী পর্যায়ে আসবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে সরকারি ৮৩ বস্তা চাউল উদ্ধার
হাজীগঞ্জে বিএনপির মিলাদ ও দোয়া অনুষ্ঠিত
হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত
শাহরাস্তিতে নানান প্রতিকূলতার মধ্যদিয়ে বানিয়াচোঁ জয়নব বানু উচ্চ বিদ্যালয়ের কমিটির নির্বাচন
শাহরাস্তিতে সিএনজি চালিত অটোরিক্সা উল্টে কাপড় দোকানির মৃত্যু
ফরিদগঞ্জে সাবেক এক ইউপি সদস্যের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগ 

আরও খবর