Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ! শাহরাস্তিতে চেয়ারম্যান পদে মকবুল হোসেন পাটোয়ারী, ইমদাদুল হক মিলন ও হাসিনা আক্তার বেসরকারিভাবে নির্বাচিত নিরব ভোট বিপ্লব ঘটিয়ে উপজেলা পরিষদের নয়া চেয়ারম্যান হেলাল উদ্দিন মিয়াজী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন   নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা ১১৫তম রোটারী কনভেনশনে যোগ দিতে সিঙ্গাপুর যাচ্ছেন রোটা. মাহবুবুর রহমান সুমন

স্ত্রীর অত্যাচারে স্বামীর আত্মহত্যার অভিযোগ | Rknews71

অনলাইন ডেস্ক :

শ্বশুরবাড়ি ও স্ত্রীর অত্যাচার সইতে না পেরে আত্মহত্যা করেছেন বাংলাদেশ ও মার্কিন নাগরিক শেখ সোয়েব সাজ্জাদ (৪৪)। এমন অভিযোগ করেছেন সাজ্জাদের পরিবারের লোকজন। এ ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় মামলা হয়েছে। ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে পুরো ঘটনাটি ঢাকাস্থ মার্কিন দূতাবাসেও জানানো হয়েছে। গত ৩০ এপ্রিল শ্বশুরবাড়িতে আত্মহত্যা করেন মার্কিন নাগরিক শেখ সোয়েব সাজ্জাদ। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। পলাতক সাজ্জাদের স্ত্রী সাবরিনাসহ নির্যাতনকারীদের শাস্তির দাবি করেছেন নিহতের পরিবার।

মামলার বাদী ও নিহতের বড় ভাই শেখ সোহেল সায়াদ আহমেদের অভিযোগ করে বলেন, তাকে এমন মানসিক অত্যাচারে রাখতো যে সে কখনও মুখ ফুটে কাউকে কিছু বলতে পারতো না। শ্বশুরবাড়িতে যাওয়ার পর সাজ্জাদের পাসপোর্ট কেড়ে নিয়েছিল স্ত্রী সাবরিনা। তার ব্যবহৃত মোবাইল ফোন-টাকা রেখে দেওয়া হয়। পাসপোর্ট ও টাকা-পয়সা হারিয়ে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন সাজ্জাদ। বারবার পাসপোর্ট ও মোবাইল ফেরত চেয়েও পাননি।

মামলার এজাহারে বলা হয়, স্ত্রী সাবরিনা ও তার শ্বশুরবাড়ির লোকজনের অত্যাচারে আত্মহননের পথ বেছে নেন সাজ্জাদ। এ মামলায় সাজ্জাদের স্ত্রী সাবরিনা শারমিন (৩০) এবং স্ত্রীর প্রেমিক কাজী ফাহাদকে (২৭) আসামি করা হয়েছে। মার্কিন নাগরিক সাজ্জাদের মৃত্যুর ঘটনাটি ঢাকাস্থ মার্কিন দূতাবাসকে জানানো হয়েছে।

মামলার এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, ২০১৭ সালে সাবরিনা শারমিনের সঙ্গে আমেরিকান নাগরিক শেখ সোয়েব সাজ্জাদের বিয়ে হয়। এরপর আমেরিকাতে তারা বসবাস করছিলেন। ২০১৮ সালের মে মাসে সাজ্জাদকে রেখে সাবরিনা বাংলাদেশে চলে আসেন। এরপর রাজধানীর ওয়ারীর ১৯/১ ওয়ারস্ট্রীট রোডের বাসার পঞ্চম তলায় ভাড়া থাকেন। পাশের বাসার কাজী ফাহাদ নামে এক ছেলের সঙ্গে সাবরিনার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সাবরিনার প্রেমিক ফাহাদ সবসময় সাবরিনার বাসায় যাতায়াত করতেন।

এ নিয়ে সাজ্জাদের সঙ্গে সাবরিনার ফোনে কথা কাটাকাটি হয় এবং মনোমালিন্য হয়। একই বাসার নিচতলায় সাজ্জাদের ভাই, বাবা ও মা থাকতেন। কিন্তু তাদের সঙ্গে সাবরিনার যোগাযোগ ছিল না। শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে মেলামেশা পছন্দ করতেন না সাবরিনা। গত ১৬ মার্চ সাজ্জাদ আমেরিকা থেকে ঢাকায় আসেন। এরপর স্ত্রী সাবরিনাকে সঙ্গে নিয়ে বনানী ডিওএইচএস মসজিদ রোডের ১০৫ নম্বর বাসার তৃতীয় তলায় শ্বশুরবাড়িতে ওঠেন। শ্বশুরবাড়িতে ওঠার পরপরই সাজ্জাদের ওপর অত্যাচার বাড়তে থাকে। জানা গেছে, দশ বছর আগে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান শেখ সোয়েব সাজ্জাদ, নাগরিকত্বও নেন দেশটির। আর বনানী ডিওএইচএস-এর একটি বাসা থেকে সোয়েব সাজ্জাদের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয় গত ৩০ এপ্রিল। এ ব্যাপারে ক্যান্টনমেন্ট থানায় মামলা দায়ের করে সাজ্জাদের পরিবার।

আরো পড়ুন  রিদগঞ্জের বালিথুবা পূর্ব ইউনিয়নে জালাল আহমেদের সমর্থনে উঠান বৈঠক 

ক্যান্টনমেন্ট জোনের এডিসি ইফতেখাইরুল ইসলাম জানান, মামলার যে দ্বিতীয় আসামি কাজী ফাহাদ আমরা তাকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করেছি। তার পাঁচ দিনের রিমান্ডও চেয়েছিলাম। আদালত জেল গেটে তাকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন। সেই আদেশের কপিটি আসার পর আমরা অভিযোগকারীদের সাথে কথা বলব। আর এ মামলার আরেকজন আসামি রয়েছে তাকেও গ্রেফতার করতে প্রচেষ্টা চালাচ্ছি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি
মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন
মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন
হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১
দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন  
নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা

আরও খবর