Header Border

ঢাকা, শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান ফরিদগঞ্জে টিসিবির কার্ড বিতরন নিয়ে দু গ্রুপের মধ্যে সংঘর্ষ চেয়ারম্যানের ব্যক্তিগত অফিস ভাংচুর আহত-৩

আজ থেকে প্লে স্টোরে থাকছেনা কল রেকর্ডিং অ্যাপস | Rknews71

অনলাইন ডেস্ক:

গুগলের প্লে স্টোরে থাকা কল রেকডিংয়ের অ্যাপগুলো বাতিল করা হচ্ছে। গ্রাহকদের ব্যক্তিগত গোপনীয়তার অধিকার ও সুরক্ষার কথা মাথায় রেখে কল রেকর্ড করার অ্যাপ বন্ধ করা হচ্ছে বলে জানায় গুগল কর্তৃপক্ষ। খবর ডিজিটাল ট্রেন্ডস ও আনন্দবাজার পত্রিকার।

এর আগে গত এপ্রিল মাসে গুগলের পক্ষ থেকে জানানো হয়েছিল, গুগল প্লে স্টোর থেকে তৃতীয় পক্ষের সমস্ত কল রেকর্ডিং অ্যাপ নিষিদ্ধ করা হবে। যা আজ বুধবার (১১ মে) থেকে কার্যকর হবে। গতকাল মঙ্গলবার এ সংক্রান্ত বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানায় প্রতিষ্ঠানটি।

গুগলের এমন সিদ্ধান্তে এখন থেকে অ্যানড্রয়েড সিস্টেমে চালিত ফোনে কল রেকর্ড করার নিজস্ব সফটওয়্যার না থাকলে বাইরের কোনও অ্যাপ নতুন করে ডাউনলোড করে কথোপকথন রেকর্ড করা যাবে না।

প্রসঙ্গত, কল রেকর্ডিং অ্যাপগুলো নিয়ে বেশ কিছুদিন ধরেই আপত্তি শোনা যাচ্ছিল। অ্যান্ড্রয়েডের দশম রূপটি আসার পর গুগল কর্তৃপক্ষ জানিয়েছিল, গ্রাহকদের ব্যক্তিগত গোপনীয়তার অধিকার ও সুরক্ষার কথা মাথায় রেখে কল রেকর্ড করার এই ব্যবস্থা বন্ধ করে দিতে চান তারা। কিন্তু এরপরও এত দিন পর্যন্ত এপিআই ব্যবস্থার মাধ্যমে তৃতীয় পক্ষের কিছু অ্যাপ ব্যবহার করে ফোনের কথোপকথন রেকর্ড করা যাচ্ছিল। ১১ মে থেকে সেই ব্যবস্থা বন্ধ হয়ে যেতে চলেছে।

আরো পড়ুন  ফরিদগঞ্জে গাছের ডাল পড়ে শিশু শ্রেণীর শিক্ষার্থী নিছার মৃ*ত্যু - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ছেংগারচর পৌরসভার নৌকার মাঝি আরিফ উল্লাহ সরকার 
মতলব উত্তরে সুন্নী জামায়াত যুব সংগঠনের কাউন্সিল অধিবেশন ও সেমিনার
সরকারের হাজারো উন্নয়ন কর্মকান্ড জনগণের মাঝে তুলে ধরতে হবে – মিজানুর রহমান
শাহরাস্তির রায়শ্রী উত্তর ও মেহের দক্ষিণ ইউনিয়ন  একাদশ বিজয়ী
শাহরাস্তিতে বশির উল্লাহ আরিফা খাতুন ফাউন্ডেশনের উদ্যোগে অর্থ, গৃহনির্মাণ সামগ্রী ও সেলাই মেশিন বিতরণ
হাজীগঞ্জে আড়াই বছরের শিশুকে বাঁচাতে এক মায়ের আকুতি

আরও খবর