Header Border

ঢাকা, শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
হাজীগঞ্জের বড়কুল পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ মতলবে লঞ্চে শুরু হয়েছে নাড়ির টানে বাড়ি ফেরা মতলব উত্তরে এসিল্যান্ডকে বিদায় ও বরন কিস্তি উঠানোর নামকরে এক সপ্তাহ ধরে নিখোঁজ দুই সন্তানের জননী  শাহরাস্তিতে এন্টারপ্রেনশিপ অ‍্যান্ড রিসিলিয়েন্স ইন বাংলাদেশ (পার্টনার) এর আওতায় দিনব্যাপী জিএপি সার্টিফিকেশন প্রশিক্ষণ সম্পন্ন উন্নয়ন ও মানবকল্যাণে কাজ করছি” অসহায় জনগণের সাথে আমি রয়েছি। -মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম শাহরাস্তিতে বিক্রি হওয়া নবজাতক শিশুকে উদ্বার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন শাহরাস্তি থানা পুলিশ চাকুরি বিধি মালা তোয়াক্কা না করে দীর্ঘদিন অফিস ফাঁকি দিয়ে নিয়মিত ব্যক্তিগত ব্যবসা পরিচালানা শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

আজ থেকে প্লে স্টোরে থাকছেনা কল রেকর্ডিং অ্যাপস | Rknews71

অনলাইন ডেস্ক:

গুগলের প্লে স্টোরে থাকা কল রেকডিংয়ের অ্যাপগুলো বাতিল করা হচ্ছে। গ্রাহকদের ব্যক্তিগত গোপনীয়তার অধিকার ও সুরক্ষার কথা মাথায় রেখে কল রেকর্ড করার অ্যাপ বন্ধ করা হচ্ছে বলে জানায় গুগল কর্তৃপক্ষ। খবর ডিজিটাল ট্রেন্ডস ও আনন্দবাজার পত্রিকার।

এর আগে গত এপ্রিল মাসে গুগলের পক্ষ থেকে জানানো হয়েছিল, গুগল প্লে স্টোর থেকে তৃতীয় পক্ষের সমস্ত কল রেকর্ডিং অ্যাপ নিষিদ্ধ করা হবে। যা আজ বুধবার (১১ মে) থেকে কার্যকর হবে। গতকাল মঙ্গলবার এ সংক্রান্ত বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানায় প্রতিষ্ঠানটি।

গুগলের এমন সিদ্ধান্তে এখন থেকে অ্যানড্রয়েড সিস্টেমে চালিত ফোনে কল রেকর্ড করার নিজস্ব সফটওয়্যার না থাকলে বাইরের কোনও অ্যাপ নতুন করে ডাউনলোড করে কথোপকথন রেকর্ড করা যাবে না।

প্রসঙ্গত, কল রেকর্ডিং অ্যাপগুলো নিয়ে বেশ কিছুদিন ধরেই আপত্তি শোনা যাচ্ছিল। অ্যান্ড্রয়েডের দশম রূপটি আসার পর গুগল কর্তৃপক্ষ জানিয়েছিল, গ্রাহকদের ব্যক্তিগত গোপনীয়তার অধিকার ও সুরক্ষার কথা মাথায় রেখে কল রেকর্ড করার এই ব্যবস্থা বন্ধ করে দিতে চান তারা। কিন্তু এরপরও এত দিন পর্যন্ত এপিআই ব্যবস্থার মাধ্যমে তৃতীয় পক্ষের কিছু অ্যাপ ব্যবহার করে ফোনের কথোপকথন রেকর্ড করা যাচ্ছিল। ১১ মে থেকে সেই ব্যবস্থা বন্ধ হয়ে যেতে চলেছে।

আরো পড়ুন  মতলব উত্তরে ঠিকাদারি প্রতিষ্ঠান ও সুবিধাভোগীদের সাথে মতবিনিময় - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ছেংগারচর পৌরসভার নৌকার মাঝি আরিফ উল্লাহ সরকার 
মতলব উত্তরে সুন্নী জামায়াত যুব সংগঠনের কাউন্সিল অধিবেশন ও সেমিনার
সরকারের হাজারো উন্নয়ন কর্মকান্ড জনগণের মাঝে তুলে ধরতে হবে – মিজানুর রহমান
শাহরাস্তির রায়শ্রী উত্তর ও মেহের দক্ষিণ ইউনিয়ন  একাদশ বিজয়ী
শাহরাস্তিতে বশির উল্লাহ আরিফা খাতুন ফাউন্ডেশনের উদ্যোগে অর্থ, গৃহনির্মাণ সামগ্রী ও সেলাই মেশিন বিতরণ
হাজীগঞ্জে আড়াই বছরের শিশুকে বাঁচাতে এক মায়ের আকুতি

আরও খবর