Header Border

ঢাকা, শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরাজীকান্দি ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে —মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি ফরিদগঞ্জে শিশু বলৎকারের ঘটনায় যুবক আটক  মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা দিলেন শ্যামলী খান এসিল্যান্ড ইবনে আল জায়েদকে পদোন্নতি বিদায় সংবর্ধনা নারায়ণগঞ্জে আর কে গ্ৰুপে বেতনের দাবিতে শ্রমিকদের আন্দোলন  হাজীগঞ্জ ডিগ্রি কলেজে সুষ্ঠুভাবে গভর্ণিং বডির প্রতিনিধি নির্বাচন সম্পন্ন নারায়ণগঞ্জে দানিয়াল হত্যা মামলার আসামি গ্রেফতার  হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম  হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন

মতলব উত্তরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট’২২ (অনূর্ধ্ব-১৭)এর উদ্বোধন | Rknews71

মনিরুল ইসলাম মনির :
মতলব উত্তর উপজেলায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট’২২ (বালক অনূর্ধ্ব-১৭)এর উদ্বোধন হয়েছে।
১৬ মে (সোমবার) সকালে উপজেলার শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে (প্রস্তাবিত) খেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একেএম আজাদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লাহ প্রধান।
বক্তব্য রাখেন, উপজেলা ক্রীড়া সংস্থার সাবেক সহ-সাধারণ সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদাউস আলম সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মিরাজ খালিদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক খসরু ঢালী, মোহনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়।
টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় ষাটনল ইউনিয়ন ও বাগানবাড়ী ইউনিয়ন পরস্পরের মোকাবেলা করে। খেলায় ষাটনল ইউনিয়ন পরিষদ ফুটবল একাদশ ২-০ গোলের ব্যবধানে বাগানবাড়ি ইউনিয়ন ফুটবল দলকে পরাজিত করে।
খেলার ৩০মিনিটে ষাটনল ফুটবল দলের ৩ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড়ের ফ্রি-কিকে সরাসরি গোল হলে ষাটনল দল ১-০ গোলে এগিয়ে যায়। ৩৫ মিনিটের সময় ষাটনলের ১২ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় রিফাত গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নিলে দলের জয় নিশ্চিত হয়।
খেলায় রেফারীর দায়িত্ব পালন করে সানি এবং সহকারী রেফারীর দায়িত্ব পালন করে শামীম খান ও রাজীব।
এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর থেকেই খেলাধুলার প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করেন। যার ফলে ক্রিকেট-ফুটবলসহ সকল খেলায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এবং হচ্ছে।
তিনি আরও বলেন, এই টুর্নামেন্টসমূহ গ্রাম-গঞ্জের সর্বত্রই একটা ব্যাপক সাড়া সৃষ্টি করেছে। খেলাধুলায় সম্পৃক্ত হওয়ায় আমাদের সন্তানরা বিপদগামী না হয়ে সঠিক পথের দিশা পাচ্ছে। এজন্য ক্রীড়া মন্ত্রণালয় প্রসংশার দাবিদার।
এসময় অনুষ্ঠানের সভাপতি ও ক্রীড়া সংস্থার সভাপতি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার চর্চা করা খুবই প্রয়োজন। তিনি বলেন, খেলার মাঠে জাতীয় চরিত্র গড়ে ওঠে। খেলাধুলা চর্চার সঙ্গে জড়িত থাকলে কোন যুবক যুবতী অসামাজিক কর্মকান্ডে লিপ্ত হতে পারেনা। তাই তিনি সকলকে লেখাপড়ার পাশাপাশি সাহিত্য সংস্কৃতি ও খেলাধুলার চর্চা করার জন্য উৎসাহ দেন।
দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে দুর্গাপুর ইউনিয়ন ও সুলতানাবাদ ইউনিয়নকে ফুটবল একাদশ। খেলায় দুর্গাপুর ইউনিয়ন ২-০ গোলের ব্যবধানে জয়লাভ করে দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হয়। খেলায় রেফারি দায়িত্ব পালন করেন বিদ্যুৎ মজুমদার এবং সরকারি রেফারির দায়িত্ব পালন করেন  শাহিন আলম ও বজলুল গনি।
দিনের তৃতীয় ও শেষ খেলায় মুখোমুখি হয় ফরাজীকান্দি ইউনিয়ন ফুটবল একাদশ ও কলাকান্দা ইউনিয়ন ফুটবল একাদশ। নির্ধারিত খেলা গোলশূন্য ড্র্র থাকায় খেলা ট্রাইবেকারে গড়ায়। ট্রাইবেকারে  ফরাজীকান্দি ইউনিয়ন ফুটবল একাদশ ৫-৪ গোলের ব্যবধানে জয়লাভ করে পরবর্তী রাউন্ডে উত্তীর্ণ হয়। খেলায় রেফারি দায়িত্ব পালন করেন শাহিন আলম এবং সহকারী রেফারির দায়িত্ব পালন করেন বজলুল গনি ও বিদ্যুৎ মজুমদার
আরো পড়ুন  হাজীগঞ্জে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু তোলার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা | Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরাজীকান্দি ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ
আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে —মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি
ফরিদগঞ্জে শিশু বলৎকারের ঘটনায় যুবক আটক 
হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম 
হাজীগঞ্জে কুকুরের কামড়ে ১০ জন আহত 
সন্তানদের স্মার্টফোনের আসক্তি দূর করে বইয়ের প্রতি আগ্রহী করতে হবে : ইউএনও তাপস শীল

আরও খবর