Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

বর্ষীয়ান রাজনীতিবিদ আব্দুর রশিদ মজুমদার এর চিরপ্রস্থান | Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||

হাজীগঞ্জ উপজেলা পরিষদ ও পৌরসভার সাবেক চেয়ারম্যান, শিক্ষাবীদ ও রাজনীতিবীদ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার আর নেই (ইন্নালিল্লাহে ওয়া….রাজিউন)। সোমবার দিবাগত রাত ১২ টা ৪৫ মিনিটে তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেন।

মৃত্যুকালে অধ্যাপক আবদুর রশিদ মজুমদারের বয়স হয়েছিল ৭০ বছর। তিনি হাজীগঞ্জ পৌরসভাধীন ৪নং ওয়ার্ড মজুমদার বাড়ির মরহুম আব্দুল মতিন মজুমদারের বড় ছেলে। মৃত্যুকালে তিনি একমাত্র ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নিহতের ছেলে আতাউর রহমান অপু জানান, তার বাবা অধ্যাপক আবদুর রশিদ মজুমদার দীর্ঘদিন যাবৎ কিডনী রোগে আক্রান্ত ছিলেন  এবং  নিয়মিত ডায়ালাইসিস করতেন। গত দুই বছর তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়ে একজন বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে নিজ বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন।

সোমবার দিবাগত রাতে তিনি নিজ বাড়িতে মারা যান। আজ মঙ্গলবার বাদ আছর হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে তাঁর বাবার জানাযা অনুষ্ঠিত হবে বলে জানান, আতাউর রহমান অপু। তিনি তাঁর বাবার আত্মার মাগফেরাত কামনায় দোয়া কামনা করেন।

এ দিকে অধ্যাপক আবদুর রশিদ মজুমদারের মৃত্যুর খবর পেয়ে এদিন রাতেই মরহুমের বাড়িতে ছুটে যান, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দিন, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরু, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের আহবায়ক হায়দার পারভেজ সুজন, সিনিয়র যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম।

উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি, সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, স্থানীয় ও এলাকাবাসী।

অধ্যাপক আবদুর রশিদ মজুমদারের মৃত্যুতে জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, ব্যবসায়িক, সাংস্কৃতিক, সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, সুধীজন ও গন্যমান্য ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেন এবং মরহুমের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আরো পড়ুন  মতলব উত্তরে প্রাথমিকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আখম বাহাউদ্দিন

উল্লেখ্য, অধ্যাপক আবদুর রশিদ মজুমদার হাজীগঞ্জ উপজেলা পরিষদের দুইবার এবং হাজীগঞ্জ পৌরসভায় দুই বারের নির্বাচিত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি হাজীগঞ্জ ডিগ্রি কলেজে শিক্ষকতার পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত সভাপতি হিসাবেও দায়িত্ব পালন করেছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আরও খবর