Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

বর্ষীয়ান রাজনীতিবিদ আব্দুর রশিদ মজুমদার এর চিরপ্রস্থান | Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||

হাজীগঞ্জ উপজেলা পরিষদ ও পৌরসভার সাবেক চেয়ারম্যান, শিক্ষাবীদ ও রাজনীতিবীদ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার আর নেই (ইন্নালিল্লাহে ওয়া….রাজিউন)। সোমবার দিবাগত রাত ১২ টা ৪৫ মিনিটে তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেন।

মৃত্যুকালে অধ্যাপক আবদুর রশিদ মজুমদারের বয়স হয়েছিল ৭০ বছর। তিনি হাজীগঞ্জ পৌরসভাধীন ৪নং ওয়ার্ড মজুমদার বাড়ির মরহুম আব্দুল মতিন মজুমদারের বড় ছেলে। মৃত্যুকালে তিনি একমাত্র ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নিহতের ছেলে আতাউর রহমান অপু জানান, তার বাবা অধ্যাপক আবদুর রশিদ মজুমদার দীর্ঘদিন যাবৎ কিডনী রোগে আক্রান্ত ছিলেন  এবং  নিয়মিত ডায়ালাইসিস করতেন। গত দুই বছর তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়ে একজন বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে নিজ বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন।

সোমবার দিবাগত রাতে তিনি নিজ বাড়িতে মারা যান। আজ মঙ্গলবার বাদ আছর হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে তাঁর বাবার জানাযা অনুষ্ঠিত হবে বলে জানান, আতাউর রহমান অপু। তিনি তাঁর বাবার আত্মার মাগফেরাত কামনায় দোয়া কামনা করেন।

এ দিকে অধ্যাপক আবদুর রশিদ মজুমদারের মৃত্যুর খবর পেয়ে এদিন রাতেই মরহুমের বাড়িতে ছুটে যান, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দিন, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরু, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের আহবায়ক হায়দার পারভেজ সুজন, সিনিয়র যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম।

উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি, সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, স্থানীয় ও এলাকাবাসী।

অধ্যাপক আবদুর রশিদ মজুমদারের মৃত্যুতে জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, ব্যবসায়িক, সাংস্কৃতিক, সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, সুধীজন ও গন্যমান্য ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেন এবং মরহুমের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আরো পড়ুন  মতলব উত্তরে তথ্য সেবা কেন্দ্রের বিশেষ উঠান বৈঠক - Rknews71

উল্লেখ্য, অধ্যাপক আবদুর রশিদ মজুমদার হাজীগঞ্জ উপজেলা পরিষদের দুইবার এবং হাজীগঞ্জ পৌরসভায় দুই বারের নির্বাচিত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি হাজীগঞ্জ ডিগ্রি কলেজে শিক্ষকতার পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত সভাপতি হিসাবেও দায়িত্ব পালন করেছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন
হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ
শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ
প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

আরও খবর

error: Content is protected !!