Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

চাঁদপুরে কল্যাণপুর ইউনিয়নের দুটি গোডাউন সীলগালা- Rknews71

নিজস্ব প্রতিনিধি :
চাঁদপুরের সদর উপজেলার ৩ নং কল্যাণপুর ইউনিয়নে চাল আত্মসাতের অভিযোগে পরিষদের নিজস্ব দুটি গোডাউন সীলগালা করেছে সদর উপজেলা প্রশাসন। বুধবার সকাল সাড়ে দশটায় ৩ নং কল্যাণপুর ইউনিয়নের গোডাউনে জেলেদের বরাদ্দকৃত ৪৫ বস্তা চালের হদিস না মেলায় সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজের নির্দেশে দুটি গোডাউন সীলগালা করেছেন উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান ও উপজেলার ট্যাগ অফিসার।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নে জাটকা রক্ষায় জেলেদের জন্য বরাদ্দকৃত ৫৩.৬৮০ মেট্রিক টন চাল দেওয়া হয়। ৩৭৮ জন জেলে পরিবারের ৮০ কেজি করে চাল দেয়ার কথা আছে। কিন্তু নির্দিষ্ট সময়ে জেলেদের চাল না দেওয়ায় উপজেলা প্রশাসন থেকে পরিষদে বরাদ্দকৃত চাল পর্যবেক্ষণ করতে এসে দেড় টন (৪৫ বস্তা) চালের হদিস না পাওয়ায় পরিষদের নিজস্ব গোডাউন সীলগালা করে দেয়া হয়।
এই বিষয়ে সদর উপজেলা নির্বাহি অফিসার সংবাদকর্মীদেরজানান, আমরা সরজমিনে গিয়ে চালের ডিও অপেক্ষা স্টক কম পাই। বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করলে ইউনিয়ন চেয়ারম্যান ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আশানুরূপ জবাব দিতে ব্যর্থ হয়। পরে আমরা চাল বিতরণ বন্ধ করে দেই এবং চালের দুটি গোডাউন সীলগালা করে দেই।
তিনি আরো জানান, এই ব্যপারে আমরা আইনানুগ ব্যবস্থা নিচ্ছি। পরিষদের সচিব মো. মিজানুর রহমান জানান, আজ সকালে উপজেলার ট্যাগ অফিসার ও পরিষদের চেয়ারম্যানের উপস্থিতিতে চালের ডিও’র সাথে বর্তমান চালের স্টকে দেড় টন (৪৫ বস্তা) চালের গড়মিল থাকায় চাল নিতে আসা জেলেদের কার্ড প্রতি ৮০ কেজির পরিবর্তে ৬০ কেজি করে দেয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু জেলে ভোক্তারা ৬০ কেজি করে চাল নিতে অস্বীকৃতি জানায়।
এক পর্যায় ইউনিয়ন পরিষদের মাঠে হট্টগোল বেঁধে যায়। উপায় অন্তর না পেয়ে উপজেলা নির্বাহি অফিসার সানজিদা শাহনাজের নির্দেশে উপজেলার ট্যাগ অফিসার, উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা চালের গোডাউন দুটি সীল গালা করে দেয়।
এই বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তাকে ফোনে পাওয়া যায় নি।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন বলেন, চাল এই পরিষদে চাল চুরির ঘটনা আজকেই প্রথম না, করোনার প্রথম ঢেউয়ে প্রণোদনার চাল চুরি কালে এলাকাবাসী হাতেনাতে ধরে ফেলে। কিন্তু অজানা কুটকৌশলে কোনো মতে বেঁচে যায়। এবারও একই ঘটনা ঘটছে। আমরা এর বিচার চাই।
আরো পড়ুন  মহানবী (সা.) এর বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদে মতলব উত্তরে বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ
বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা!
চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার
ট্রাক প্রতীকে নিবন্ধন পাওয়ায় চাঁদপুরে গণধিকার পরিষদের আলোচনা সভা ও আনন্দ মিছিল 
ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্ণ হওয়ায় সকল শহীদদের স্মরণে শাহরাস্তিতে “শহীদি মার্চ”

আরও খবর

error: Content is protected !!