Header Border

ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মানবতার সেবক সিআইপি জালাল আহমেদের জন্মদিন পালন মানুষের জন্য ভালো কিছু করতে হলে আগে নিজেকে পরিশুদ্ধ করতে হবে: সাবেক যুগ্ম সচিব ড. শাহাদাত হোসেন ফরিদগঞ্জে পূর্ব শত্রুতার জেরধরে ব্যবসায়ীর পুকুর থেকে লক্ষাধিক টাকার মাছ লুট  চাঁদপুরের শাহরাস্তিতে গরীব ও অসহায়দের মাঝে নগদ অর্থ, গৃহনিমাণ সামগ্রী (ঢেউটিন) ও সেলাই মেশিন বিতরণ। বাকিলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন  বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী, বছর শুরুর সভা ও কলার হস্তান্তর অনুষ্ঠিত আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মালিগাঁওয়ে ডাঃ শরিফ হোসেনের মায়ের কুলখানি অনুষ্ঠিত  গন্ধর্ব্যপুর দক্ষিণে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক ছাত্তার, যুগ্ম আহবায়ক ফরিদ ও মনজু

ফরিদগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডে প্রথম শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন- Rknews71

ফরিদগঞ্জ প্রতিনিধি :
ফরিদগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডে শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের উদ্যোগ নিলেন দেশের প্রখ্যাত কর আইনজীবী মো. আব্বাস উদ্দিন। শুক্রবার (২০) মে সকালে চতুরা এলাকায় ‘ফুলমতির নেছা ফোরকানিয়া মাদ্রাসার’ ৬ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর তিনি ওই ওয়ার্ডে প্রাথমিক বিদ্যালয় স্থাপনের কাজ করবেন বলে জানা গেছে।
এতদিন পর্যন্ত পৌরসভার এই ওয়ার্ডে কোন ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ছিলনা। তাই ঢাকা টেক্সসেস বারের সাবেক সভাপতি এ্যাড. আব্বাস উদ্দিন ওই ওয়ার্ডে দুইটি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও মাদরাসা) স্থাপনের উদ্যোগ নেন। এর মধ্যে তিনি তার মায়ের নামে ‘ফুলমতির নেছা ফোরকানিয়া মাদ্রাসার’ স্থাপনের কাজ শুরু করেন।
এ দিন (শুক্রবার) সকালে ঐতিহাসিক চতুরা জামে মসজিদের পাশে ‘ফুলমতির নেছা ফোরকানিয়া মাদ্রাসার’ ৬ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এ্যাড. আব্বাস উদ্দিন। তিনি তাঁর মায়ের নামে এই প্রতিষ্ঠানটি ওয়াকফ করে দেন। এ সময় তিনি জানান, মাদ্রাসার কাজ শেষে প্রাথমিক বিদ্যালয়ের কাজ শুরু করবেন।
মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শাহাজান ঠিকাদারের সভাপতিত্বে, শিক্ষক আবদুর রবের সঞ্চালনায় ভিত্তিপ্রস্তর পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ্যাড. আব্বাস উদ্দিন বলেন, ‘সুন্দর সমাজ বির্নিমানে জনপ্রতিনিধিসহ সমাজপতিদের এগিয়ে আসতে হবে। এই সমাজের আলো বাতাস গ্রহণ করে আমরা বড় হয়েছি। সমাজের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। সমাজ এবং মানুষের উন্নয়নে সরকারের পাশাপাশি আমাদের এগিয়ে আসতে হবে।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আলী আহমদ, ফরিদগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর জাহিদ হোসেন, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরতি মহিলা কাউন্সিলর খতেজা বেগম, ফরিদগঞ্জ পৌর বিএনপির সিনিয়র সহ সভাপতি মো. মনিরুল হক, সাবেক কাউন্সিলর জামাল উদ্দিন, শিক্ষক সফিকুর রহমান প্রমুখ।

আরো পড়ুন  কর্মকর্তা কর্মচারীদের ধর্মঘট, ট্রেন চলাচল বন্ধ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আগামী ১৮ মে আম্বিয়া-ইউনুছ ফাউন্ডেশন’র পুরস্কার প্রদান অনুষ্ঠান
হাজীগঞ্জে জিপিএ ৫ পেয়েছে ৪৬৪ জন, শীর্ষে হাজীগঞ্জ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ
বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হাজীগঞ্জের মেধাবী শিক্ষার্থী শেখ নুরজাহান আক্তার  
হাজীগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন দীপক চন্দ্র দাশ 
আগামীকাল শনিবার যেসকল জেলার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে
কচুয়া সফিবাদ ফোরকানীয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ

আরও খবর