Header Border

ঢাকা, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ শাহরাস্তি প্রেসক্লাবের আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস পালিত শাহরাস্তিতে রাজাপুরা দরবার শরীফের ৫৮তম উরশ মোবারক সম্পন্ন হয়েছে। কালের আর্বতে হারিয়ে গেছে গ্রামবাংলার এতিহ্যবাহী হুক্কা বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ  বড় ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি “নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

প্রতিদিনই কর্মযজ্ঞে ব্যস্ত সময় পার করছেন ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল | Rknews71

জহিরুল ইসলাম জয়:

আওয়ামী লীগের টানা ক্ষমতায় ৫ বছর পর পর ইউনিয়ন পরিষদের নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত হলেও কর্মদক্ষতার অভাবে টানা ক্ষমতা থাকতে দেখা যায়নি অনেক ইউপি চেয়ারম্যানকে। তেমনি বাস্তবতা লক্ষ্যকরা যায় হাজীগঞ্জ উপজেলার ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নে।

সর্বশেষ চলতি বছরের শুরুতে অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে জয়লাব করে চেয়ারে বসেছেন হাটিলা পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. মোস্তফা কামাল মজুমদার। ভবিষ্যৎ লক্ষমাত্রা ধরে রাখতে তিনি তার ইউনিয়নের মানুষের যে কোন আপদ বিপদে বাড়ি-বাড়ি, থানা ও উপজেলা পরিষদে ছুটে যান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাটিলা পূর্ব ইউনিয়ন পরিষদটি হাড়িয়াইন আড়ং বাজারে অস্থায়ী ভাবে অবস্থিত। সেখানে সকাল সাড়ে ৯ টার দিকে গিয়ে দেখা যায় পরিষদের নব- নির্বাচিত চেয়ারম্যান মোস্তফা কামাল পরিষদে বসে আছেন। দিন বাড়ার সাথে সাথে পরিষদে আগত মানুষের জন্মনিবন্ধন, নাগরিক সনদ, ভাতা বইয়ে স্বাক্ষরের কাজে ব্যস্তোসময় পার করছেন।

পাশাপাশি পরিষদের সচিব ও ইউডিসি উদ্যোক্তাদের কাজেও তদারকি করছেন। সেই সাথে বিভিন্ন দূর দূরান্ত থেকে ছুটে আসা গ্রামের সাধারন মানুষের বিভিন্ন অভিযোগ অনুযোগ নিজ মুখে শুনে উভয় পক্ষের মধ্যে সমাধানের চেষ্টায় লিপ্ত রয়েছেন। এর মাঝে অনেক গরীব অসহায় মানুষের সাহায্য সহযোগিতার প্রাধান্য সমান তালে দেওয়ার চেষ্টা করেন। সকাল থেকে অনেক সময় রাত ০৮/০৯ টা পর্যন্ত পরিষদের সকল কাজ সমাধানের চেষ্টা করে বাড়ীতে রওনা দেন চেয়ারম্যান মোস্তাফা কামাল মজুমদার।

পরিষদে আসা সেবা গৃহীতা মনির, নাজির হোসেন, গোলাম হোসেন ও মর্জিনা বেগম বলেন, অতিতে আমরা এমন চেয়ারম্যান আর দেখিনি। বর্তমান চেয়ারম্যান সারাদিন পরিষদে বসে থাকেন এবং যে কোন কাজে আসলে অতি সহযে আমরা কাজের সমাধান পাই।

পরিষদের সচিব আবুল বাশার বলেন, চেয়ারম্যান হিসাবে তার কাছ থেকে আমরা সঠিক সমাধান পাচ্ছি। কোন কাজে তার কোন অবহেলা চোঁখে পড়েনি।

আরো পড়ুন  শাহরাস্তিতে আলোর ঠিকানা সংগঠনের উদ্যোগে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

পরিষদের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান  আলমগীর হোসেন সোহেল বলেন, আমরা যে কোন প্রয়োজনে দিন রাত্রি চেয়ারম্যানের সই স্বাক্ষর থেকে শুরু করে সকল সেবায় কাছে পেয়েছি, এ জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পরিষদের কার্যক্রম নিয়ে পরিষদের নব- নির্বাচিত চেয়ারম্যান মো. মোস্তফা কামাল মজুমদার বলেন, আমার দল বাংলাদেশ আওয়ামী লীগ গত প্রায় ১৩ বছরে অনেক কাজ করেছে কিন্তু সেই ভাবে প্রচার প্রচারনা  হয়নি। আমাদের হাজীগঞ্জ – শাহরাস্তি নির্বাচনী এলাকার সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এর কাছ থেকে প্রাপ্ত বরাদ্দ দিয়ে ইউনিয়নের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করবো।
তিনি আরো বলেন আগামি দিনে আমার ইউনিয়ন পরিষদে যে বরাদ্দ আসবে তা সমান ভাবে ভাগ করে দেওয়াই আমার মূল উদ্দেশ্য। তার পাশাপাশি আমি চেষ্টা করে যাচ্ছি বিনামূল্যে মানুষের সেবা করা। মানুষের মাঝে কাজের মূল্যায়ন নিয়ে বেচেঁ থাকতে চাই।

পরিষদের অস্থায়ী কার্যালয়ের বিষয়ে চেয়ারম্যান মোস্তফা কামাল বলেন, ইতিপূর্বে হাড়িয়াইনে খারিজ খতিয়ান সম্পন্ন করা আমাদের পারিবারিক ২৫ শতাংশ ভূমি পরিষদের জন্য স্থায়ী ভাবে দান করে দিয়েছি। তাই ঐ স্থানে নতুন ভবনের জন্য এলাকাবাসীর সাথে আমিও দাবি জানিয়ে স্থানীয় সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তমের সু-দৃষ্টি কামনা করছি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর
ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ
“নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন
বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি
হাজীগঞ্জের মকিমাবাদে আগুনে টাইলসের মালামালের গোডাউন পুড়ে ছাই
নারায়ণগঞ্জ সাংবাদিক ফোরামের  নতুন অফিসের উদ্বোধন 

আরও খবর