Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

শাহরাস্তিতে সড়ক ও জনপদের সম্পত্তি ইউপি মেম্বার ইলিয়াছের জোরপূর্বক দখলের অভিযোগ | Rknews71

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুরের শাহরাস্তিতে কুমিল্লা- চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের সড়ক ও জনপদের সম্পত্তি জোর পূর্বক স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য ইলিয়াস মেম্বার ও তার সহযোগী সুমনের দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। সরেজমিন ও অভিযোগ সূত্রে জানা যায়  চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের টামটা দক্ষিণ ইউনিয়নের শিবপুর বাংলাবাজার এলাকায় সড়ক ও জনপদের রাস্তার পাশের  খাল ভরাট করে   ইউপি সদস্য ইলিয়াস দখলের পাঁয়তারা করছেন। এলাকাবাসী জানায় ওই সড়কের পাশে সরকারি যে খাল রয়েছে ওই খাল দিয়ে ফসলী জমি ও আশ-পাশের বাড়িঘরের পানি নিষ্কাশন হয়ে থাকে। কিন্তু পানি নিষ্কাশনের জায়গা বন্ধ করে সরকারি খালের উপর মাটি ফেলে সড়ক ও জনপদের জায়গা দখল করে আসছেন, এতে  পানি নিষ্কাশনের প্রতিবন্ধকতার সৃষ্টি হবে বলে এলাকাবাসী জানান।

অভিযোগ সূত্রে জানা যায় মাহফুজা বেগম (৫৫)  স্বামী আব্দুল খালেক (শারীরিক প্রতিবন্ধী) গ্রাম শিবপুর। তিনি জানান আমি একজন হতদরিদ্র মহিলা আমার বাবা মোঃ আজগর আলী দানপত্র দলিল মুলে  সুরসই মৌজার বি এস ৪৩, দাগ নং সি এস ৩৫৯,   বিএস ৫৮৩ এবং সিএস ৩৬০, বিএস ৫৮৫, শ্রেনী-নাল, পরিমান-.৫১০০ একর ভূমি আমার নামে খারিজ খতিয়ান সৃজন করি, বর্তমানে ওই জায়গাতে আমি দীর্ঘ ২৭ বছর আমার স্বামী, ছেলের বউ ও নাতি-নাতনিরা স্ব-পরিবার বসবাস করে আসছে। আমার বসত বাড়ির সামনে এবং সড়ক ও জনপদের কুমিল্লা- চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের উত্তর পাশে সরকারি জায়গা (খাল) রয়েছে। ওই জাগার এক কোণে অস্থায়ী একটি টং দোকান নির্মাণ করে চা বিক্রি করে আসছি। বাকি অংশটুকুতে অস্থায়ী হিসেবে মাছ চাষ করে আসছি, এতে করে আমার সাংসার কোনরকম চলে আসছে। কিছুদিন পূর্বে ওই স্থানে সরকারি জায়গার উপরে ইউপি সদস্য মোঃ ইলিয়াস ও তার সহযোগী সুমন সঙ্ঘবদ্ধ দল নিয়ে রাতের আঁধারে সরকারি জায়গা দখলের চেষ্টা করে। এবং আমার ছোট  টং দোকানটি ভেঙ্গে ফেলার চেষ্টা করেন। ওই জায়গা দখল করতে চাইলে আমি বাধা দিলে আমাকে ও আমার প্রতিবন্ধী স্বামীসহ পরিবারকে অশালীন গালমন্দ করেন এবং আমাদেরকে বিভিন্ন হুমকি-ধমকি ও প্রাণনাশের হুমকি দিয়ে থাকেন। এবং ওই জায়গায় মাটি ভরাট করতে গেলে আমরা বাধা দিলে ইলিয়াস মেম্বার ও তার সহযোগী সুমন সন্ত্রাসী বাহিনী নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদেরকে আক্রমণ করতে আসেন। বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। এ বিষয়ে ৩ মার্চ ২০২২ তারিখে মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করে, পরবর্তীতে ১৬ মে ২০২২ তারিখে  মালিকানাধীন ভোগ দখলকৃত জায়গার পাশ্বে সরকারি খাস ভূমি, ভূমিদস্যুদের কবল থেকে রক্ষা করনে  সহকারী কমিশনার (ভূমি) শাহরাস্তি এর নিকট লিখিত অভিযোগ দায়ের করি। এছাড়াও ভূমিদস্যুদের সন্ত্রাসী বাহিনীর হুমকি-ধমকি প্রাণনাশের হুমকি থেকে রক্ষা পেতে ও নিরাপত্তাহীনতায় ভুগছি , তাদের থেকে রেহাই পেতে  ১৯ মে ২০২২ তারিখে উক্ত সমস্যা নিয়ে শাহরাস্তি মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) মহোদয়ের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করি। আমি মাহফুজা বেগম আমার পরিবারসহ তাদের থেকে রক্ষা পেতে মাননীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম, এমপি মহোদয়, স্থানীয় সংশ্লিষ্ট প্রশাসন ও উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট তদন্ত সাপেক্ষে আমি সুষ্ঠু বিচারের পার্থনা করছি।

আরো পড়ুন  ৪র্থ ধাপে হাজীগঞ্জে ০৪টি ভূমিহীন-গৃহহীন পরিবারের কাছে জমির দলিল হস্তান্তর 

এ বিষয়ে অভিযুক্তকারি ইলিয়াছ  মেম্বার জানান হ্যাঁ আমি সরকারী জায়গা দখল করছি, কিন্তু আমার নিজের স্বার্থে নয়, এখানে ছোট্ট একটি স্ট্যান্ড করবো  অটোরিকসা গুলো রাখার জন্য, এ সরকারি জায়গাটি ভরাট করার জন্য টামটা দক্ষিন ইউপি’র চেয়ারম্যান জহিরুল আলম ভূঁইয়া মানিক আমাকে অনুমতি দিয়েছেন। তাই ভরাট  করছি।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মোঃ জহিরুল আলম ভূঁইয়া মানিক জানান শিবপুর বাংলাবাজার রাস্তার  মাথায় এলো মেলো অটোরিকশা গুলো থাকার কারণে রাস্তার পাশে   সড়কের সরকারি জায়গা দখল করে অটোরিকসা গুলো রাখার জন্য একটু জায়গা করে নেই। এটা কোন আমার নিজের স্বার্থের জন্য নয়, এখানে এলোমেলো অটোরিকশা গুলো থাকলে প্রায় সময় বিভিন্ন ধরনের দুর্ঘটনার শিকার হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ছেংগারচর পৌরসভার নৌকার মাঝি আরিফ উল্লাহ সরকার 
মতলব উত্তরে সুন্নী জামায়াত যুব সংগঠনের কাউন্সিল অধিবেশন ও সেমিনার
সরকারের হাজারো উন্নয়ন কর্মকান্ড জনগণের মাঝে তুলে ধরতে হবে – মিজানুর রহমান
শাহরাস্তির রায়শ্রী উত্তর ও মেহের দক্ষিণ ইউনিয়ন  একাদশ বিজয়ী
শাহরাস্তিতে বশির উল্লাহ আরিফা খাতুন ফাউন্ডেশনের উদ্যোগে অর্থ, গৃহনির্মাণ সামগ্রী ও সেলাই মেশিন বিতরণ
হাজীগঞ্জে আড়াই বছরের শিশুকে বাঁচাতে এক মায়ের আকুতি

আরও খবর