Header Border

ঢাকা, সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
হাজীগঞ্জের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে  আশিষ চন্দ্র মজুমদার যোগদান শাহরাস্তিতে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ মতলব উত্তরের উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তার ইন্তেকাল  মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশ  হাজীগঞ্জ পৌরসভার রান্ধুনীমুড়া ও বলাখালে আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর আনারস মার্কার সমর্থনে গণসংযোগ,পথসভা অনুষ্ঠিত হাজীগঞ্জে নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে উপজেলা ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ২ ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকবর হোসেন মনিরের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিশিষ্ট সমাজ সেবক এম গাফফার বাপ্পী। ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী (আচরণ) বিধি লঙ্গন করে আব্দুর রহমান মোল্লার রাজনীতি ও নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ শাহরাস্তিতে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের দাবিতে ব্যারিস্টার কামাল উদ্দিনের নেতৃত্বে লিফলেট বিতরণ ফরিদগঞ্জে সেক্টর কমাণ্ডার লে: কর্ণেল (অব:) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলকের গেইট ভাংচুরের অভিযোগ

হাজীগঞ্জে নতুন করে প্রথম ডোজ টিকা নিলেন ২১ হাজার মানুষ

হাজীগঞ্জে নতুন করে প্রথম ডোজ টিকা নিলেন ২১ হাজার মানুষ

মোহাম্মদ হাবীব উল্যাহ্

করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে দেশব্যাপী ১ কোটি মানুষকে টিকা (ভ্যাকসিন) প্রদানের অংশ হিসাবে হাজীগঞ্জে নতুন করে আরো ২০ হাজার ৯২৪ জন মানুষ টিকা নিয়েছেন। গতকাল শনিবার উপজেলার ৪৭টি স্থানে এ টিকা দেওয়া হয়। এর মধ্যে উপজেলার ১২টি ইউনিয়নে ১৭ হাজার ৪৬২ জন ও পৌরসভায় ৩ হাজার ৪৬২ জনকে টিকার প্রথম ডোজ গ্রহণ করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলার ১২টি ইউনিয়নের ৩৩টি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজসহ মোট ৩৫টি টিকাকেন্দ্রে ১৭ হাজার ৪৬২ জনকে টিকার প্রথম ডোজ দেওয়া হয়। এর মধ্যে ১২ থেকে ১৮ বছর বয়সি ৫ হাজার ৬০৪ জন বালক ও বালিকা টিকা গ্রহণ করে। তাদেরকে ফাইজারের টিকা দেওয়া হয়।

অপর দিকে পৌরসভার ১২টি ওয়ার্ডের ১২টি টিকাদান কেন্দ্রে ৩ হাজার ৪৬২ জন টিকা গ্রহণ করে। এ ছাড়াও শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ হাজার ৩৬১ জন টিকার দ্বিতীয় ডোজ ও ৫০ জন বুস্টার ডোজ (তৃতীয় ডোজ) গ্রহণ করেন। সব মিলিয়ে এ দিন হাজীগঞ্জ উপজেলায় মোট ২২ হাজার ৩৩৫ টিকা গ্রহণ করেন। যার মধ্যে বালক ও বালিকারা ফাইজার, বুস্টার ডোজ গ্রহণকারীরা মর্ডানা ও অন্যসবাই সিনোভ্যাকের টিকা গ্রহণ করেন।

এ বিষয়ে নবাগত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. গোলাম মাওলা জানান, সরকারি নির্দেশনা মোতাবেক আমরা গত ২২ ফেব্রæয়ারী থেকে টিকা প্রদান কার্যক্রম জোরদার করেছি। এর মধ্যে আজ (শনিবার) গণটিকা, দ্বিতীয় বুস্টার ডোজসহ ২২ হাজার ৩৩৫ জনকে টিকা প্রদান করা হয়েছে। যদিও এদিন সরকারি নির্দেশনা মোতাবেক শুধুমাত্র গণটিকার প্রতি সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে।

সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, দেশব্যাপী গণটিকা (১ কোটি মানুষকে টিকা প্রদান) কার্যক্রমের অংশ হিসাবে প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, স্থানীয় জনপ্রতিনিধি, টিকাদান কর্মী, স্বেচ্ছাসেবক, শিক্ষক, স্কাউটের সদস্য ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসহ সবার আন্তরিক সহযোগিতায় আমরা সুশৃঙ্খলভাবে হাজীগঞ্জে প্রায় ২১ হাজার মানুষকে টিকা দিতে সক্ষম হয়েছি।

আরো পড়ুন  চাঁদপুর-৫ (হাজীগঞ্জ ও শাহরাস্তি) আসনে সৈয়দ বাহাদুর শাহ মুজাদ্দেদীর প্রার্থীতা ঘোষণা | Rknews71

ভবিষ্যতেও সরকারি নির্দেশনা মোতাবেক গণটিকাদান কর্মসূচীসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কার্যক্রমে উপজেলার সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতা কামনা করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে  আশিষ চন্দ্র মজুমদার যোগদান
শাহরাস্তিতে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ
মতলব উত্তরের উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তার ইন্তেকাল 
মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশ 
হাজীগঞ্জে নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে উপজেলা ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ২
ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকবর হোসেন মনিরের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিশিষ্ট সমাজ সেবক এম গাফফার বাপ্পী।

আরও খবর