Header Border

ঢাকা, শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরাজীকান্দি ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে —মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি ফরিদগঞ্জে শিশু বলৎকারের ঘটনায় যুবক আটক  মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা দিলেন শ্যামলী খান এসিল্যান্ড ইবনে আল জায়েদকে পদোন্নতি বিদায় সংবর্ধনা নারায়ণগঞ্জে আর কে গ্ৰুপে বেতনের দাবিতে শ্রমিকদের আন্দোলন  হাজীগঞ্জ ডিগ্রি কলেজে সুষ্ঠুভাবে গভর্ণিং বডির প্রতিনিধি নির্বাচন সম্পন্ন নারায়ণগঞ্জে দানিয়াল হত্যা মামলার আসামি গ্রেফতার  হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম  হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন

হাজীগঞ্জে নতুন করে প্রথম ডোজ টিকা নিলেন ২১ হাজার মানুষ

হাজীগঞ্জে নতুন করে প্রথম ডোজ টিকা নিলেন ২১ হাজার মানুষ

মোহাম্মদ হাবীব উল্যাহ্

করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে দেশব্যাপী ১ কোটি মানুষকে টিকা (ভ্যাকসিন) প্রদানের অংশ হিসাবে হাজীগঞ্জে নতুন করে আরো ২০ হাজার ৯২৪ জন মানুষ টিকা নিয়েছেন। গতকাল শনিবার উপজেলার ৪৭টি স্থানে এ টিকা দেওয়া হয়। এর মধ্যে উপজেলার ১২টি ইউনিয়নে ১৭ হাজার ৪৬২ জন ও পৌরসভায় ৩ হাজার ৪৬২ জনকে টিকার প্রথম ডোজ গ্রহণ করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলার ১২টি ইউনিয়নের ৩৩টি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজসহ মোট ৩৫টি টিকাকেন্দ্রে ১৭ হাজার ৪৬২ জনকে টিকার প্রথম ডোজ দেওয়া হয়। এর মধ্যে ১২ থেকে ১৮ বছর বয়সি ৫ হাজার ৬০৪ জন বালক ও বালিকা টিকা গ্রহণ করে। তাদেরকে ফাইজারের টিকা দেওয়া হয়।

অপর দিকে পৌরসভার ১২টি ওয়ার্ডের ১২টি টিকাদান কেন্দ্রে ৩ হাজার ৪৬২ জন টিকা গ্রহণ করে। এ ছাড়াও শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ হাজার ৩৬১ জন টিকার দ্বিতীয় ডোজ ও ৫০ জন বুস্টার ডোজ (তৃতীয় ডোজ) গ্রহণ করেন। সব মিলিয়ে এ দিন হাজীগঞ্জ উপজেলায় মোট ২২ হাজার ৩৩৫ টিকা গ্রহণ করেন। যার মধ্যে বালক ও বালিকারা ফাইজার, বুস্টার ডোজ গ্রহণকারীরা মর্ডানা ও অন্যসবাই সিনোভ্যাকের টিকা গ্রহণ করেন।

এ বিষয়ে নবাগত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. গোলাম মাওলা জানান, সরকারি নির্দেশনা মোতাবেক আমরা গত ২২ ফেব্রæয়ারী থেকে টিকা প্রদান কার্যক্রম জোরদার করেছি। এর মধ্যে আজ (শনিবার) গণটিকা, দ্বিতীয় বুস্টার ডোজসহ ২২ হাজার ৩৩৫ জনকে টিকা প্রদান করা হয়েছে। যদিও এদিন সরকারি নির্দেশনা মোতাবেক শুধুমাত্র গণটিকার প্রতি সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে।

সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, দেশব্যাপী গণটিকা (১ কোটি মানুষকে টিকা প্রদান) কার্যক্রমের অংশ হিসাবে প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, স্থানীয় জনপ্রতিনিধি, টিকাদান কর্মী, স্বেচ্ছাসেবক, শিক্ষক, স্কাউটের সদস্য ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসহ সবার আন্তরিক সহযোগিতায় আমরা সুশৃঙ্খলভাবে হাজীগঞ্জে প্রায় ২১ হাজার মানুষকে টিকা দিতে সক্ষম হয়েছি।

আরো পড়ুন  ফরিদগঞ্জে পৌরসভা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

ভবিষ্যতেও সরকারি নির্দেশনা মোতাবেক গণটিকাদান কর্মসূচীসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কার্যক্রমে উপজেলার সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতা কামনা করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরাজীকান্দি ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ
আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে —মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি
ফরিদগঞ্জে শিশু বলৎকারের ঘটনায় যুবক আটক 
নারায়ণগঞ্জে দানিয়াল হত্যা মামলার আসামি গ্রেফতার 
হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম 
নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১

আরও খবর