Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
রূপসা উত্তরে তালা প্রতীকের পথসভা হাজীগঞ্জের প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীকে ফুলেল সংবর্ধনা সেন্দ্রা ঘাষিপুর মাদক বিরোধী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত চাঁদপুরের কচুয়ায় আগুনে পুড়ল ২০ ব্যবসা প্রতিষ্ঠান হাজীগঞ্জে ফুলেল শুভেচ্ছা ও জনগণের ভালোবাসায় সিক্ত হলেন নব-নির্বাচিত  চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী  চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ!

মতলব উত্তরে মায়ের সম্পত্তি লিখে না দেয়ায় ভাইয়ের ঘর নির্মাণে বাঁধা : প্রাণনাশের হুমকি – Rknews71

মতলব উত্তর ব্যুরো :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মায়ের সম্পত্তি এক ছেলের নামে লিখে না দেওয়ায় ওই ছেলে আরেক ছেলের ঘর নির্মাণে বাঁধা প্রদান করছে। এমনকি মারধরের অভিযোগও পাওয়া গেছে। এ ঘটনায় মা সাজেদা বেগম (৫৯) বাদী হয়ে তার ছেলে মামুনুর রশিদ সবুজ (৩২) এর বিরুদ্ধে মতলব উত্তর থানায় অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার আবুরকান্দি গ্রামের মৃত আবুল খায়ের মোল্লা বহুদিন রোগাক্রান্ত হয়ে গত দেড় বছর আগে মৃত্যুবরণ করেন। মৃত্যুবরণ করার আগে তার স্ত্রীর নামে ২০ শতাংশ, দুই ছেলে হুমায়ুন কবির ও সুমনের নামে ১৫ শতাংশ করে ৩০ শতাংশ ভূমি কবলা করে লিখে দিয়ে গেছেন। আবুল খায়ের মৃত্যুবরণ করার পর গত এক বছর আগে মৌখিকভাবে এক মেয়ে ও তিন ছেলের নামে সম্পত্তি ভাগ ভাটোয়ারা হলে আঃ কাইয়ুম ঝিনাইয়া সড়কের পাশে তাদের জমিতে বিল্ডিং নির্মাণ কাজ শুরু করেন। কিন্তু হঠাৎ করে গত কয়েকদিন যাবৎ ওই বিল্ডিং নির্মাণে বাঁধা প্রদান করছেন তারই ছোট ভাই মামুনুর রশিদ সবুজ। গত ২২ মে বিল্ডিংয়ের কাজ করার সময় মিস্ত্রিদের জিনিসপত্র সবুজ ও তার স্ত্রী এসে লুটপাট করে নিয়ে যায়। এবং কাজ করলে মা সাজেদা বেগম ও ছেলে আঃ কাইয়ুমকে প্রাণে মেরে ফেলবে বলেও হুমকি দেয়।
বাদী সাজেদা বেগম বলেন, আমার স্বামী জীবিত থাকতে আমার নামে ২০ শতাংশ জায়গা কবলা করে দিয়ে গেছেন। এখন ওই সম্পত্তি ছোট ছেলে সবুজ তার নামে লিখে নিতে হুমকি ধামকি দেয়। আমি রাজি না হওয়ায় আমার বড় ছেলের বিল্ডিং নির্মাণের কাজে বাঁধা দিচ্ছে। তাকে কিছু বললে মেরে ফেলবে বলে হুমকি দেয়। সে সময় মাদক খায়। আমাকে বিভিন্ন সময় মারধর করে। কোন উপায়ন্তর না পেয়ে থানায় অভিযোগ করেছি। আমি আইনের কাছে সুষ্ঠু বিচার চাই।
আঃ কাইয়ুম বলেন, আমাদের বাড়িতে অনেক জায়গা আছে। আমার বাবা মৃত্যুবরণ করার পর শালিশ বৈঠকের মাধ্যমে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে মৌখিকভাবে ভাগ ভাটোয়ারা হয়েছে। আমার জায়গায় আমি বিল্ডিং নির্মাণ করব কিন্তু সবুজ তাতে অমানবিকভাবে বাঁধা দিচ্ছে। সে মাদকসেবী হওয়ায় উশৃঙ্খল আচরণ করে। দেশীয় অস্ত্র নিয়ে আসে আমাদের মারার জন্য। তাই এলাকার মানুষ ভয়ে কিছু বলে না। আমার বাড়ির কাজ শেষ করতে না পারায় আমি এখন অন্য মানুষের ঘরে স্ত্রী সন্ত্রান নিয়ে থাকি।
এদিকে বিবাদী মামুনুর রশিদ সবুজের সাথে কথা বলার জন্য তার বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি।

আরো পড়ুন  পরমাণু যুদ্ধ শুরু হলে যে পাঁচ জায়গায় মোটামুটি নিরাপদ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ছেংগারচর পৌরসভার নৌকার মাঝি আরিফ উল্লাহ সরকার 
মতলব উত্তরে সুন্নী জামায়াত যুব সংগঠনের কাউন্সিল অধিবেশন ও সেমিনার
সরকারের হাজারো উন্নয়ন কর্মকান্ড জনগণের মাঝে তুলে ধরতে হবে – মিজানুর রহমান
শাহরাস্তির রায়শ্রী উত্তর ও মেহের দক্ষিণ ইউনিয়ন  একাদশ বিজয়ী
শাহরাস্তিতে বশির উল্লাহ আরিফা খাতুন ফাউন্ডেশনের উদ্যোগে অর্থ, গৃহনির্মাণ সামগ্রী ও সেলাই মেশিন বিতরণ
হাজীগঞ্জে আড়াই বছরের শিশুকে বাঁচাতে এক মায়ের আকুতি

আরও খবর