Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ! শাহরাস্তিতে চেয়ারম্যান পদে মকবুল হোসেন পাটোয়ারী, ইমদাদুল হক মিলন ও হাসিনা আক্তার বেসরকারিভাবে নির্বাচিত নিরব ভোট বিপ্লব ঘটিয়ে উপজেলা পরিষদের নয়া চেয়ারম্যান হেলাল উদ্দিন মিয়াজী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন   নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা ১১৫তম রোটারী কনভেনশনে যোগ দিতে সিঙ্গাপুর যাচ্ছেন রোটা. মাহবুবুর রহমান সুমন

সরকারি চাকুরী সেই ভাব নিয়ে বসে থাকার দিন শেষ : ডা. মো. শহীদুল ইসলাম শোভন | Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||
হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অসংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণ কর্মসূচীর (এনসিডিসি) প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. শহীদুল ইসলাম শোভন। মঙ্গলবার সকালে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সরেজমিন পরিদর্শন করেন। এসময় তিনি চিকিৎসক, নার্স, কর্মচারী ও সেবাগ্রহীতাদের সাথে কথা বলেন।
এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি সংশ্লিষ্টদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি বলেন, নানাবিধ প্রতিকূলতা এবং অপ্রতুলতা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যখাতে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। যা বিশ্বব্যাপী প্রশংসনীয় সফলতা অর্জন করেছে।
তিনি বলেন, একসময় অবকাঠামোগত উন্নয়ন ও চিকিৎসা সরঞ্জামাদি-তো দুরের কথা, ছিলনা প্রয়োজনীয় চিকিৎসক ও ঔষধ। অথচ আজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবকাঠামোগত উন্নয়ন, প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামাদী ও বিনামূল্যে ঔষধ প্রদান, পর্যাপ্ত চিকিৎসক ও নার্স নিয়োগসহ সবধরনের সুযোগ-সুবিধা বিদ্যমান।
তিনি আরো বলেন, সরকার আগামি দিনে রোগিদের বিনামূল্যে ইনসুলিন ও ইনহেলার এবং হাসপাতালে অটোপ্রেসার মেশিন প্রদানসহ আধুনিক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ ও অস্বচ্ছল রোগিদের দামী ঔষধ বিনামূল্যে প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে। যা ধারাবাহিকভাবে বাস্তবায়িত হবে। ইতিমধ্যেও বেশ কিছু দামী ঔষুধ প্রদান করা হচ্ছে।
চিকিৎসকদের উদ্দেশ্যে ডা. মো. শহীদুল ইসলাম শোভন বলেন, সরকারি চাকরি হয়েছে, আপনি সরকারি ভাব নিয়ে বসে থাকবেন। সেই দিন আর নেই। আপনাকে আন্তরিকতার সাথে সেবা দিতে হবে। রোগি আপনার কাছে আসবেনা, আপনাকে রোগির কাছে যেতে হবে এবং স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌছে দিতে হবে।
তিনি আরো বলেন, আগামি দিনে থাকছে না এসিআর (বার্ষিক গোপনীয় অনুবেদন)। এর পরিবর্তে আসছে কর্মভিত্তিক নতুন অনলাইন মূল্যায়ন ব্যবস্থা এপিএআর (অ্যানুয়াল পারফরমেন্স অ্যাপ্রাইজাল রিপোর্ট-বার্ষিক কর্মকৃতি মূল্যায়ন প্রতিবেদন)। সুতরাং পদোন্নতি বা পদায়ন পেতে হলে আমাদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. গোলাম মাওলা নঈমের সভাপতিত্বে এ সময় কর্মরত চিকিৎসকদের মধ্যে বক্তব্য রাখেন, আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. জামাল উদ্দিন, কার্ডিওলজি কনসালটেন্ট ডা. মোহাম্মদ নাজমুল হক, মেডিকেল অফিসার ডা. আবু ইউসুফ মো. যোবায়ের।

মেডিকেল অফিসার ডা. ওমর ফারুকের উপস্থাপনায় মতবিনিময় সভায় নার্সদের মধ্যে বক্তব্য রাখেন, নার্সিং সুপারভাইজার পুতুল মজুমদার ও সিনিয়র ষ্টাফ নার্স ফাতেমা আক্তার প্রমুখ। এ সময় হাসপাতালের অন্যান্য চিকিৎসক, নাস ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন  ফরিদগঞ্জের ১০ নং গোবিন্দপুর ইউনিয়নে বিএনপির বিক্ষোভ সমাবেশ - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি
শাহরাস্তিতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন ফসলি মাঠে রাতভর কৃষি জমির মাটি কাটার মহাউৎসব
দুই উপজেলার মধ্যবর্তী সেতুটি সীমানা জটিলতায় সংস্কার হচ্ছে না 
প্রচন্ড তাপদাহে অসুস্থ হয়ে পড়ছেন মাদ্রাসার শিক্ষিকা
গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের উপ-নির্বাচনে মেম্বার নির্বাচিত হলেন খোরশেদ
হাজীগঞ্জে আত্মহননকারী রিমার স্বামী ও বাবার বাড়ির একে অন্যের বিরুদ্ধে অভিযোগ

আরও খবর