Header Border

ঢাকা, শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

একটু বৃষ্টি হলেই বেড়ে যায় প্রায় পনেরো হাজার মানুষের দুর্ভোগ | Rknews71

জহিরুল ইসলাম জয় :
হাজীগঞ্জ – কচুয়া শতবছরের চলাচলের পথ মাত্র২ কিলো সড়কের দুর্ভোগ যেন রয়েই গেল।
একটু বৃষ্টি হলেই যেন বেড়ে যায় দুই উপজেলার সীমান্তবর্তী প্রায় ১৫ হাজার মানুষের চলাচলের দুর্ভোগ। সরকারের এতো উন্নয়নমূলক সংস্কার কাজ হলেও নাম মাত্র কিছু মাটি ফেলানো ছাড়া পাকাকরণের কোন উদ্যোগ এখন পর্যন্ত দেখা যায়নি। কবে নাগাদ পাকাকরণের কাজ হবে তাও বলতে পারছেনা স্থানীয় জনপ্রতিনিধিরা।

সরেজমিনে দেখা যায় হাজীগঞ্জ উপজেলার ১১ নং হাটিলা পশ্চিম ইউনিয়নের ধড্ডা হযরত শেখ আলী (র:) মাজার শরীফ থেকে ধড্ডা খাল পর্যন্ত ২ কিলো সড়কের চরম দুর্ভোগ। গত কয়েক দিনের বৃষ্টিতে রাস্তাটি যেন পেক কাদায় একাকার হয়ে আছে। সিএনজি অটোরিক্সা চলাচল দূরের কথা সাধারন মানুষ পর্যন্ত হাটার কোন উপযোগী নেই। আসন্ন বর্ষার সময়ে অতিবৃষ্টির সম্ভাবনায় এক প্রকার জিম্মি হয়ে আছে ধড্ডা, গৌড়েশ্বর, পাতানিশ ও কচুয়ার কালচোঁ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ।

ধড্ডা এলাকার মহসিন মোল্লা, ফেরদৌসি বেগম,  অর্চনা রানী, তফন চন্দ্র দাস ও মনির হোসেন ভৃঁইয়া বলেন, স্বাধীনতার পর থেকে প্রধান সড়ক হলেও নেই কোন উন্নয়নের ছোঁয়া । এ পর্যন্ত কিছু মাটি ছাড়া কোন ইটের কণা পালাইতে দেখিনি।
আমাদের আত্মীয় স্বজনরা বেড়াতে আসতে চায় না। অনেক সময় বিয়ে করতে এসে বরযাত্রা ফিরে যাওয়ার মত ঘটনা ঘটেছে । বর্তমানে কিছু কিছু অংশে রাস্তার অস্তিত্ব নেই বললেই চলে। বৃষ্টিতে পা পালানোর পথ নেই। আমরা যে কোন দেশে আছি। ভোটের সময় চেয়ারম্যান মেম্বার রাস্তা পাকাকরণের কথা বলে আর বাস্তবায়নের খবর নেই। রাস্তাটি পাকাকরণের লক্ষে আমরা প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

ধড্ডা ওয়ার্ডের ইউপি সদস্য জাকির হোসেন বলেন, নতুন দায়িত্ব পেয়ে রাস্তাটির বিষয়ে পরিষদে বলেছি, বরাদ্দ আসলে কাজ করবো।
এ বিষয়ে ১১ নং হাটিলা পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম মজিবুর রহমান বলেন, আমার পৃর্বে যারা দায়িত্বে ছিল তারাও চেষ্টা করেছে আর আমি ইতিমধ্যে থানা পৌকশলী ও সাংসদের নজরে আনার চেষ্টা করছি।

আরো পড়ুন  শাহরাস্তিতে অর্থবছরের প্রণোদনা কর্মসূচির আওতায় ৭শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল‍‍্যে বীজ ও সার বিতরণ

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম বলেন, যেসকল এলাকায় কাচা রাস্তা আছে তা সংস্কার ও পাকাকরণের তাগিদ সরকারের রয়েছে। আশাকরি আগামি অর্থ বছরে এ সড়কটি আলোর মুখ দেখবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া
কিস্তি উঠানোর নামকরে এক সপ্তাহ ধরে নিখোঁজ দুই সন্তানের জননী 
হাজীগঞ্জ ট্রাক চাপায় গুরুতর আহত রামচন্দ্রপুর কাশেমীয়া সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী 
নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি
শাহরাস্তিতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন ফসলি মাঠে রাতভর কৃষি জমির মাটি কাটার মহাউৎসব
দুই উপজেলার মধ্যবর্তী সেতুটি সীমানা জটিলতায় সংস্কার হচ্ছে না 

আরও খবর