Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
রূপসা উত্তরে তালা প্রতীকের পথসভা হাজীগঞ্জের প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীকে ফুলেল সংবর্ধনা সেন্দ্রা ঘাষিপুর মাদক বিরোধী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত চাঁদপুরের কচুয়ায় আগুনে পুড়ল ২০ ব্যবসা প্রতিষ্ঠান হাজীগঞ্জে ফুলেল শুভেচ্ছা ও জনগণের ভালোবাসায় সিক্ত হলেন নব-নির্বাচিত  চেয়ারম্যান আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী  চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ!

একটু বৃষ্টি হলেই বেড়ে যায় প্রায় পনেরো হাজার মানুষের দুর্ভোগ | Rknews71

জহিরুল ইসলাম জয় :
হাজীগঞ্জ – কচুয়া শতবছরের চলাচলের পথ মাত্র২ কিলো সড়কের দুর্ভোগ যেন রয়েই গেল।
একটু বৃষ্টি হলেই যেন বেড়ে যায় দুই উপজেলার সীমান্তবর্তী প্রায় ১৫ হাজার মানুষের চলাচলের দুর্ভোগ। সরকারের এতো উন্নয়নমূলক সংস্কার কাজ হলেও নাম মাত্র কিছু মাটি ফেলানো ছাড়া পাকাকরণের কোন উদ্যোগ এখন পর্যন্ত দেখা যায়নি। কবে নাগাদ পাকাকরণের কাজ হবে তাও বলতে পারছেনা স্থানীয় জনপ্রতিনিধিরা।

সরেজমিনে দেখা যায় হাজীগঞ্জ উপজেলার ১১ নং হাটিলা পশ্চিম ইউনিয়নের ধড্ডা হযরত শেখ আলী (র:) মাজার শরীফ থেকে ধড্ডা খাল পর্যন্ত ২ কিলো সড়কের চরম দুর্ভোগ। গত কয়েক দিনের বৃষ্টিতে রাস্তাটি যেন পেক কাদায় একাকার হয়ে আছে। সিএনজি অটোরিক্সা চলাচল দূরের কথা সাধারন মানুষ পর্যন্ত হাটার কোন উপযোগী নেই। আসন্ন বর্ষার সময়ে অতিবৃষ্টির সম্ভাবনায় এক প্রকার জিম্মি হয়ে আছে ধড্ডা, গৌড়েশ্বর, পাতানিশ ও কচুয়ার কালচোঁ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ।

ধড্ডা এলাকার মহসিন মোল্লা, ফেরদৌসি বেগম,  অর্চনা রানী, তফন চন্দ্র দাস ও মনির হোসেন ভৃঁইয়া বলেন, স্বাধীনতার পর থেকে প্রধান সড়ক হলেও নেই কোন উন্নয়নের ছোঁয়া । এ পর্যন্ত কিছু মাটি ছাড়া কোন ইটের কণা পালাইতে দেখিনি।
আমাদের আত্মীয় স্বজনরা বেড়াতে আসতে চায় না। অনেক সময় বিয়ে করতে এসে বরযাত্রা ফিরে যাওয়ার মত ঘটনা ঘটেছে । বর্তমানে কিছু কিছু অংশে রাস্তার অস্তিত্ব নেই বললেই চলে। বৃষ্টিতে পা পালানোর পথ নেই। আমরা যে কোন দেশে আছি। ভোটের সময় চেয়ারম্যান মেম্বার রাস্তা পাকাকরণের কথা বলে আর বাস্তবায়নের খবর নেই। রাস্তাটি পাকাকরণের লক্ষে আমরা প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

ধড্ডা ওয়ার্ডের ইউপি সদস্য জাকির হোসেন বলেন, নতুন দায়িত্ব পেয়ে রাস্তাটির বিষয়ে পরিষদে বলেছি, বরাদ্দ আসলে কাজ করবো।
এ বিষয়ে ১১ নং হাটিলা পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম মজিবুর রহমান বলেন, আমার পৃর্বে যারা দায়িত্বে ছিল তারাও চেষ্টা করেছে আর আমি ইতিমধ্যে থানা পৌকশলী ও সাংসদের নজরে আনার চেষ্টা করছি।

আরো পড়ুন  মতলব উত্তরে কেক কাটা, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা - Rknews71

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম বলেন, যেসকল এলাকায় কাচা রাস্তা আছে তা সংস্কার ও পাকাকরণের তাগিদ সরকারের রয়েছে। আশাকরি আগামি অর্থ বছরে এ সড়কটি আলোর মুখ দেখবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি
শাহরাস্তিতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন ফসলি মাঠে রাতভর কৃষি জমির মাটি কাটার মহাউৎসব
দুই উপজেলার মধ্যবর্তী সেতুটি সীমানা জটিলতায় সংস্কার হচ্ছে না 
প্রচন্ড তাপদাহে অসুস্থ হয়ে পড়ছেন মাদ্রাসার শিক্ষিকা
গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের উপ-নির্বাচনে মেম্বার নির্বাচিত হলেন খোরশেদ
হাজীগঞ্জে আত্মহননকারী রিমার স্বামী ও বাবার বাড়ির একে অন্যের বিরুদ্ধে অভিযোগ

আরও খবর