Header Border

ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মানবতার সেবক সিআইপি জালাল আহমেদের জন্মদিন পালন মানুষের জন্য ভালো কিছু করতে হলে আগে নিজেকে পরিশুদ্ধ করতে হবে: সাবেক যুগ্ম সচিব ড. শাহাদাত হোসেন ফরিদগঞ্জে পূর্ব শত্রুতার জেরধরে ব্যবসায়ীর পুকুর থেকে লক্ষাধিক টাকার মাছ লুট  চাঁদপুরের শাহরাস্তিতে গরীব ও অসহায়দের মাঝে নগদ অর্থ, গৃহনিমাণ সামগ্রী (ঢেউটিন) ও সেলাই মেশিন বিতরণ। বাকিলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন  বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী, বছর শুরুর সভা ও কলার হস্তান্তর অনুষ্ঠিত আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মালিগাঁওয়ে ডাঃ শরিফ হোসেনের মায়ের কুলখানি অনুষ্ঠিত  গন্ধর্ব্যপুর দক্ষিণে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক ছাত্তার, যুগ্ম আহবায়ক ফরিদ ও মনজু

হাজীগঞ্জে পাঁচটি হাসপাতাল পরিদর্শন করলেন স্বাস্থ্য কর্মকর্তা | Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||
স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনার পর হাজীগঞ্জে বেসরকারি (প্রাইভেট) পাঁচটি হাসপাতাল ও ডায়াগণষ্টিক সেন্টার পরিদর্শন করেছেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. গোলাম মাওলা নঈম। বৃহস্পতিবার সকালে তিনি হাজীগঞ্জ বাজারস্থ হাজীগঞ্জ ডায়াগনষ্টিক সেন্টার ও ডায়াবেটিস সেন্টার, মুন হসপিটাল, সেন্ট্রাল হসপিটাল, ভিআইপি হসপিটাল ও আরিয়ানা হসপিটাল পরিদর্শন করেন।
এ সময় তিনি সংবাদকর্মীদের জানান, পর্যায়ক্রমে উপজেলার সকল হাসপাতাল, ডায়াগণষ্টিক সেন্টার ও কিনিক পরিদর্শন করা হবে। এর আগে গত বুধবার (২৫ মে) অধিদপ্তরের অনুষ্ঠিত এক সভায় আগামী ৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অনিবন্ধিত হাসপাতাল, কিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের সিদ্ধান্ত হয়। এবং সিদ্ধান্ত দেশের সকল সিভিল সার্জনকে জানিয়ে দেওয়া হয়। এরপর হাজীগঞ্জে হাসপাতাল পরিদর্শন করেন স্বাস্থ্য কর্মকর্তা।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, মুন হাসাতাল এবং হাজীগঞ্জ ডায়াগনষ্টিক সেন্টার ও ডায়াবেটিস সেন্টারের লাইসেন্স নেই। সেন্ট্রাল হসপিটাল ও আরিয়ানা হসপিটালের কাগজপত্রের ত্রুটি রয়েছে এবং ভিআইপি হাসপাতালের নার্সদের যোগ্যতা নিয়ে প্রশ্নবিদ্ধ ও অপারেশন থিয়েটারের বিভিন্ন ত্রুটি পাওয়া গেছে।
এছাড়া সবগুলো হাসপাতালের সাথে থাকা ফার্মেসী পরিচালনায় নেই লাইসেন্স। এ সময় আরো জানা গেছে, উপজেলায় ১৭টি হাসপাতাল ও ১৬টি ডায়াগণষ্টিক সেন্টারসহ মোট ৩৩ টি প্রতিষ্ঠান রয়েছে। পর্যায়ক্রমে সবগুলো প্রতিষ্ঠান পরিদর্শনে যাবেন হাজীঞ্জ উপজেলা স্বাস্থ্যবিভাগের এই কর্মকর্তাবৃন্দ।

হাসপাতাল পরিদর্শনকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নাজমুল করিম, ডা. মো. ওমর ফারুক, উপজেলা স্যানিটারি পরিদর্শক মো. শামসুল ইসলাম রমিজসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন  বাসের সুপারভাইজারকে পিটিয়ে হত্যা

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কিস্তি উঠানোর নামকরে এক সপ্তাহ ধরে নিখোঁজ দুই সন্তানের জননী 
হাজীগঞ্জ ট্রাক চাপায় গুরুতর আহত রামচন্দ্রপুর কাশেমীয়া সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী 
নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি
শাহরাস্তিতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন ফসলি মাঠে রাতভর কৃষি জমির মাটি কাটার মহাউৎসব
দুই উপজেলার মধ্যবর্তী সেতুটি সীমানা জটিলতায় সংস্কার হচ্ছে না 
প্রচন্ড তাপদাহে অসুস্থ হয়ে পড়ছেন মাদ্রাসার শিক্ষিকা

আরও খবর