Header Border

ঢাকা, সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
হাজীগঞ্জের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে  আশিষ চন্দ্র মজুমদার যোগদান শাহরাস্তিতে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ মতলব উত্তরের উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তার ইন্তেকাল  মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশ  হাজীগঞ্জ পৌরসভার রান্ধুনীমুড়া ও বলাখালে আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর আনারস মার্কার সমর্থনে গণসংযোগ,পথসভা অনুষ্ঠিত হাজীগঞ্জে নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে উপজেলা ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ২ ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকবর হোসেন মনিরের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিশিষ্ট সমাজ সেবক এম গাফফার বাপ্পী। ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী (আচরণ) বিধি লঙ্গন করে আব্দুর রহমান মোল্লার রাজনীতি ও নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ শাহরাস্তিতে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের দাবিতে ব্যারিস্টার কামাল উদ্দিনের নেতৃত্বে লিফলেট বিতরণ ফরিদগঞ্জে সেক্টর কমাণ্ডার লে: কর্ণেল (অব:) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলকের গেইট ভাংচুরের অভিযোগ

ফরিদগঞ্জে বাড়ীর চলাচলের পথে বেড়া দিলেন সাবেক বন কর্মকর্তা | Rknews71

নিজস্ব প্রতিবেদক:
চাঁদপুরের ফরিদগঞ্জে একটি বাড়ীর যুগ যুগ ধরে ব্যবহৃত চলাচলের পথে হঠাৎ বেড়া দিলেন অবসরপ্রাপ্ত এক বন বিভাগের কর্মকর্তা। এতেকরে গত এক সপ্তাহ ধরে বাড়ীর বাসিন্ধারা অবৈধ বাধার কারনে এক প্রকার জিম্মি হয়ে আছে বলে জানা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ৩ নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের দিঘদাইর নোয়া বাড়ীর মৃত আলী হোসেন মাষ্টারের ছেলে অবসরপ্রাপ্ত বন বিভাগের কর্মকর্তা ইকবাল হোসেন শাহীন ক্ষুদ্র বিষয় নিয়ে চলাচলের পথ বন্ধ করে দেয়। বিষয়টি সমাধানের লক্ষে গত ২৭ মে শুক্রবার স্থানীয় সালিশদারের মাধ্যমে বসে সমাধানের কথা থাকলেও তা পাত্তা দিচ্ছে না সাবেক এ বন বিভাগের কর্মকর্তা শাহীন।

নোয়া বাড়ির স্কুল শিক্ষার্থী ফারিয়া আক্তার, আল আমিন ও নাজমূল সানি বলেন, আমরা স্কুলে যেতে পারি না, কে যেন আমাদের চলাচলের পথে বেড়া দিয়ে রেখেছে। আমরা এর সমাধান চাই।

ভুক্তভোগী সৈয়দ আহমেদ শাহেব আলী,  আব্দুর রশিদ ও আবুল বাশার বলেন, আমাদের বাড়ীর দক্ষিণ ইশার মৃত আলী হোসেন মাষ্টারের ছেলে অবসরপ্রাপ্ত বন বিভাগের কর্মকর্তা ইকবাল হোসেন শাহীন গত এক সপ্তাহ আগে শতবছরের চলাচলের পথ বন্ধ করে দেয়। সে হাজীগঞ্জে বসবাস করেন। মূলত তার ভাগের গাছ আমাদের এরিয়া হেলে পড়ে আছে। তা কাটার কথা বললে সে না কেটে আমাদের চলাচলের পথে বেড়া দিয়ে রেখেছে। স্থানীয় ইউপি সদ্যের বরাবর অভিযোগ জানালে গত শুক্রবার শাহীন বসবে বলে সময় দেয়। কিন্তু পরে আর বৈঠকে না বসে বরং হাজীগঞ্জ থেকে বিভিন্ন লোকের নাম বেচে আমাদেরকে হুমকি ধমকি দিয়ে আসছে। যে কারনে আমরা ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ দায়ের করেছি। তাই আমরা সমাধানের লক্ষে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেন বলেন, সালিশদারের মাঝে এক প্রকার পক্ষ বিপক্ষ ঝামেলা সৃষ্টি করে শাহিন আর বৈঠকের দিন সমাধানে বসতে আসেনি। এখন বিষয়টি নিয়ে স্থানীয় পরিষদের চেয়ারম্যানের কাছে ভুক্তভোগীরা অভিযোগ দিয়েছে।

আরো পড়ুন  বার এট ল’ ডিগ্রি অর্জন করলেন সাবেক সাংসদ এ্যাড. নুরজাহান বেগম মুক্তার মেয়ে অধরা - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ছেংগারচর পৌরসভার নৌকার মাঝি আরিফ উল্লাহ সরকার 
মতলব উত্তরে সুন্নী জামায়াত যুব সংগঠনের কাউন্সিল অধিবেশন ও সেমিনার
সরকারের হাজারো উন্নয়ন কর্মকান্ড জনগণের মাঝে তুলে ধরতে হবে – মিজানুর রহমান
শাহরাস্তির রায়শ্রী উত্তর ও মেহের দক্ষিণ ইউনিয়ন  একাদশ বিজয়ী
শাহরাস্তিতে বশির উল্লাহ আরিফা খাতুন ফাউন্ডেশনের উদ্যোগে অর্থ, গৃহনির্মাণ সামগ্রী ও সেলাই মেশিন বিতরণ
হাজীগঞ্জে আড়াই বছরের শিশুকে বাঁচাতে এক মায়ের আকুতি

আরও খবর