Header Border

ঢাকা, শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

ফরিদগঞ্জে বাড়ীর চলাচলের পথে বেড়া দিলেন সাবেক বন কর্মকর্তা | Rknews71

নিজস্ব প্রতিবেদক:
চাঁদপুরের ফরিদগঞ্জে একটি বাড়ীর যুগ যুগ ধরে ব্যবহৃত চলাচলের পথে হঠাৎ বেড়া দিলেন অবসরপ্রাপ্ত এক বন বিভাগের কর্মকর্তা। এতেকরে গত এক সপ্তাহ ধরে বাড়ীর বাসিন্ধারা অবৈধ বাধার কারনে এক প্রকার জিম্মি হয়ে আছে বলে জানা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ৩ নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের দিঘদাইর নোয়া বাড়ীর মৃত আলী হোসেন মাষ্টারের ছেলে অবসরপ্রাপ্ত বন বিভাগের কর্মকর্তা ইকবাল হোসেন শাহীন ক্ষুদ্র বিষয় নিয়ে চলাচলের পথ বন্ধ করে দেয়। বিষয়টি সমাধানের লক্ষে গত ২৭ মে শুক্রবার স্থানীয় সালিশদারের মাধ্যমে বসে সমাধানের কথা থাকলেও তা পাত্তা দিচ্ছে না সাবেক এ বন বিভাগের কর্মকর্তা শাহীন।

নোয়া বাড়ির স্কুল শিক্ষার্থী ফারিয়া আক্তার, আল আমিন ও নাজমূল সানি বলেন, আমরা স্কুলে যেতে পারি না, কে যেন আমাদের চলাচলের পথে বেড়া দিয়ে রেখেছে। আমরা এর সমাধান চাই।

ভুক্তভোগী সৈয়দ আহমেদ শাহেব আলী,  আব্দুর রশিদ ও আবুল বাশার বলেন, আমাদের বাড়ীর দক্ষিণ ইশার মৃত আলী হোসেন মাষ্টারের ছেলে অবসরপ্রাপ্ত বন বিভাগের কর্মকর্তা ইকবাল হোসেন শাহীন গত এক সপ্তাহ আগে শতবছরের চলাচলের পথ বন্ধ করে দেয়। সে হাজীগঞ্জে বসবাস করেন। মূলত তার ভাগের গাছ আমাদের এরিয়া হেলে পড়ে আছে। তা কাটার কথা বললে সে না কেটে আমাদের চলাচলের পথে বেড়া দিয়ে রেখেছে। স্থানীয় ইউপি সদ্যের বরাবর অভিযোগ জানালে গত শুক্রবার শাহীন বসবে বলে সময় দেয়। কিন্তু পরে আর বৈঠকে না বসে বরং হাজীগঞ্জ থেকে বিভিন্ন লোকের নাম বেচে আমাদেরকে হুমকি ধমকি দিয়ে আসছে। যে কারনে আমরা ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ দায়ের করেছি। তাই আমরা সমাধানের লক্ষে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেন বলেন, সালিশদারের মাঝে এক প্রকার পক্ষ বিপক্ষ ঝামেলা সৃষ্টি করে শাহিন আর বৈঠকের দিন সমাধানে বসতে আসেনি। এখন বিষয়টি নিয়ে স্থানীয় পরিষদের চেয়ারম্যানের কাছে ভুক্তভোগীরা অভিযোগ দিয়েছে।

আরো পড়ুন  শাহরাস্তির সূচিপাড়া উত্তর ইউনিয়ন ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ছেংগারচর পৌরসভার নৌকার মাঝি আরিফ উল্লাহ সরকার 
মতলব উত্তরে সুন্নী জামায়াত যুব সংগঠনের কাউন্সিল অধিবেশন ও সেমিনার
সরকারের হাজারো উন্নয়ন কর্মকান্ড জনগণের মাঝে তুলে ধরতে হবে – মিজানুর রহমান
শাহরাস্তির রায়শ্রী উত্তর ও মেহের দক্ষিণ ইউনিয়ন  একাদশ বিজয়ী
শাহরাস্তিতে বশির উল্লাহ আরিফা খাতুন ফাউন্ডেশনের উদ্যোগে অর্থ, গৃহনির্মাণ সামগ্রী ও সেলাই মেশিন বিতরণ
হাজীগঞ্জে আড়াই বছরের শিশুকে বাঁচাতে এক মায়ের আকুতি

আরও খবর