Header Border

ঢাকা, রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মানবতার সেবক সিআইপি জালাল আহমেদের জন্মদিন পালন মানুষের জন্য ভালো কিছু করতে হলে আগে নিজেকে পরিশুদ্ধ করতে হবে: সাবেক যুগ্ম সচিব ড. শাহাদাত হোসেন ফরিদগঞ্জে পূর্ব শত্রুতার জেরধরে ব্যবসায়ীর পুকুর থেকে লক্ষাধিক টাকার মাছ লুট  চাঁদপুরের শাহরাস্তিতে গরীব ও অসহায়দের মাঝে নগদ অর্থ, গৃহনিমাণ সামগ্রী (ঢেউটিন) ও সেলাই মেশিন বিতরণ। বাকিলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন  বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী, বছর শুরুর সভা ও কলার হস্তান্তর অনুষ্ঠিত আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মালিগাঁওয়ে ডাঃ শরিফ হোসেনের মায়ের কুলখানি অনুষ্ঠিত  গন্ধর্ব্যপুর দক্ষিণে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক ছাত্তার, যুগ্ম আহবায়ক ফরিদ ও মনজু

শেখ হাসিনার নেতৃত্বে গ্রামেগঞ্জে ছড়িয়ে পড়ছে উন্নয়নের ছোঁয়া : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল, এমন মন্তব্য করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও মক্তিযুদ্ধের ১নং সেক্টরের সেক্টর  কমান্ডার মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে এ দেশে উল্লেখ যোগ্য উন্নয়ন হয়েছে। গ্রামে-গঞ্জে ছড়িয়ে পড়ছে উন্নয়নের ছোঁয়া। হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় সাড়ে ৪’শত কিঃমিঃ রাস্তা পাকা করা হয়েছে।

সোমবার সকালে চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলায় ১ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে নব-নির্মিত রায়শ্রী উত্তর ইউনিয়ন পরিষদ ভবন ও ১ কোটি ৫৭ লাখ টাকা ব্যয়ে নব-নির্মিত টামটা উত্তর ইউনিয়ন পরিষদ ভবনের উদ্বোধন শেষে স্থানীয় আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ১৯৯৬ সালে আমি যখন প্রথম সংসদ সদস্য হই সেই সময়ে হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় মাত্র ১০ কিলোমিটার পাকা সড়ক পেয়েছি। এখন এ দু’উপজেলায় সাড়ে ৪’শ কিলোমিটার পাকা সড়ক রয়েছে। ডাকাতিয়া নদীর উপর ৮টি সেতু, দুই উপজেলায় সাড়ে ৪ শতাধিক ব্রীজ-কালর্ভাট, ৫ শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণ করেছি।

তিনি বলেন, আমরা শুধুমাত্র গ্রাম-গঞ্জের রাস্তা করেছি তা না, মানুষের ভাগ্য উন্নয়নে সাধারণ গৃহহীণ মানুষকে ঘর করে দেয়া হয়েছে। বৈশি^ক মহামারী করোনার সময় হাজীগঞ্জ-শাহরাস্তির গরীব মানুষকে ত্রাণ দেয়া হয়েছে।

হাজীগঞ্জ-শাহরাস্তি উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় ব্যাপক হারে উন্নয়ন হয়েছে। যা অতিতের কোন সরকার করতে পারেনি। তারা যদি কিছু কাজও করতো, তাহলে আমাদের ওপর এতো চাপ-সৃষ্টি হতো না।

তিনি আরো বলেন, আমার নির্বাচনী এলাকায় এ বছরের মধ্যে শতভাগ বিদ্যুতায়নের কাজ সম্পন্ন হয়েছে। বড় বড় কাজগুলো সম্পুর্ন হয়েছে। কাঁচা রাস্তা ঘাট নেই বললেই চলে। তবে গ্রাম পর্যায়ে কিছু লিঙ্ক রোড রয়েছে। যেগুলোর কাজ দ্রুত সম্পন্ন হবে। আমরা উন্নয়নের পাশাপাশি শান্তি-শৃঙ্খলাও নিশ্চিত করেছি। দুই উপজেলায় কারো প্রতি রাজনৈতিক প্রতিহিংসায় হয়রানি করা হয়নি।

আরো পড়ুন  হাজীগঞ্জ ডিগ্রি কলেজে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

বলেন, উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যাহত এবং উন্নত বাংলাদেশ গঠনে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তারের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের আহবায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েলের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালি, শাহরাস্তি পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ আবদুল লতিফ, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও সূচীপাড়া উত্তর ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, উপজেলা প্রকৌঃ রেজওয়ানুর রহমান, টামটা উত্তর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ফারুক দর্জি, রায়শ্রী উত্তর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশারফ হোসেন’সহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে মানবতার সেবক সিআইপি জালাল আহমেদের জন্মদিন পালন
মানুষের জন্য ভালো কিছু করতে হলে আগে নিজেকে পরিশুদ্ধ করতে হবে: সাবেক যুগ্ম সচিব ড. শাহাদাত হোসেন
ফরিদগঞ্জে পূর্ব শত্রুতার জেরধরে ব্যবসায়ীর পুকুর থেকে লক্ষাধিক টাকার মাছ লুট 
চাঁদপুরের শাহরাস্তিতে গরীব ও অসহায়দের মাঝে নগদ অর্থ, গৃহনিমাণ সামগ্রী (ঢেউটিন) ও সেলাই মেশিন বিতরণ।
বাকিলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন 
বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত

আরও খবর