Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ! শাহরাস্তিতে চেয়ারম্যান পদে মকবুল হোসেন পাটোয়ারী, ইমদাদুল হক মিলন ও হাসিনা আক্তার বেসরকারিভাবে নির্বাচিত নিরব ভোট বিপ্লব ঘটিয়ে উপজেলা পরিষদের নয়া চেয়ারম্যান হেলাল উদ্দিন মিয়াজী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন   নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা ১১৫তম রোটারী কনভেনশনে যোগ দিতে সিঙ্গাপুর যাচ্ছেন রোটা. মাহবুবুর রহমান সুমন

হাজীগঞ্জে উৎসুক জনতা ও পথচারীদের লিচু কিনে খাওয়ালেন ইউএনও | Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||
হাজীগঞ্জে লিচু খেতে খেতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জানলেন লোকজন। রোববার বিকালে হাজীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালীন সময়ে আড়াইশ লিচু ক্রয় করে উপস্থিত উৎসুক জনতা ও পথচারীদের খাওয়ালেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম।
এদিন ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় বাজারের চার ব্যবসা প্রতিষ্ঠানে নগদ ৩৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন তিনি। কি কারণে এ জরিমানা এবং ভোক্তা অধিকার আইনে কতদিন জেল বা কত টাকা জরিমানা হতে পারে এবং এ বিষয়ে কার (ক্রেতা ও বিক্রেতা) কি করণীয় তা উল্লেখ করেন তিনি।
এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম বলেন, ভ্রাম্যমান আদালতের উদ্দেশ্য হচ্ছে জরিমানা নয়, সচেতনতা। আপনারা (ক্রেতা ও বিক্রেতা) সচেতন হলে আমরা সবাই উপকৃত হবো।
এ উপস্থিত উৎসুক জনতা ও পথচারীদের লিচু কিনে খাওয়ানো ইউএনও প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন উপস্থিত লোকজন। এর মধ্যে আব্দুর রশিদ (৫০) নামের একজন জানান, ওনার (ইউএনও) আচরনে আমরা আনন্দিত ও খুশি। আজ (রোববার) লিচু খেতে খেতে একটা গুরুত্বপূর্ণ বিষয়ে জানতে পারলাম।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক, উপজেলা স্যানেটারী পরিদর্শক মো. সামছুল ইসলাম রমিজ, বিএসটিআই এর কুমিল্লা কার্যালয়ের পরিদর্শক মো. আনিছুর রহমান ও হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. আল-আমিন উপস্থিত ছিলেন।

আরো পড়ুন  বিরল এক রক্তের গ্রুপ "বোম্বে "

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ছেংগারচর পৌরসভার নৌকার মাঝি আরিফ উল্লাহ সরকার 
মতলব উত্তরে সুন্নী জামায়াত যুব সংগঠনের কাউন্সিল অধিবেশন ও সেমিনার
সরকারের হাজারো উন্নয়ন কর্মকান্ড জনগণের মাঝে তুলে ধরতে হবে – মিজানুর রহমান
শাহরাস্তির রায়শ্রী উত্তর ও মেহের দক্ষিণ ইউনিয়ন  একাদশ বিজয়ী
শাহরাস্তিতে বশির উল্লাহ আরিফা খাতুন ফাউন্ডেশনের উদ্যোগে অর্থ, গৃহনির্মাণ সামগ্রী ও সেলাই মেশিন বিতরণ
হাজীগঞ্জে আড়াই বছরের শিশুকে বাঁচাতে এক মায়ের আকুতি

আরও খবর