Header Border

ঢাকা, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ শাহরাস্তি প্রেসক্লাবের আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস পালিত শাহরাস্তিতে রাজাপুরা দরবার শরীফের ৫৮তম উরশ মোবারক সম্পন্ন হয়েছে। কালের আর্বতে হারিয়ে গেছে গ্রামবাংলার এতিহ্যবাহী হুক্কা বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ  বড় ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি “নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

চাঁদপুরে নবাগত জেলা প্রশাসক কামরুল হাসানের যোগদান | Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||
ইলিশের বাড়ি চাঁদপুরে ২২ তম জেলা প্রশাসক হিসাবে যোগদান করেছেন কামরুল হাসান। বুধবার (১ জুন) দুপুরে তিনি নবাগত জেলা প্রশাসক হিসাবে অঞ্জনা খান মজলিশের স্থলাভিষিক্ত হয়ে তাঁর প্রথম কর্মদিবসের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক এর একান্ত সচিব (উপ-সচিব) পদে কর্মরত ছিলেন। তিনি ২৪ তম বিসিএস (প্রশাসন) এর কর্মকর্তা।
এ দিন দুপুরে নবাগত জেলা প্রশাসক কামরুল হাসান চাঁদপুরে আসলে তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিা ও আইসিটি) মোছামৎ রাশেদা আক্তার। এ সময় প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে তিনি জেলা প্রশাসনের সকল কর্মকর্তাদের সাথে পরিচিত সভা করেন।
এরপূর্বে চাঁদপুর প্রেসকাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌস, সহ-সভাপতি এএইচএম আহসান উল্লাহ, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভনসহ জাতীয় ও স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে সৌজন্য সাাৎ করেন জেলা প্রশাসক কামরুল হাসান।
নবাগত জেলা প্রশাসক কামরুল হাসানের গ্রামের বাড়ি বরিশাল জেলার কাশিপুর উপজেলায়। চার ভাই-বোনের মধ্যে তিনি দ্বিতীয়। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। বিসিএস প্রশাসন ক্যাডারের ২৪ তম ব্যাচের এই কর্মকর্তা স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিবের দায়িত্ব পালনের পূর্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদের একান্ত সচিবের দায়িত্ব পালন করেন।
এর আগে কামরুল হাসান সিনিয়র সহকারী সচিব পদে বিসিএস ক্যাডারদের প্রশিণ একাডেমি বাংলাদেশ ইনস্টিটিউট অব এডমিনিস্ট্রেশন ম্যানেজমেন্টে (বিয়াম একাডেমি) কর্মরত ছিলেন। মাঠ পর্যায়ে তিনি ফরিদপুরের নগরকান্দা ও রাজবাড়ির বালিয়াকান্দি উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, জেলা পর্যায়ে জেলা প্রশাসক সর্বোচ্চ ব্যক্তি হিসেবে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। তিনি প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে আইনশৃঙ্খলা রা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনার বিষয়গুলো তদারকি করেন। এছাড়াও সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করেন।

আরো পড়ুন  হাজীগঞ্জের বলাখাল সার্বজনীন মহাশশ্মানের আয়োজনে উৎসবমুখর গঙ্গাস্নান | Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ 
নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি
হাজীগঞ্জের মকিমাবাদে আগুনে টাইলসের মালামালের গোডাউন পুড়ে ছাই
নারায়ণগঞ্জে দানিয়াল হত্যা মামলার আসামি গ্রেফতার 
নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১
হাজীগঞ্জে দুই সন্তানকে নিয়ে বিষপান,মায়ের মৃত্যু 

আরও খবর