Header Border

ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে মানবতার সেবক সিআইপি জালাল আহমেদের জন্মদিন পালন মানুষের জন্য ভালো কিছু করতে হলে আগে নিজেকে পরিশুদ্ধ করতে হবে: সাবেক যুগ্ম সচিব ড. শাহাদাত হোসেন ফরিদগঞ্জে পূর্ব শত্রুতার জেরধরে ব্যবসায়ীর পুকুর থেকে লক্ষাধিক টাকার মাছ লুট  চাঁদপুরের শাহরাস্তিতে গরীব ও অসহায়দের মাঝে নগদ অর্থ, গৃহনিমাণ সামগ্রী (ঢেউটিন) ও সেলাই মেশিন বিতরণ। বাকিলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন সম্পন্ন  বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী, বছর শুরুর সভা ও কলার হস্তান্তর অনুষ্ঠিত আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মালিগাঁওয়ে ডাঃ শরিফ হোসেনের মায়ের কুলখানি অনুষ্ঠিত  গন্ধর্ব্যপুর দক্ষিণে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক ছাত্তার, যুগ্ম আহবায়ক ফরিদ ও মনজু

চাঁদপুরে নবাগত জেলা প্রশাসক কামরুল হাসানের যোগদান | Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||
ইলিশের বাড়ি চাঁদপুরে ২২ তম জেলা প্রশাসক হিসাবে যোগদান করেছেন কামরুল হাসান। বুধবার (১ জুন) দুপুরে তিনি নবাগত জেলা প্রশাসক হিসাবে অঞ্জনা খান মজলিশের স্থলাভিষিক্ত হয়ে তাঁর প্রথম কর্মদিবসের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক এর একান্ত সচিব (উপ-সচিব) পদে কর্মরত ছিলেন। তিনি ২৪ তম বিসিএস (প্রশাসন) এর কর্মকর্তা।
এ দিন দুপুরে নবাগত জেলা প্রশাসক কামরুল হাসান চাঁদপুরে আসলে তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিা ও আইসিটি) মোছামৎ রাশেদা আক্তার। এ সময় প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে তিনি জেলা প্রশাসনের সকল কর্মকর্তাদের সাথে পরিচিত সভা করেন।
এরপূর্বে চাঁদপুর প্রেসকাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌস, সহ-সভাপতি এএইচএম আহসান উল্লাহ, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভনসহ জাতীয় ও স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে সৌজন্য সাাৎ করেন জেলা প্রশাসক কামরুল হাসান।
নবাগত জেলা প্রশাসক কামরুল হাসানের গ্রামের বাড়ি বরিশাল জেলার কাশিপুর উপজেলায়। চার ভাই-বোনের মধ্যে তিনি দ্বিতীয়। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। বিসিএস প্রশাসন ক্যাডারের ২৪ তম ব্যাচের এই কর্মকর্তা স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিবের দায়িত্ব পালনের পূর্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদের একান্ত সচিবের দায়িত্ব পালন করেন।
এর আগে কামরুল হাসান সিনিয়র সহকারী সচিব পদে বিসিএস ক্যাডারদের প্রশিণ একাডেমি বাংলাদেশ ইনস্টিটিউট অব এডমিনিস্ট্রেশন ম্যানেজমেন্টে (বিয়াম একাডেমি) কর্মরত ছিলেন। মাঠ পর্যায়ে তিনি ফরিদপুরের নগরকান্দা ও রাজবাড়ির বালিয়াকান্দি উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, জেলা পর্যায়ে জেলা প্রশাসক সর্বোচ্চ ব্যক্তি হিসেবে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। তিনি প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে আইনশৃঙ্খলা রা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনার বিষয়গুলো তদারকি করেন। এছাড়াও সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করেন।

আরো পড়ুন  ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান ঋণ আদায়ের জন্য চেক ডিজঅনারের মামলা করতে পারবে নাঃ হাইকোর্ট - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কিস্তি উঠানোর নামকরে এক সপ্তাহ ধরে নিখোঁজ দুই সন্তানের জননী 
হাজীগঞ্জ ট্রাক চাপায় গুরুতর আহত রামচন্দ্রপুর কাশেমীয়া সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী 
নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি
শাহরাস্তিতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন ফসলি মাঠে রাতভর কৃষি জমির মাটি কাটার মহাউৎসব
দুই উপজেলার মধ্যবর্তী সেতুটি সীমানা জটিলতায় সংস্কার হচ্ছে না 
প্রচন্ড তাপদাহে অসুস্থ হয়ে পড়ছেন মাদ্রাসার শিক্ষিকা

আরও খবর