Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান ফরিদগঞ্জে টিসিবির কার্ড বিতরন নিয়ে দু গ্রুপের মধ্যে সংঘর্ষ চেয়ারম্যানের ব্যক্তিগত অফিস ভাংচুর আহত-৩

ফের লকডাউন শুরু হতে পারে যেই দেশে,আচমকাই বাড়ল করোনা দাপট

একদিকে রাশিয়া-ইউক্রেন সংঘাত। এরই মাঝে হংকংয়ে বাড়ল করোনা দাপট। সোমবার সে দেশে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৪৬৬ জন। পাশাপাশি বেড়ে চলেছে মৃত্যুও। প্রাথমিকভাবে লকডাউউনের ভাবনা উড়িয়ে দিলেও ফের সেই নিষেধাজ্ঞাই আরোপ করতে চলেছে সেই দেশ। বর্তমানে হংকং করোনাভাইরাসের পঞ্চম ঢেউয়ের সঙ্গে লড়াই করছে।

জানা গিয়েছে ডেল্টা নয়, ওমিক্রনে আক্রান্ত হয়েছে হংকং। সোমবারে ৩৪ হাজারের বেশি আক্রান্ত হয়েছে সে দেশে। যে পরিসংখ্যান এক সপ্তাহের আগের থেকে চারগুণ বেশি। আগের সপ্তাহে প্রায় ৭ হাজার ৫০০ জন ছিল আক্রান্ত সংখ্যা। দৈনিক ভাইরাস ব্রিফিংয়ের সময় শহরের স্বাস্থ্য সুরক্ষা কেন্দ্রের প্রধান চিকিৎসা ও স্বাস্থ্য কর্মকর্তা আলবার্ট আউ বলেছেন, “প্রতি তিন দিন অন্তর করোনা কেসের সংখ্যা দ্বিগুণ হবে। আমরা মনে করছি সংখ্যাটি আরও বাড়বে।”

সোমবার মৃত্যু হয়েছে ৮৭ জনের। এঁদের মধ্যে ৬৭ জন টিকাই নেয়নি। স্বাস্থ্য কর্তৃপক্ষ বলেছে যে সরকার বাধ্য হয়েই এই লকডাউন সিদ্ধান্ত নিতে চলেছে। এই ধরনের ব্যবস্থা আইন বা অন্যান্য উপায়ে করা হবে কিনা তা খতিয়ে দেখাও হবে। হংকংয়ের স্বাস্থ্যমন্ত্রী সোফিয়া চ্যান সোমবার একটি রেডিও প্রোগ্রাম চলাকালীন বলেছিলেন যে সরকার লকডাউনের বিষয় নিয়ে এখনও নিজেদের মধ্যে আলোচনা করছে সরকার।

করোনা পরীক্ষা বৃদ্ধির লক্ষ্য নিয়ে হংকংয়ের স্বাস্থ্য আধিকারিকেরা ৭ মিলিয়ন বাসিন্দার তিনবার করে কোভিড টেস্ট করিয়েছেন। এছাড়াও সামজিক দূরত্ববিধি, রেস্তোরাঁয় ডাইন-ইন নিষেধাজ্ঞা স্কুল-কলেজ বন্ধের সময়সীমা বৃদ্ধি করেছে। মেনল্যান্ড কর্তৃপক্ষ হংকং-এ বিশেষজ্ঞ দল এবং চিকিৎসা সংস্থানও পাঠিয়েছে।

আরো পড়ুন  গ্রহণযোগ্য সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নির্বাচন সম্পন্ন হলে বিএনএমের বিজয় সুনিশ্চিত: গণসংযোগকালে ড. মোঃ শাহজাহান 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা
হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ
হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮
মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী
পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান 
মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

আরও খবর