Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
হাজীগঞ্জে সরকারি ৮৩ বস্তা চাউল উদ্ধার হাজীগঞ্জে বিএনপির মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত শাহরাস্তিতে নানান প্রতিকূলতার মধ্যদিয়ে বানিয়াচোঁ জয়নব বানু উচ্চ বিদ্যালয়ের কমিটির নির্বাচন শাহরাস্তিতে সিএনজি চালিত অটোরিক্সা উল্টে কাপড় দোকানির মৃত্যু ফরিদগঞ্জে সাবেক এক ইউপি সদস্যের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগ  রোটারিয়ান জয়দেব পালের উদ্যোগে ১৯ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা  ফরিদগঞ্জে  রাবিস আর বালু দিয়ে চলছে সড়কের কাজ  শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হাজীগঞ্জে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 

ফের লকডাউন শুরু হতে পারে যেই দেশে,আচমকাই বাড়ল করোনা দাপট

একদিকে রাশিয়া-ইউক্রেন সংঘাত। এরই মাঝে হংকংয়ে বাড়ল করোনা দাপট। সোমবার সে দেশে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৪৬৬ জন। পাশাপাশি বেড়ে চলেছে মৃত্যুও। প্রাথমিকভাবে লকডাউউনের ভাবনা উড়িয়ে দিলেও ফের সেই নিষেধাজ্ঞাই আরোপ করতে চলেছে সেই দেশ। বর্তমানে হংকং করোনাভাইরাসের পঞ্চম ঢেউয়ের সঙ্গে লড়াই করছে।

জানা গিয়েছে ডেল্টা নয়, ওমিক্রনে আক্রান্ত হয়েছে হংকং। সোমবারে ৩৪ হাজারের বেশি আক্রান্ত হয়েছে সে দেশে। যে পরিসংখ্যান এক সপ্তাহের আগের থেকে চারগুণ বেশি। আগের সপ্তাহে প্রায় ৭ হাজার ৫০০ জন ছিল আক্রান্ত সংখ্যা। দৈনিক ভাইরাস ব্রিফিংয়ের সময় শহরের স্বাস্থ্য সুরক্ষা কেন্দ্রের প্রধান চিকিৎসা ও স্বাস্থ্য কর্মকর্তা আলবার্ট আউ বলেছেন, “প্রতি তিন দিন অন্তর করোনা কেসের সংখ্যা দ্বিগুণ হবে। আমরা মনে করছি সংখ্যাটি আরও বাড়বে।”

সোমবার মৃত্যু হয়েছে ৮৭ জনের। এঁদের মধ্যে ৬৭ জন টিকাই নেয়নি। স্বাস্থ্য কর্তৃপক্ষ বলেছে যে সরকার বাধ্য হয়েই এই লকডাউন সিদ্ধান্ত নিতে চলেছে। এই ধরনের ব্যবস্থা আইন বা অন্যান্য উপায়ে করা হবে কিনা তা খতিয়ে দেখাও হবে। হংকংয়ের স্বাস্থ্যমন্ত্রী সোফিয়া চ্যান সোমবার একটি রেডিও প্রোগ্রাম চলাকালীন বলেছিলেন যে সরকার লকডাউনের বিষয় নিয়ে এখনও নিজেদের মধ্যে আলোচনা করছে সরকার।

করোনা পরীক্ষা বৃদ্ধির লক্ষ্য নিয়ে হংকংয়ের স্বাস্থ্য আধিকারিকেরা ৭ মিলিয়ন বাসিন্দার তিনবার করে কোভিড টেস্ট করিয়েছেন। এছাড়াও সামজিক দূরত্ববিধি, রেস্তোরাঁয় ডাইন-ইন নিষেধাজ্ঞা স্কুল-কলেজ বন্ধের সময়সীমা বৃদ্ধি করেছে। মেনল্যান্ড কর্তৃপক্ষ হংকং-এ বিশেষজ্ঞ দল এবং চিকিৎসা সংস্থানও পাঠিয়েছে।

আরো পড়ুন  হাজীগঞ্জে আল্লামা মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রহ) এর জীবন ও কর্ম শীর্ষক সেমিনার অনুষ্ঠিত | Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে সরকারি ৮৩ বস্তা চাউল উদ্ধার
হাজীগঞ্জে বিএনপির মিলাদ ও দোয়া অনুষ্ঠিত
হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত
শাহরাস্তিতে নানান প্রতিকূলতার মধ্যদিয়ে বানিয়াচোঁ জয়নব বানু উচ্চ বিদ্যালয়ের কমিটির নির্বাচন
শাহরাস্তিতে সিএনজি চালিত অটোরিক্সা উল্টে কাপড় দোকানির মৃত্যু
ফরিদগঞ্জে সাবেক এক ইউপি সদস্যের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগ 

আরও খবর