Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম  হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১ নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১ হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন করলেন প্রকৌ. মোহাম্মদ হোসাইন শাহরাস্তি প্রেসক্লাবের আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস পালিত। বিশৃঙ্খলা আর হট্টগোলের মধ্য দিয়ে কচুয়ায় মাতৃভাষা দিবস উদযাপন হাজীগঞ্জে কুকুরের কামড়ে ১০ জন আহত  হাজীগঞ্জে বই মেলার সমাপনি দিনে ৫ জন লেখককে সংবর্ধনা ও ৪টি বইয়ের মোড়ক উন্মোচন হাজীগঞ্জে দুই সন্তানকে নিয়ে বিষপান,মায়ের মৃত্যু 

হাজীগঞ্জে কৃষকদের দাবির মুখেপড়ে প্রায় এক যুগ পর দখলমুক্ত হলো খাল | Rknews71

নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুরের হাজীগঞ্জে কৃষকদের দাবীর মুখে পড়ে প্রায় এক যুগ পর সরকারি খাল দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করেন ইউএনও রাশেদুল ইসলাম। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকার কারণে জলাবদ্ধতায় হুমকির মুখের থাকা প্রায় এক হজার হেক্টর কৃষি জমি রক্ষায় সরকারি খাল দখলমুক্ত করতে অভিযান চালায় প্রশাসন। ৬ জুন সোমবার হাজীগঞ্জ উপজেলার ১০নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের পাঁচেই গ্রামে ব্রীজের উত্তর পাশে খালটি উদ্ধারে এ অভিযান পরিচালনা করা হয়।
ইউনিয়নের সেন্দ্রা-পালিশারা-কাশিমপুর সড়কের পাঁচৈই ব্রীজের উত্তর পাশে সরকারি খাল দখল করে  মার্কেট নির্মাণ করে স্থানীয় মাইজের বাড়ির মৃত ওমর আলীর ছেলে ভূমি দস্যু হাফেজ হোসেন ।
২৫২নং পাঁচৈই মৌজার ৮৯৭নং দাগে ক-তফসিল ভূক্ত হালটের খালটি দখল করে মার্কেট নির্মাণ করায় মাঠের পানি নিষ্কাশনের যে স্থানটি ছিলও ভরাট করে হাফেজ হোসেন। ব্রীজের নিচ দিয়ে পানি সরবরাহের ব্যবস্থা না থাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ দায়ের করে স্থানীয় কৃষকরা।অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম, সহকারি কমিশনার ভূমি মো. মেহেদী হাসান মানিক স্থানটি পরিদর্শন করে। এ নিয়ে হাফেজ হোসেনকে  সরকারি খাল দখল মুক্ত করার জন্য বলা হলেও এনিয়ে কোন সাঁড়া দেয়নি।

কৃষি জমি বাঁচাতে সরকারি হালটে থাকা খালটি দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলমান বলেন, পর্যায়ক্রমে সবগুলো জনগুরুত্বপূর্ণ খাল দখল মুক্ত করা হবে। খাল দখল করায় কৃষি জমিগুলোতে থেকে যথা সময়ে বর্ষার মৌসুমে জমে থাকা পানি সঠিক সময়ে বের হতে পারে না। এতে কৃষি জমিগুলো পতিত হয়ে পড়ছে। কোনভাবেই কৃষি জমির ক্ষতি করা যাবে না। পরবর্তীতে পরিকল্পনা নিয়ে পানি নিষ্কাশনের খালগুলো দখলমুক্ত করার উদ্যোগ নেওয়া হবে।

উদ্বার অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সহযোগিতা করেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান মানিক, উপজেলা সার্ভেয়ার কাজল ইসলামসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তা বৃন্দ।
এদিকে প্রায় এক যুগ পর খাল দখলমুক্ত হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম, জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান হাজী জসিমউদ্দিন ও স্থানীয় ইউপি সদস্য মনির হোসেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন স্থানীয় কৃষকরা।

আরো পড়ুন  ফরিদগঞ্জের সুবিদপুর দক্ষিণ ইউনিয়নে জালাল আহমেদের সমর্থনে উঠান বৈঠক 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম 
নারায়ণগঞ্জে অস্ত্র কারখানা শনাক্ত : আটক ১
হাজীগঞ্জে কুকুরের কামড়ে ১০ জন আহত 
হাজীগঞ্জে দুই সন্তানকে নিয়ে বিষপান,মায়ের মৃত্যু 
সন্তানদের স্মার্টফোনের আসক্তি দূর করে বইয়ের প্রতি আগ্রহী করতে হবে : ইউএনও তাপস শীল
শাহরাস্তিতে বলশীদ দক্ষিণ পাড়া জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন নেহাল আহমেদ আতিকী জৈনপুরী

আরও খবর