Header Border

ঢাকা, শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরাজীকান্দি ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে —মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি ফরিদগঞ্জে শিশু বলৎকারের ঘটনায় যুবক আটক  মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা দিলেন শ্যামলী খান এসিল্যান্ড ইবনে আল জায়েদকে পদোন্নতি বিদায় সংবর্ধনা নারায়ণগঞ্জে আর কে গ্ৰুপে বেতনের দাবিতে শ্রমিকদের আন্দোলন  হাজীগঞ্জ ডিগ্রি কলেজে সুষ্ঠুভাবে গভর্ণিং বডির প্রতিনিধি নির্বাচন সম্পন্ন নারায়ণগঞ্জে দানিয়াল হত্যা মামলার আসামি গ্রেফতার  হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম  হাজীগঞ্জে চারদিন ব্যাপী একুশে বই মেলার উদ্বোধন

সাতবাড়িয়া কমপ্লেক্সের কমিটি নিয়ে সংঘর্ষ , এলাকাবাসীর বিক্ষোভ – Rknews71

 

মতলব উত্তর ব্যুরো :
মতলব উত্তর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের সাতবাড়িয়া কমপ্লেক্সের কমিটিতে সাধারণ সম্পাদক হতে না পারায় নব নির্বাচিত সাধারণ সম্পাদক মো. শাহজাহান বেপারির বড় ভাই শাহ আলমকে মারধর করেছে প্রতিপক্ষ। মারধরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। ঘটনা ঘটেছে ৫ জুন রোববার বিকেলে উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের সাতবাড়িয়ায়।
এলাকাবাসীর জানায়, সাতবাড়িয়া, নন্দলালপুর ও সুজানগরের কিছু অংশ নিয়ে সাতবাড়িয়া কমপ্লেক্সে। এই কমপ্লেক্সে মধ্যে রয়েছে বায়তুল আমান জামে মসজিদ, ঈদগাঁহ, নন্দলালপুর সাতবাড়িয়া আঞ্চলিক কবরস্থান ও নন্দলালপুর সাতবাড়িয়া গাউছিয়া নূরানী হাফেজিয়া মাদ্রাসা।
এই কমপ্লেক্সের কমিটির মেয়াদ শেষ হওয়ায় নতুন কমিটি গঠনের লক্ষে ৪ জুন শনিবার বিকেলে এলাকাবাসী সাধারণ সভার আয়োজন করে। এতে প্রায় ৪ শতাধিক লোক উপস্থিত থাকে। পরে উপস্থিত সকলের সম্মতিক্রমে মাহবুবুর রহমান শান্তি সরকারকে সভাপতি করা হয়েছে। সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন ২ জন । এরা হলেন গোলাম মোস্তফা এবং শাহজাহান বেপারি। কন্ঠ ভোটে গোলাম মোস্তফা ৪ ভোট পায়। আর বাকী প্রায় ৪’শ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো. শাহজাহান বেপারি। কিন্তু গোলাম মোস্তফা সাধারণ সম্পাদক নির্বাচিত হতে না পারায় হট্টগোল সৃষ্টি করে এনিয়ে হাতাহাতির ঘটনাও ঘটে।
পরের দিন ৫ জুন রোববার বিকেলে নব গঠিত কমিটির সাধারণ সম্পাদক মো. শাহজাহান বেপারির বড় ভাই শাহআলম নন্দলালপুর বাজারের যাওয়ার পথে তাকে একা পেয়ে পদ না পাওয়া মোস্তফা সরকার ও তার ভাই মিজান সরকারসহ আরো কয়েকজন মিলে শাহআলমকে বেধরক মারধর করে। এতে শাহআলম গুরুত্বর আহত হয়ে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়।
এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় থমথম অবস্থা বিরাজ করে। বাদ মাগরিম সাতবাড়িয়া কমপ্লেক্সের সামনে অভিযুক্ত মোস্তফা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী। বিক্ষোভ শেষে স্থানীয় ইউপি সদস্য ফয়েজ আহমেদ বলেন, প্রায় ৩ বছর আগে কমিটির মেয়াদ শেষ হয়েছে। তাই এলাকাবাসীর সর্মথনে নতুন কমিটি গঠন করা হয়েছে। জনগন যাকে চেয়েছে সেই নির্বাচিত হয়েছে। প্রতিপক্ষ নির্বাচিত হতে না পারায় এ ঘটনা ঘটিয়েছে।
নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মো. শাহজাহান বেপারি বলেন, মৃত আব্দুল গনির ছেলে মোস্তফা সরকার আমার সাথে প্রতিদ্ব›িদ্বতা করে হেরে গিয়ে লোকজন নিয়ে আমার বড় ভাইকে নির্মমভাবে মারধর করে। আমি এ ঘটনার উপযুক্ত বিচার চাই।
আহত শাহআলম বলেন, মোস্তফা সরকার দীর্ঘ ৩৫ বছর এই কমিটিতে সাধারণ সম্পাদক ছিল। কমপ্লেক্সের বহু টাকা আত্মসাৎ করেছে। এখন কমিটিতে থাকতে না পারায় আমাকে একা পেয়ে মারধর করে জখম করছে। অভিযুক্ত গোলাম মোস্তফা সরকারের কোন বক্তব্য পাওয়া যায়নি। এবিষয়ে মামলা প্রক্রিয়াধীন বলে জানা গেছে।

আরো পড়ুন  কচুয়ায় জামাতের আমির শরীফ উল্লা গ্রেফতার

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরাজীকান্দি ইউনিয়নে নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ
আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে —মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি
ফরিদগঞ্জে শিশু বলৎকারের ঘটনায় যুবক আটক 
হাজিগঞ্জের বইমেলায় ছাত্রলীগের স্টল পরিদর্শন করলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম 
হাজীগঞ্জে কুকুরের কামড়ে ১০ জন আহত 
সন্তানদের স্মার্টফোনের আসক্তি দূর করে বইয়ের প্রতি আগ্রহী করতে হবে : ইউএনও তাপস শীল

আরও খবর