Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ! শাহরাস্তিতে চেয়ারম্যান পদে মকবুল হোসেন পাটোয়ারী, ইমদাদুল হক মিলন ও হাসিনা আক্তার বেসরকারিভাবে নির্বাচিত নিরব ভোট বিপ্লব ঘটিয়ে উপজেলা পরিষদের নয়া চেয়ারম্যান হেলাল উদ্দিন মিয়াজী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন   নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা ১১৫তম রোটারী কনভেনশনে যোগ দিতে সিঙ্গাপুর যাচ্ছেন রোটা. মাহবুবুর রহমান সুমন

সড়ক ঘেসে দেওয়াল নির্মাণ, প্রশাসনের দৃষ্টি কামনা – Rknews71

জহিরুল ইসলাম জয়:
ফরিদগঞ্জ ও হাজীগঞ্জ দুই উপজেলার সীমান্তপথ মানুরী টু বালিমুড়া এলজিইডি সড়ক। যেখান দিয়ে দৈনিক শত শত যানবাহন চলাচল করে আসছে। সড়কটি পাকাকরণের প্রায় এক যুগ পর হঠাৎকরে বাধাঁ হয়ে দাড়ায় একটি পরিবার। স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর ডাকে সাড়া না দিয়ে সড়কের তীর ঘেসে জোরপূর্বক দেওয়াল নির্মাণ করছেন ভূমিদস্যু পরিবারটি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ফরিদগঞ্জের ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়নের মানুরী পাঠান বাড়ীর সামনে এলজিইডির পাকা রাস্তা ঘেসে মৃত আব্দুল হাই মাষ্টারের ছেলে আবুল হোসেন গংরা দেওয়াল নির্মাণ করছে। সড়কের পাশ ঘেসে দক্ষিণ পাশে মাটি খুড়ো করে পাকা পিলার উঠিয়েছে। এতে পাশে বিন্দুমাত্র জায়গা না রাখায় দুই পাশের যানবাহন ও পথচারী পারাপারে দুর্ঘটনার সম্ভাবনা দেখা দিয়েছে।
পথচারী শাহআলম,  ইউসুফ ও মোরশেদ বলেন, যুগ যুগ ধরে আমরা এ রাস্তা দিয়ে চলাচল করে আসছি, কোথায় এমন চিত্র দেখিনি। কিন্তু তারা ৬ ভাই বিদেশ থাকে সেই প্রভাবে পাকা রাস্তা কেটে জোরপূর্বক দেওয়াল নির্মাণের কাজ করছে। আমরা প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

দেওয়াল নির্মাণ কিভাবে করছেন এমন প্রশ্নের জবাবে আবুল হোসেন বলেন, স্থানীয় চেয়ারম্যানের অনুমতি নিয়ে আমাদের জায়গায় কাজ ধরেছি।

স্থানীয় ইউপি সদস্য আলআমিন বলেন, আমরা এলাকাবাসী মিলে পাকা রাস্তা ভাঙ্গার সময় ডাক দিয়েছি কিন্তু তারা কথা শুনেনি। তার পর আমাদের চেয়ারম্যান ঘটনাস্থল এসে তাদেরকে দুই ফুট ছেড়ে দেওয়ার নির্দেশনা দেওয়ার পরেও তারা জোরপূর্বক কাজ চলমান রেখেছে।

এ বিষয়ে ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাজান পাটোয়ারি বলেন, আমি তাদেরকে বাধাঁ দেওয়ার পরেও কথা না শুনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছি।

আরো পড়ুন  হাজীগঞ্জে ইসলামী আন্দোলনের দায়িত্বশীল তারবিয়াত ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি
মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন
মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন
হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১
দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন  
নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা

আরও খবর