Header Border

ঢাকা, শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

নাৎসিমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে : পুতিন

ইউক্রেনে ‘সবচেয়ে খারাপ পরিস্থিতি সামনে আসছে’ বলে মন্তব্য করেছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ৯০ মিনিটের ফোনালাপের পর তিনি বলেছেন, রাশিয়া পুরো ইউক্রেন দখলে নিতে পারে বলে তার মনে হচ্ছে। পুতিনের ভাষায়, ইউক্রেন নাৎসিমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে।-বিবিসি, এএফপি

নাম প্রকাশ না করার শর্তে ফরাসি প্রেসিডেন্টের জ্যেষ্ঠ একজন সহযোগী বলেছেন, প্রেসিডেন্ট পুতিন তাকে (এমানুয়েল ম্যাঁক্রো) যা বলেছেন তার প্রেক্ষিতে সবচেয়ে খারাপ সময় আসছে বলে প্রেসিডেন্ট ম্যাক্রোঁ ধারণা করছেন। তিনি বলেন, রুশ প্রেসিডেন্ট পুতিন আমাদের যা বলেছেন, তাতে এমন কিছু ছিল না যা আমাদের আশ্বস্ত করতে পারে। তিনি অভিযান চালিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় দেখিয়েছেন।

ম্যাক্রোঁর ওই সহযোগী বলেন, পুতিন পুরো ইউক্রেনের নিয়ন্ত্রণ নিতে চান। তিনি বলেন, আপনি বুঝতে পারেন এসব শব্দ কতটা মর্মান্তিক এবং অগ্রহণযোগ্য। ইউক্রেনে বেসামরিক হতাহতের ঘটনা এড়ানো এবং মানবিক সহায়তা পৌঁছানোর সুযোগ তৈরি করে দিতে পুতিনের প্রতি আহ্বান জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট। তবে পুতিন সেখানে মানবিক সহায়তার পক্ষে বলে ম্যাক্রোঁকে জানালেও কোনো ধরনের প্রতিশ্রুতি দেননি।

এছাড়া ইউক্রেনে বেসামরিক নাগরিক ও স্থাপনা লক্ষ্য করে রাশিয়ার সামরিক বাহিনী অভিযানের অভিযোগ অস্বীকার করেছেন পুতিন। আক্রমণের মূল্য চোকানোর জন্য রাশিয়ার বিরুদ্ধে আরও অতিরিক্ত নিষেধাজ্ঞার চাপ দেবেন বলে জানিয়েছেন তার ওই সহযোগী। ফোনালাপের সময় দুই নেতার মধ্যে কোনো ধরনের উত্তেজনা ছড়ায়নি বলে জানিয়েছেন তিনি।

আরো পড়ুন  আরও ৫ শহরের নিয়ন্ত্রণ নিয়েছে রুশ সেনারা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আরও খবর