Header Border

ঢাকা, রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
শিরোনাম
পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা  হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ বাস আটকে ৬৫ ভরি সোনা ছিনতাই, নেতৃত্বে যুবদল নেতা! চাঁদপুরে জাল সনদে সহকারী গ্রন্থাগারিক নিয়োগ পান যুবলীগ নেতা কাউসার শাহরাস্তিতে আঃ মান্নান পাটোয়ারী এন্ভ সন্স ফাউন্ডেশনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত শাহরাস্তিতে ফখরুল আলম পাটোয়ারীর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

শাহরাস্তি উপজেলায় সুচিপাড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষসহ ২ শিক্ষকের শ্রেষ্ঠত্ব অর্জন | Rknews71

মোঃ জামাল হোসেনঃ

চাঁদপুরের শাহরাস্তিতে কর্ম ক্ষেত্রে সফলতায় উপজেলার সুচিপাড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ সহ ২ শিক্ষক শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন।

দু ক্যাটাগরিতে দুইজন শিক্ষক এ সফলতা অর্জন করেন । তারা হলেন, উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে সূচীপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো.হুমায়ূন কবির ভূঁইয়া, সমগ্র উপজেলায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে ওই কলেজের  রসায়ন বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ভারপ্রাপ্ত উপাদক্ষ মো.আবুল কালাম নির্বাচিত হয়েছেন।

পরিচতি- অধ্যক্ষ মো. হুমায়ুন কবির ভূঁইয়া – ২০১০ সালের ২৭ সেপ্টেম্বর এ কলেজে তিনি অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। এর পূর্বে তিনি হাজীগঞ্জের জনতা কলেজে অধ্যক্ষ হিসেবে ১০ বছর ও মেহের ডিগ্রি কলেজে অর্থনীতির প্রভাষক হিসেবে ১৪ বছর কর্মরত ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি ৪ সন্তানের জনক।বড় মেয়ে তানজিলা আয়শা কবির সূচীপাড়া ডিগ্রি কলেজে গনিতের প্রভাষক হিসেবে কর্মরত আছেন।
মেঝো মেয়ে তানজিন আরা কবির ঢাকা বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগে স্নাতক(সম্মান) ২য় বর্ষে অধ্যয়নরত,ছোট মেয়ে তাহসিন কবির ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণি বিজ্ঞানে অধ্যয়নরত।একমাত্র ছেলে তানভীর কবীর ইংরেজি বিষয়ে স্নাতক(সম্মান) ও স্নাতকোত্তর শেষ করে বেসরকারি সংস্হায় কর্মরত।মো.আবুল কালাম – ১৯৯০ সালের সেপ্টেম্বর মাসে মনোহরগঞ্জের নীলকান্ত ডিগ্রি কলেজে রসায়ন বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেন।১৯৯২ সালের ২০ জুন এ কলেজে রসায়ন বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করে ২০০২ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করে এখনো একই পদে কর্মরত আছেন।তিনি ২৪/০৩/০৮ সাল হতে ২৬/০৪/০৮ সাল পর্যন্ত এ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।কলেজ শিক্ষকতার পাশাপাশি তিনি স্কাউটিং,বিতর্কসহ অন্যান্য সহপাঠক্রমিক কার্যক্রমের সহিত যুক্ত হন। ২০১৮ সালে তিনি জেলায় এবং ২০১৮,২০০২ ও ১৯৯৯ সালে উপজেলায় শ্রেষ্ঠ রোভার স্কাউট শিক্ষক হিসেবে নির্বাচিত হন।জেলা পর্যায়ে ২০১৮ সালে পাঞ্জেরী-চাঁদপুর কন্ঠ বিতর্ক প্রতিযোগিতায় দশ বছরে দায়িত্ব পালনে সেরা শিক্ষক হিসেবে বিবেচিত হন।

আরো পড়ুন  মতলব উত্তরে পাগলা কুকুরের কামরে আহত ১৩

তাঁর সহধর্মিণী মনোয়ারা খানম একই কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

ব্যক্তিগত জীবনে তিনি ২-সন্তানের জনক। বড় ছেলে ডা. মোনতাসির কালাম নাবিল লাকসাম জেনারেল হাসপাতালে ডিউটি ডাক্তার হিসেবে কর্মরত।ছোট ছেলে মো.মোবাশ্বির কালাম নাহিন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিবিএ(সম্মান) শেষ সেমিস্টারের পরীক্ষায় অংশ নিচ্ছে।

অধ্যক্ষ হুমায়ুন কবির ভূঁইয়া তাঁর প্রতিক্রিয়ায় জাতীয় শিক্ষা সপ্তাহের বিচারকমন্ডলী ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানান। তিনি কলেজের সার্বিক পরিবেশ,পড়াশোনার মান ও ফলাফল ভবিষ্যতে যাতে আরও বৃদ্ধি পায় এ জন্য পরিচালনা পর্ষদ,শিক্ষক,অভিভাবক, শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পাইকপাড়ায় যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক ছাত্রদলের কর্মীদের উপর হামলা 
হাজীগঞ্জের লাল-সবুজ স্বেচ্ছাসেবী সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন
হাজীগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে মৎস্যজীবি দলের ত্রাণ সামগ্রী বিতরণ
শিষ্ট ব্যবসায়ী আঃ মান্নান পাটোয়ারীর শাহরাস্তি প্রেসক্লাবের সম্মাননা স্মারক গ্রহণ
প্রধান উপদেষ্টার একান্ত সচিব- ২ হলেন মতলব উত্তরের সজীব
নবপ্রত্যয় যুব সংঘ”এর উদ্যোগে বন্যাকবলিত পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

আরও খবর

error: Content is protected !!