Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

হাজীগঞ্জে গুণীজন-কৃতি শিক্ষার্থী সংবর্ধণা ও শিক্ষা উপকরণ বিতরণ

মোহাম্মদ হাবীব উল্যাহ ___

হাজীগঞ্জে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে গুণীজন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা প্রদান এবং দরিদ্র-অসহায় ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার বিকালে পৌরসভাধীন ৭নং ওয়ার্ড টোরাগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন।
হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ-পাঠাগারের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে আ.স.ম মাহবুব-উল আলম লিপন বলেন, সামাজিক দ্বায়বদ্ধতা না থাকলে সংগঠনের অস্তিত্ব থাকেনা। নামে মাত্র অনেক সংগঠণ রয়েছে, যারা সমাজের কোন উপকারে আসেনা। শুধুমাত্র নিজেদের জন্য সংগঠণ করে থাকে। তাই নিজেদের জন্য নয়, সামাজিক দ্বায়বদ্ধতার জন্য সংগঠন করা উচিত। যারা মানুষের পাশে দাঁড়ায়, পৌরসভা তাদের পাশে আছে এবং থাকবে।
পৌর এলাকার উন্নয়ন বিষয়ে তিনি বলেন, আমার দায়িত্ব পালনকালীন সময়ে পৌরসভা এলাকায় ৬৫ কোটি টাকার উন্নয়নমূলক কাজ করা হয়েছে। এর মধ্যে টোরাগড় গ্রামে (৭ ও ৮নং ওয়ার্ড) ২১ কোটি টাকার কাজ করেছি। এই কাজগুলোর মধ্যে বেশ কয়েকটি কাজ ছিল চ্যালেঞ্জের। যার মধ্যে কোনটি এই প্রথম, আবারো কোনটি শতবছর পর। আশাকরি আপনারা পাশে থাকলে আরো কিছু কাজ করতে পারবো।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. হোসাঈনুল আজম, পৌরসভার কাউন্সিলর কাজী মনির হোসেন ও আলহাজ্ব কবির হোসেন কাজী, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আনোয়ার হোসেন বতু, মো. দেলোয়ার হোসেন মিয়াজী প্রমুখ।
হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ-পাঠাগারের সভাপতি মো. সাইফুল ইসলাম মিয়াজীর সভাপ্রধানে অতিথিদের বক্তব্য শেষে টোরাগড় গ্রামের গুনীজন ও কৃতি শিার্থীদের হাতে সম্মামনা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। এরপর অসহায় ও দরিদ্র শিার্থীদের মাঝে শিা উপকরণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।
হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ-পাঠাগারের সাধারণ সম্পাদক মো. হান্নান তালুকদারের ব্যবস্থাপনায় ও শিক জাহিদ হাসানের উপস্থাপনায় অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন, হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ-পাঠাগারের সিনিয়র সহ-সভাপতি মামুন তালুকদার, সহ-সভাপতি সাব্বির সরকার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ইমান তালুকদার ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহির মিয়াজী প্রমুখ।

এছাড়াও সহযোগিতায় ছিলেন, হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ-পাঠাগারের সদস্য রাকিব হোসেন, সাবের হোসেন, নাঈম হোসেন, দিদার হোসেন, নিলয়, জাবেদ, আরাফাত, লিপন, আবির হোসেন, সিজান ও জয়সহ সংগঠরে অন্যান্য সদস্য। উল্লেখ্য, হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ-পাঠাগার নামক এই সংগঠনটি পৌরসভাধীন টোরাগড় এলাকায় দুস্থ, অসহায় ও দরিদ্র মানুষের কল্যাণে নিয়মিত কাজ করে থাকে।

আরো পড়ুন  মতলব উত্তরে মদিনা এতিম মার্কেটে পথসভায় নুরুল আমিন রুহুল এমপি ছেংগারচর পৌর নির্বাচনে নৌকার প্রার্থীর বিজয়ের বিকল্প নেই

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আরও খবর