Header Border

ঢাকা, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ শাহরাস্তি প্রেসক্লাবের আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস পালিত শাহরাস্তিতে রাজাপুরা দরবার শরীফের ৫৮তম উরশ মোবারক সম্পন্ন হয়েছে। কালের আর্বতে হারিয়ে গেছে গ্রামবাংলার এতিহ্যবাহী হুক্কা বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ  বড় ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি “নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

হাজীগঞ্জে গুণীজন-কৃতি শিক্ষার্থী সংবর্ধণা ও শিক্ষা উপকরণ বিতরণ

মোহাম্মদ হাবীব উল্যাহ ___

হাজীগঞ্জে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে গুণীজন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা প্রদান এবং দরিদ্র-অসহায় ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার বিকালে পৌরসভাধীন ৭নং ওয়ার্ড টোরাগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন।
হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ-পাঠাগারের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে আ.স.ম মাহবুব-উল আলম লিপন বলেন, সামাজিক দ্বায়বদ্ধতা না থাকলে সংগঠনের অস্তিত্ব থাকেনা। নামে মাত্র অনেক সংগঠণ রয়েছে, যারা সমাজের কোন উপকারে আসেনা। শুধুমাত্র নিজেদের জন্য সংগঠণ করে থাকে। তাই নিজেদের জন্য নয়, সামাজিক দ্বায়বদ্ধতার জন্য সংগঠন করা উচিত। যারা মানুষের পাশে দাঁড়ায়, পৌরসভা তাদের পাশে আছে এবং থাকবে।
পৌর এলাকার উন্নয়ন বিষয়ে তিনি বলেন, আমার দায়িত্ব পালনকালীন সময়ে পৌরসভা এলাকায় ৬৫ কোটি টাকার উন্নয়নমূলক কাজ করা হয়েছে। এর মধ্যে টোরাগড় গ্রামে (৭ ও ৮নং ওয়ার্ড) ২১ কোটি টাকার কাজ করেছি। এই কাজগুলোর মধ্যে বেশ কয়েকটি কাজ ছিল চ্যালেঞ্জের। যার মধ্যে কোনটি এই প্রথম, আবারো কোনটি শতবছর পর। আশাকরি আপনারা পাশে থাকলে আরো কিছু কাজ করতে পারবো।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. হোসাঈনুল আজম, পৌরসভার কাউন্সিলর কাজী মনির হোসেন ও আলহাজ্ব কবির হোসেন কাজী, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আনোয়ার হোসেন বতু, মো. দেলোয়ার হোসেন মিয়াজী প্রমুখ।
হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ-পাঠাগারের সভাপতি মো. সাইফুল ইসলাম মিয়াজীর সভাপ্রধানে অতিথিদের বক্তব্য শেষে টোরাগড় গ্রামের গুনীজন ও কৃতি শিার্থীদের হাতে সম্মামনা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। এরপর অসহায় ও দরিদ্র শিার্থীদের মাঝে শিা উপকরণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।
হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ-পাঠাগারের সাধারণ সম্পাদক মো. হান্নান তালুকদারের ব্যবস্থাপনায় ও শিক জাহিদ হাসানের উপস্থাপনায় অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন, হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ-পাঠাগারের সিনিয়র সহ-সভাপতি মামুন তালুকদার, সহ-সভাপতি সাব্বির সরকার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ইমান তালুকদার ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহির মিয়াজী প্রমুখ।

এছাড়াও সহযোগিতায় ছিলেন, হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ-পাঠাগারের সদস্য রাকিব হোসেন, সাবের হোসেন, নাঈম হোসেন, দিদার হোসেন, নিলয়, জাবেদ, আরাফাত, লিপন, আবির হোসেন, সিজান ও জয়সহ সংগঠরে অন্যান্য সদস্য। উল্লেখ্য, হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ-পাঠাগার নামক এই সংগঠনটি পৌরসভাধীন টোরাগড় এলাকায় দুস্থ, অসহায় ও দরিদ্র মানুষের কল্যাণে নিয়মিত কাজ করে থাকে।

আরো পড়ুন  মিলাদ ও দোয়ার মাধ্যমে অ্যাড. সেলিম মিয়ার প্রার্থীতা ঘোষনা

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফরিদগঞ্জে ৪’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিলেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ  ডাঃ তানভীর
ভাষার মাসে একজন নিরব ভাষাবিদকে হারিয়ে আমরা বাকরুদ্ধ
বাচঁতে চায় মতলব উত্তরের ২য় শ্রেণির শিশু শিক্ষার্থী শুভ 
নারায়ণগঞ্জের সাইনবোর্ডে পুলিশের নাকের ডগায় আসলামের বেপরোয়া চাঁদাবাজি
“নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” চাঁদপুর জেলা শাখার উদ্যোক্তা মিটআপ সম্পন্ন
বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে বিশ্বের বিস্ময়—মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

আরও খবর