Header Border

ঢাকা, বুধবার, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
হাজীগঞ্জে সরকারি ৮৩ বস্তা চাউল উদ্ধার হাজীগঞ্জে বিএনপির মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত শাহরাস্তিতে নানান প্রতিকূলতার মধ্যদিয়ে বানিয়াচোঁ জয়নব বানু উচ্চ বিদ্যালয়ের কমিটির নির্বাচন শাহরাস্তিতে সিএনজি চালিত অটোরিক্সা উল্টে কাপড় দোকানির মৃত্যু ফরিদগঞ্জে সাবেক এক ইউপি সদস্যের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগ  রোটারিয়ান জয়দেব পালের উদ্যোগে ১৯ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা  ফরিদগঞ্জে  রাবিস আর বালু দিয়ে চলছে সড়কের কাজ  শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হাজীগঞ্জে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 

চীনে আবারো লকডাউন, ৯০ লাখ মানুষ ঘরবন্দি

চীনে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় শিল্পাঞ্চল চ্যাংচুনে লকডাউন ঘোষণা করা হয়েছে। সংক্রমণ যাতে দেশের অন্য প্রান্তে না ছড়িয়ে পড়ে তাই লকডাউন জারি করা হয়েছে এ শহরে। এতে ওই শহরের ৯০ লাখ মানুষ এখন ঘরবন্দি। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এপি।

চীনের সরকারি আদেশ অনুযায়ী, নির্দিষ্ট কোনো কারণ ছাড়া বাসিন্দারা বাড়ি থেকে বের হতে পারবেন না। পরিবারের একজন সদস্যই কেবল বের হতে পারবেন। আরও বলা হয়, সমস্ত শহরবাসীকে তিন পর্যায়েশারীরিক পরীক্ষা করাতে হবে। জরুরি পরিষেবা ছাড়া বাকি সমস্ত কিছু বন্ধ রাখতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়, পরিবারের এক জন সদস্য ছাড়া বাড়ির বাইরে কেউ বেরোতে পারবেন না। তাও আবার দুদিন পর পর। শুধু তাই নয়, শহরবাসীকে তিনটি পর্যায়ে শারীরিক পরীক্ষা করাতে হবে। জরুরি পরিসেবা ছাড়া সবকিছু বন্ধ রাখতে হবে।

সংস্থা এপি’র প্রতিবেদনে বলা হয়, শুক্রবারই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশ দিয়েছে সাংহাই প্রশাসন। রাজধানী বেইজিংয়ে কোনো কোনো জায়গায় আংশিক আবার কোনো জায়গায় পূর্ণাঙ্গ লকডাউন ঘোষণা করা হয়েছে।

করোনায় চীনজুড়ে স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছে ৩৯৭ জন। তাদের মধ্যে ৯৮ জন চ্যাংচুন শহরলাগোয়া জিলিন প্রদেশের। গত এক সপ্তাহে জিলিন প্রদেশে সংক্রমিত হয়েছেন ১ হাজার ১০০ জন।
আরো পড়ুন  বলাখাল জে.এন উবি এন্ড কারিগরি কলেজের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে সরকারি ৮৩ বস্তা চাউল উদ্ধার
হাজীগঞ্জে বিএনপির মিলাদ ও দোয়া অনুষ্ঠিত
হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত
শাহরাস্তিতে নানান প্রতিকূলতার মধ্যদিয়ে বানিয়াচোঁ জয়নব বানু উচ্চ বিদ্যালয়ের কমিটির নির্বাচন
শাহরাস্তিতে সিএনজি চালিত অটোরিক্সা উল্টে কাপড় দোকানির মৃত্যু
ফরিদগঞ্জে সাবেক এক ইউপি সদস্যের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগ 

আরও খবর