Header Border

ঢাকা, সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
হাজীগঞ্জের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে  আশিষ চন্দ্র মজুমদার যোগদান শাহরাস্তিতে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ মতলব উত্তরের উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তার ইন্তেকাল  মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশ  হাজীগঞ্জ পৌরসভার রান্ধুনীমুড়া ও বলাখালে আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর আনারস মার্কার সমর্থনে গণসংযোগ,পথসভা অনুষ্ঠিত হাজীগঞ্জে নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে উপজেলা ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ২ ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকবর হোসেন মনিরের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিশিষ্ট সমাজ সেবক এম গাফফার বাপ্পী। ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী (আচরণ) বিধি লঙ্গন করে আব্দুর রহমান মোল্লার রাজনীতি ও নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ শাহরাস্তিতে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের দাবিতে ব্যারিস্টার কামাল উদ্দিনের নেতৃত্বে লিফলেট বিতরণ ফরিদগঞ্জে সেক্টর কমাণ্ডার লে: কর্ণেল (অব:) আবু ওসমান চৌধুরী স্মৃতি ফলকের গেইট ভাংচুরের অভিযোগ

হাজীগঞ্জে বাতিল হচ্ছে সেই নারী প্যানেল চেয়ারম্যানের বয়স্ক ভাতা !

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||

বহুল প্রচারিত অনলাইন পত্রিকা ‌‌”আরকেনিউজ৭১.কম” সংবাদ প্রকাশের পর হাজীগঞ্জের সেই নারী প্যানেল চেয়ারম্যানের বয়স্ক ভাতা বাতিল করা হচ্ছে। বয়স না হওয়ার পরও গত দুই বছরের বেশি সময় ধরে নিয়মিত বয়স্ক ভাতা পাওয়ার বিষয়টি নিশ্চিত এবং বিষয়টি তিনি স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে লিখিত বক্তব্য দেওয়ার পর তাঁর প্রাপ্ত ভাতার কার্ডটি বাতিল করার নির্দেশনা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার।

বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এর আগে গত মঙ্গলবার (২৯ মার্চ) ”আরকেনিউজ৭১.কম” অনলাইন পত্রিকায় ‘হাজীগঞ্জে ভাতা প্রাপ্তির বয়স না হলেও বয়স্ক ভাতা পাচ্ছেন এক নারী প্যানেল চেয়ারম্যান’ শিরোনামের একটি সংবাদ প্রকাশিত হওয়ার পর বিষয়টি সত্যতা নিশ্চিতকরণ ও সংশ্লিষ্ট নারী প্যানেল চেয়ারম্যানকে লিখিত জবাব (বক্তব্য) দেওয়ার নির্দেশান দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

মোসা. মাহফুজা বেগম নামের ওই নারী প্যানেল চেয়ারম্যান হাজীগঞ্জ উপজেলার ৫নং হাজীগঞ্জ সদর ইউনিয়নের সংরক্ষিত-৩ (ওয়ার্ড নং- ৭, ৮ ও ৯) ওয়ার্ডের নারী সদস্য। তিনি ওই ইউনিয়নের অলিপুর গ্রামের তালুকদার বাড়ির মৃত হাফিজ উদ্দিন তালুকদারের মেয়ে। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তাঁর বর্তমান বয়স গতকাল বুধবার পর্যন্ত ৫২ বছর ৭ মাস ২৮দিন। অর্থ্যাৎ তাঁর জন্ম তারিখ ২ আগস্ট ১৯৬৯ইং।

জানা গেছে, যদিও সরকারি নিয়ম অনুযায়ী নারীদের বয়স্কভাতা পাওয়ার সর্বনি¤œ বয়স ৬২ বছর। মোসা. মাহফুজা বেগম হাজীগঞ্জ সদর ইউনিয়নের গত পরিষদে অর্থ্যাৎ সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ¦ সফিকুল ইসলাম মীর দায়িত্বে থাকাকালীন সময়ে তার মা মরহুম তফুরেন্নেছার প্রাপ্ত বয়স্ক ভাতার কার্ডটি তার নামে প্রতিস্থাপন করার জন্য উপজেলা সমাজসেবা কার্যালয়ে প্রয়োজনীয় কাগজপত্র জমা দেন।

এরপর তফুরেন্নেছার নামে তার মায়ের বয়স্ক ভাতার কার্ডটি প্রতিস্থাপন হলে তিনি ২০২০ সাল থেকে ভাতার টাকা ভোগ করে আসছেন। অথচ জাতীয় পরিচয়পত্রের জন্মতারিখ অনুযায়ী ওই সময়ে তার বয়স ছিল প্রায় ৫১ বছর। উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৩০ জুনের আগে অনলাইন (ডিজিটাল) সিস্টেম না থাকার কারণে কিছু অনিময় হয়েছে। যার ফলে অনেকে ভাতা ভোগ আসছিলেন।

আরো পড়ুন  চাঁদপুর-৫ আসনের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেন ইঞ্জি. মুহাম্মদ হোসাইন 

পরবর্তী সময়ে এসব লোকদের চিহিৃত বা কারো বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পর ব্যবস্থা গ্রহণ এবং ভাতার কার্ড বাতিল করা হয়েছে। কিন্তু ২০২০ সালের ৩০ জুনের পর থেকে তথ্য গোপন করে নতুনভাবে ভাতা ভোগ করার সুযোগ নেই। অর্থ্যাৎ নিয়ম অনুযায়ী বয়স না হলে কারো পক্ষে বয়স্ক ভাতার সুবিধাটি গ্রহণের কোন সুযোগ নেই।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জের শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে  আশিষ চন্দ্র মজুমদার যোগদান
শাহরাস্তিতে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষি যন্ত্র বিতরণ
মতলব উত্তরের উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তার ইন্তেকাল 
মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিতদের গেজেট প্রকাশ 
হাজীগঞ্জে নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে উপজেলা ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ২
ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকবর হোসেন মনিরের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিশিষ্ট সমাজ সেবক এম গাফফার বাপ্পী।

আরও খবর