Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এই প্রথম হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেন লালমনিরহাটের বর ‘আল আমিন মামুন’ হাজীগঞ্জে স্বর্ণকলি কেজি ও হাই স্কুলের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সচিব ফরিদগঞ্জে ৭৬ লক্ষ টাকার রাস্তার কাজ চলছে রাবিশ দিয়ে ফরিদগঞ্জে ১৪ কেজি গাঁজাসহ এক মাদক কারবারিকে আটক হাজীগঞ্জে প্রবাসী পরিবারের স্ত্রী, বৃদ্ধের উপর প্রতিপক্ষের হামলা

মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ 

Oplus_0

আজ ৮ মে বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ।  সকাল ৮টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে একটানা ভোটগ্রহণ চলবে।
মতলব উত্তর উপজেলায় চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন লাভলী চৌধুরী।
 নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন জেলা নির্বাচন অফিসার। আর সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্বে আছেন উপজেলা নির্বাহী অফিসার।
মতলব উত্তর উপজেলার ১৪টি ইউনিয়ন ও ছেংগারচর পৌরসভার ৯৯টি ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ২ লাখ ৭৭ হাজার ৮২৫জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪২ হাজার ৩৪৩জন, মহিলা ভোটার ১ লাখ ৩৫ হাজার ৩৯০ জন ও হিজরা ভোটার ১ জন। নির্বাচনে ৯৯জন প্রিজাইডিং অফিসার ও ৬৬১ জন সহকারী প্রিজাইডিং অফিসার সহ পুলিং অফিসার ভোট গ্ৰহন করবেন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য ৬ প্লাটুন বিজিবি, ৪২ র‍‍্যাব সদস্য, স্টাইকিং ফোর্স ৩, পর্যাপ্ত পুলিশ, আনসার-ভিডিপি সদস্যরা দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন।
নির্বাচনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতি ভোটকেন্দ্রে ১৭ থেকে ১৮ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ ছয়জন অস্ত্রধারী সদস্য থাকবেন। একই সঙ্গে প্রতিটি ইউনিয়নে একজন করে নিবার্হী ম্যাজিস্ট্রট ও উপজেলায় জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন।
ভোটের দিন উপলক্ষে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।
নির্বাচনকে কেন্দ্র করে উপজেলায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ইসি। সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৩২ ধারা অনুযায়ী, নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিবসের পূর্ববর্তী মধ্যরাত অর্থাৎ ৭ মে দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৮ মে দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত ট্যাক্সি ক্যাব, পিকআপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা থাকবে।
এদিকে ৬ মে দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৯ মে মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।
আইন অনুযায়ী ভোটগ্রহণের ৩২ ঘণ্টা আগে প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ করতে হয়। সে অনুযায়ী সোমবার মধ্যরাতে উপজেলায় নির্বাচনি প্রচারণা শেষ হয়েছে।
উপজেলা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কঠোর অবস্থানে রয়েছে নির্বাচন কমিশন (ইসি)। শান্তি-শৃঙ্খলা রক্ষা ও সুষ্ঠু নির্বাচনের জন্য কারও কোনো গাফিলতি থাকলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন।
জাতীয় নির্বাচনে একসঙ্গে সব কেন্দ্রে ভোট হয়েছে, এখন সব কেন্দ্রে একসঙ্গে ভোট হচ্ছে না। কয়েকটি পর্বে ভোট হবে। ফলে নিরাপত্তা তিন-চার গুণ বেশি থাকবে।
উপজেলা পরিষদ নির্বাচন যাতে সুষ্ঠু ও সুন্দর হয় সেই লক্ষ্যে কাজ করছি।
আরো পড়ুন  হাটিলা পূর্ব ইউনিয়ন আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি মোস্তফা ও সম্পাদক জহির  - Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জ পৌরসভার রান্ধুনীমুড়া ও বলাখালে আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর আনারস মার্কার সমর্থনে গণসংযোগ,পথসভা অনুষ্ঠিত
হাজীগঞ্জ পৌরসভার ৭, ৮ ও  ৯নং ওয়ার্ডে চেয়ারম্যান প্রার্থী হাজী জসিমের ব্যাপক গণসংযোগ
ভাইস চেয়ারম্যান পদে আকবর হোসেন মনিরের মনোনয়নপত্র দাখিল
শাহরাস্তিতে চেয়ারম্যান প্রার্থী ওমর ফারুক রুমির গণসংযোগ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
চাঁদপুর-২ আসনে নৌকার প্রার্থী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া জয়ী
চাঁদপুর-২ আসনে কঠোর নিরাপত্তায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ

আরও খবর