Header Border

ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদ-উল আজহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে হাজীগঞ্জে হযরত মাদ্দাহ খাঁ (রহ.) জামে মসজিদে ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায় হাজীগঞ্জের হাটিলা পূর্ব ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র ১০ কেজি চাল বিতরণ হাজীগঞ্জে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হাজীগঞ্জে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া-মাহফিল হাজীগঞ্জের ৪ নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ‘র চাল বিতরণ

সর্বজনীন পেনশন স্কিম প্রধানমন্ত্রীর দূরদর্শিতা ও যুগান্তকারী পদক্ষেপ: হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল 

হাজীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে এবং
৪ নং কালচোঁ দক্ষিণ ইউনিয়ন পরিষদের ব্যবস্থাপনায় টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গত বুধবার (২৯ মে) বিকেলে ইউনিয়ন পরিষদের হল রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপনের সভাপতিত্বে ও ইউপি সদস্য মোঃ কবির হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল বলেন,দেশের সকল মানুষ যাতে জীবনের শেষ বয়সে কোন আর্থিক সমস্যায় না ভুগে সুন্দরভাবে নিজের জীবন পরিচালনা করতে পারে এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বজনীন পেনশন স্কিম চালু করেছেন। এটি প্রধানমন্ত্রীর দূরদর্শিতা ও যুগান্তকারী পদক্ষেপ। এই পেনশন স্কিমে অংশ নিয়ে সকল নাগরিক নিজ ও পরিবারের ভবিষ্যৎ জীবনের সুরক্ষা দিতে পারবে। একজন ব্যক্তি তাঁর শেষ বয়সে সন্তানদের উপর নির্ভর করতে হবে না, যেতে হবে না বৃদ্ধাশ্রমে। এই জমানো চাঁদার টাকাই হবে তার শেষ ভরসা। এ জন্য ৪ টি স্কিম চালু রয়েছে। নিজ সুবিধা অনুযায়ী দেশের সকল নাগরিক যে কোন একটি স্কিমে অংশ নিতে পারবে। সর্বজনীন পেনশন স্কিমে অংশ নিতে আবেদনকারীকে জাতীয় পরিচয়পত্র,ব্যাংক হিসাব নম্বর,সচল মোবাইল ফোন নম্বর এবং নমিনীর জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদ সঙ্গে নিয়ে আসতে হবে।
তিনি আরো বলেন,দেশের বয়সজনিত কারণে অর্থের অভাবে অনেক বয়স্ক মা-বাবাকে বৃদ্ধাশ্রমে যেতে হয়। এমনকি মানুষের কাছে হাত পেতে মানবতার জীবনযাপন করতে হয়। সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়িত হলে এই সমস্যা আর থাকবে না।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ফেরদৌস আহমেদ,রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সাভাপতি ও ইউনিয়ন উন্নয়ন কমিটির আহবায়ক রোটা.এস.এম মানিক,ইউনিয়ন যুবলীগের আহবায়ক শ্যামল চন্দ্র শীল। ইউপি সদস্য আব্দুল খালেকসহ ইউপি সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।
আরো পড়ুন  শাহরাস্তির শোরসাক বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ দোকান পুড়ে ছাই। অগ্নিকান্ডস্থল পরিদর্শন করলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান মিন্টু

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শাহরাস্তিতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারীকে সংবর্ধনা
মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা
চাঁদপুরের ৫০ গ্রামে রাত পোহালেই ঈদ
জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন হাজীগঞ্জের ইউআরসি ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী
হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদ-উল আজহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে
হাজীগঞ্জে হযরত মাদ্দাহ খাঁ (রহ.) জামে মসজিদে ঈদ-উল আজহার জামাত সকাল ৮টায়

আরও খবর