Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত  হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলায় “মানবিক ও সামাজিক কল্যাণে অঙ্গীকারাবদ্ধ” মূলমন্ত্রে প্রতিষ্ঠিত অরাজনৈতিক, সেচ্ছাসেবী ও সমাজসেবা মূলক সামাজিক সংগঠন আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী ও ৬ষ্ঠ বর্ষে পর্দাপণ উপলক্ষে কেক কাটা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
২১জুন(শুক্রবার) সন্ধ্যায় উপজেলার ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া বাজারে অবস্থিত সংগঠনটির নিজস্ব কার্যালয়ে  আমাদানি ও রপ্তানি কারক প্রতিষ্ঠান রাব্বি এন্টারপ্রাইজের সার্বিক সহযোগিতায় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনাসভাটির আয়োজন করা হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য মোজাম্মেল হোসেনের সঞ্চালনায় এবং প্রতিষ্ঠাতা পরিচালক পারভেজ মোশারফের সভাপত্বিতে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম, টেক্সটাইল ইঞ্জিনিয়ার নাজমুল হোসেন, স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা পরিদর্শক মেহেদী হাচান গাজী, বিডি ক্লিন চাঁদপুর জেলা শাখার সমন্বয়ক রফিকুল ইসলাম রাফি।
সংগঠনের প্রতিষ্ঠাতা-পরিচালক পারভেজ মোশারফ বলেন, আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশন একটি সম্পূর্ণ অরাজনৈতিক, সেচ্ছাসেবী ও সমাজসেবা মূলক সামাজিক সংগঠন। দরিদ্র-সুবিধাবঞ্চিত  জনগোষ্ঠীর ভাগ্যবদল, রক্তদান এবং একটি আদর্শ সমাজ গঠনের লক্ষে ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়নের এক ঝাঁক স্বপ্নবাজ তরুণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ২০১৯সালের ২১জুন সংগঠনটির শুভ সূচনা করেন। তিনি বলেন সমাজ এবং মানুষের কল্যাণে কাজ করে সংগঠনটি গত ৫বছরে অনেক বেশি পরিচিত এবং সুনাম অর্জন করেছেন। যারা সবসময় আমাদের সকল সামাজিক ও মানবিক কাজে পাশে থেকে যুক্তি-বুদ্ধি পরামর্শ, আর্থিক সহযোগিতা সহ বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন আমরা সকলের প্রতি আজ প্রতিষ্ঠাতা বার্ষিকীতে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। সমাজ এবং মানুষের কল্যাণে কাজ করে যেতে সবাইকে আগামী দিনেও সংগঠনটির পাশে থাকার আহ্বান করেন তিনি।
উক্ত অনুষ্ঠানে সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত
ছিলেন, সাব্বির তপদার, নাঈমুল হাচান নাঈম, ইকবাল গাজী, নাঈম চোধুরী, রায়হান ইসলাম রাফি, সাকিব শেখ, মারুফ বিল্লাহ, হাচান মাছুম, হাচান আটিয়া, সাব্বির আটিয়া, জহিরুল ইসলাম, তাজুল ইসলাম।
জানা যায় সংগঠনটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই পুরো করোনাকালে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে বিনামূল্যে অক্সিজেন সেবা, মাস্ক বিতরণ, লকডাউনে কর্মহীন মানুষদের ত্রান বিতরণ, হ্যান্ড স্যানেটাইজার বিতরণ সহ স্বাস্থ্য ও সামাজিক সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন ক্যাম্পিং করা হয়েছে। এছাড়াও গত ৫ বছরে সংগঠনটি ৬নং পশ্চিম গুপ্টি ইউনিয়নে শীতবস্ত্র, ইফতার, গরুর গোস্ত, ত্রান বিতরন, রক্তদান, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়, বৃক্ষরোপণ, কৃতি শিক্ষার্থী সংবর্ধণা, শিক্ষা উপকরন বিতরন, মেডিকেল ক্যাম্প সহ নিরবিচ্ছিন্ন এবং ধারাবাহিকভাবে সময়োপযোগী গুরুত্বপূর্ণ সেচ্ছাসেবী, সামাজিক ও মানবিক কাজগুলো পরিচালনা করে আসছে। যা ইতিমধ্যেই জেলাব্যাপী দৃষ্টান্ত স্থাপন করেছে এবং সংগঠনটি তাদের কাজের স্বীকৃতি স্বরুপ সম্মানও পেয়েছেন।
আরো পড়ুন  ঐক্যবদ্ধভাবে নৌকাকে বিজয়ী করতে হবে - মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে চরকালিয়া সপ্রাবি. শ্রেণিকক্ষে ‘আপত্তিকর’ অবস্থায় ছাত্রীসহ প্রধান শিক্ষক আটক
হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ, ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া
শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ
তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী হাজীগঞ্জের শাহীন চাঁদপুরে গ্রেফতার
কচুয়ায় চায়না রিং ও কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস
হাজীগঞ্জে ডিগ্রি কলেজে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি-ইউনিট লিডারগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আরও খবর