Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
শিরোনাম
চিকিৎসার জন্য ভারতে গেলেন বিএনপি নেতা ইবনে মিজান রনি মতলব উত্তরে শিক্ষক নেতা বাতেনের মাতার ইন্তেকাল  দাফন সম্পন্ন মতলব-গজারিয়া সংযোগ সেতু স্থান এবং ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন হাজীগঞ্জে ৬ কেজি গাঁজাসহ আটক-১ হাজীগঞ্জে প্রবাসীর টাকা-পয়সা নিয়ে প্রেমিকের সাথে উধাও গৃহবধু, থানায় অভিযোগ! শাহরাস্তিতে চেয়ারম্যান পদে মকবুল হোসেন পাটোয়ারী, ইমদাদুল হক মিলন ও হাসিনা আক্তার বেসরকারিভাবে নির্বাচিত নিরব ভোট বিপ্লব ঘটিয়ে উপজেলা পরিষদের নয়া চেয়ারম্যান হেলাল উদ্দিন মিয়াজী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন   নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা ১১৫তম রোটারী কনভেনশনে যোগ দিতে সিঙ্গাপুর যাচ্ছেন রোটা. মাহবুবুর রহমান সুমন

শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা খাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে – পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম – Rknews71

মনিরুল ইসলাম মনির, চাঁদপুর :

পরিকল্পনা প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. শামসুল আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ১৩ বছরে বাংলাদেশের শিক্ষা খাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এ খাতে উন্নয়নের ফলে দেশের সার্বিক উন্নয়ন বেগবান হয়েছে।

শনিবার (৪ জুন) বিদ্যালয় প্রাঙ্গণে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতির নবনির্বাচিত কার্যকরী পরিষদের এর অভিষেক, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা, কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতির সভাপতি ও বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব ড. শাহ আলম এর সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জী ও সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মোল্লার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল। প্রধান আলোচকের বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন,  ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠানকে ঘিরে আজকের এ উৎসাহ-উদ্দীপনা ও প্রাণচাঞ্চল্য আমাকে আন্দোলিত করেছে। আজকের দিনটিতে আমার স্মৃতিপটে  আমার ছাত্র থাকাকালীন সোনালী সময়গুলো ভেসে উঠছে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আমরা অনেক সীমাবদ্ধতার মাঝে শিক্ষাজীবন পার করেছি। তোমরা এখন হাত বাড়ালেই সকল সুযোগ-সুবিধা পাচ্ছ। তোমরা নিজেদেরকে একজন প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়ন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে দেশের জন্য তোমরা তোমাদের মেধা, মনন ও সৃজনশীলতা নিয়োগ করবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলা গঠনে নিজের সারা জীবন ত্যাগ-তিতিক্ষা ও সংগ্রাম করেছেন নতুন প্রজন্মকে সে স্বপ্ন বাস্তবায়নের একজন যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। সবার সম্মিলিত প্রয়াস ২০৪১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে বাংলাদেশকে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করবে।

আরো পড়ুন  মতলব উত্তরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট’২২ (অনূর্ধ্ব-১৭)এর উদ্বোধন | Rknews71

এর আগে প্রতিমন্ত্রী জাতীয় সঙ্গীতের সুরে সুরে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। শহীদদের স্মরণে ও আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। অতিথিরা স্মরণীকার মোড়ক উন্মোচন করেন।

উদ্বোধনী বক্তব্য দেন ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক লায়ন আরিফ উল্লাহ সরকার।

অনুষ্ঠানে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা এমএ ছাত্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিন, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ ও প্রাক্তন ছাত্র ড. আবু জাফর খান, যোগাযোগ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও প্রাক্তন ছাত্র ড. মাহবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, সহকারী কমিশনার ভূমি ও ছেংগারচর পৌর প্রশাসক মোঃ হেদায়েত উল্লাহ, প্রাক্তন ছাত্র ডা. খবির উদ্দিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য নেতা কাজী মিজানুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, প্রধান শিক্ষক বেনজির আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে জনপ্রিয় সংগীত শিল্পী মমতাজ বেগম ও ব্যান্ড দাগ গান পরিবেশন করেন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা, কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,
সাবেক যুগ্মসচিব ইব্রাহীম খলিল, সাবেক  উপ-সচিব ড. তোফাজ্জল হোসেন, এএসপি মতলব সার্কেল ইয়াছির আরাফাত, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাজাহান কামাল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুজাম্মেল হক, উপজেলা পরিষদের মহিরা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, অধ্যাপক নেছার উদ্দিন পাটোয়ারী, সাবেক মন্ত্রীপুত্র আনিছুল হক, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহীদ উল্যাহ প্রধান ও সিরাজুল ইসলাম লস্কর, ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ, ইঞ্জিনিয়ার রেজাউল করিম, ফেরদাউদ আলম, আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক কবির হোসেন মাস্টার, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক প্রভাষক একেএম আজাদ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এড. মহসীন মিয়া মানিক, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক  জিএম ফারুক, মতলব সরকারী ডিগ্রী কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি আতাউর রহমান, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব আলম বাবুসহ অন্যান্যরা।

আরো পড়ুন  স্বর্ণকলি সপ্রাবি ও স্বর্ণকলি হাই স্কুলে যথাযোগ্য মর্যাদায় ভাষা দিবস পালিত

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রধানমন্ত্রীকে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের অভিনন্দন
নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন বৃহস্পতিবার
শপথ নিলেন আওয়ামী লীগের নবনির্বাচিত সংসদ সদস্যরা
হাজীগঞ্জে গাড়িতে আগুন ও ভাংচুর
ছেংগারচর পৌরসভায় জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা
জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে হাজীগঞ্জে র‌্যালি, আলোচনা ও উন্নয়ন মেলা অনুষ্ঠিত

আরও খবর