Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান ফরিদগঞ্জে টিসিবির কার্ড বিতরন নিয়ে দু গ্রুপের মধ্যে সংঘর্ষ চেয়ারম্যানের ব্যক্তিগত অফিস ভাংচুর আহত-৩

চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদের গত ১ বছরের সাফল্য

মোহাম্মদ হাবীব উল্যাহ্ ||
পুলিশ সুপার মিলন মাহমুদ গত বছরের (২০২১ইং) ১৮ মার্চ চাঁদপুরে যোগদান করেন। এই এক বছরে চাঁদপুরর জেলা পুলিশের আভ্যন্তরীণ উন্নয়ন ও জেলার সার্বিক আইন-শৃংখলা, উন্নয়ন, অপরাধ দমন, অপরাধীদের আইনের আওতায় আনা, অবৈধ অস্ত্র ও মাদক দ্রব্য উদ্ধার, সাজাপ্রাপ্ত আসামী ও ডাকাত গ্রেফতার, কুলেস মামলা রহস্য উদঘাটন, পুলিশ বাহীনিতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগসহ সর্বসাধারণের সেবা প্রাপ্তিতে বিশেষ অবদান রাখেন।
পুলিশ সুপার মিলন মাহমুদের এমন সাহসি ও বলিষ্ঠ নেতৃত্বের ফলে জেলার সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিগত বছরের তুলনায় অপরাধ প্রবণতা হ্রাস পেয়েছে। মাদকমুক্ত চাঁদপুর এই চ্যালেঞ্জ গ্রহণ করে তিনি ও তার সার্বিক দিক-নির্দেশনায় এ পর্যন্ত ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ২’শ কেজি গাঁজা, ২৫’শ বোতল ফেন্সিডিল, বিদেশীসহ বিভিন্ন প্রকারের প্রচুর মাদক দ্রব্য উদ্ধার করে।
এ ছাড়াও ৭৯৭ টি মামলায় মাদক দ্রব্য ক্রয়-বিক্রয় ও সেবনের সাথে জড়িত এ পর্যন্ত ৮৮৭ জন ব্যক্তিকে গ্রেফতার পূর্বক আদালতে সোপর্দ করা হয়। এছাড়া, ফরিদগঞ্জ থানায় অবৈধ অস্ত্র মামলায় দুই জনকে গ্রেফতার পূর্বক তাদের নিকট হতে ২টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। পাশাপাশি গ্রেফতারী পরোয়ানা ৪ হাজার ৬৪০জন ও বিভিন্ন মেয়াদে সাজা পরোয়ানায় ৪৬২ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়।
কুলেস মামলার রহস্য উদঘাটনে রয়েছে সফলতা। তাঁর দায়িত্ব পালনকালীন সময়ে এ পর্যন্ত জেলার বিভিন্ন থানায় রুজুকৃত কুলেস ৭টি খুন ও ৩টি ডাকাতি মামলার দ্রæত সময়ে মামলার রহস্য উম্মোচিত হয়। মিলন মাহমুদের দায়িত্ব পালনকালীন সময়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপে অংশগ্রহণমূলক ভাবে সমাপ্ত হয়। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অনুষ্ঠিত নির্বাচন জনগণের কাছে প্রশংসিত হয়েছে।
মিলন মাহমুদ চাঁদপুরে যোগদানের পর এ পর্যন্ত পুলিশে ২টি ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পেয়েছেন। এর মধ্যে শতভাগ স্বচ্ছতা ও মেধার ভিত্তিতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) ২০২১ নিয়োগ কার্যক্রম সম্প‚র্ণ করেন তিনি। এছাড়াও টিআরসি নিয়োগ-২০২২ কার্যক্রম প্রক্রিয়াধীন।
স্বচ্ছতার নিদর্শন স্বরূপ নিয়োগপ্রাপ্ত রিক্রুট প্রার্থীদের তালিকায় এতিম, রিক্সাচালক, অসহায় পরিবারের মেধাবি তরুণ ছেলে মেয়েসহ যোগ্যতার ভিত্তিতে সকল প্রার্থী চাকরি পায়। যা ইতিমধ্যে চাঁদপুর জেলায় ব্যাপক সাড়া ফেলেছে। পুলিশ বাহিনীতে  দালাল ও দূর্ণীতিমুক্ত এমন স্বচ্ছ নিয়োগে বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রতি প্রগাঢ় বিশ্বাস-আস্তা তৈরি হয়েছে সাধারণ জনগণের মনে।
বৈশি^ক মহামারি করোনাকালীন সময়ে গণমানুষের জীবন যাত্রা যখন স্থবির হয়ে পড়েছে, যখন হাজার হাজার মানুষ কর্মহীন হয়ে পড়েছে, তখন পুলিশ সুপার চাঁদপুর জেলায় প্রায় ৬ হাজার কর্মহীন পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এছাড়াও প্রতিটি উপজেলায় অসংখ্য মাস্ক, স্যানিটাইজারসহ স্বাস্থ্য সামগ্রী বিনামূল্যে বিতরণ করা হয়।
কুমিল্লা জেলার সনাতন র্ধমালম্বীদের একটি মন্দিরে পবিত্র কোরআন শরীফ পাওয়াকে কেন্দ্র করে সারাদেশে যখন সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি হওয়ার মত পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তখন পুলিশ সুপারের বলিষ্ঠ নেতৃত্বে চাঁদপুরে সাম্প্রদায়িক দাঙ্গা নিয়ন্ত্রণ করেছেন।
নাগরিক সেবা প্রত্যাশীদের জন্য গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখেছেন পুলিশ সুপার মিলন মাহমুদ। তিনি তাঁর দায়িত্ব পালনকালীন সময়ে দেশের অর্থনৈতিক অন্তর্ভুক্তিতে বিশেষ অবদান রাখা চাঁদপুর জেলার প্রবাসীদের জন্য বিশেষ সেবা চালু করেছে করেছেন। পুলিশ সুপার কার্যালয়ে ১টি হটলাইন (০১৩২০-১১৫৯৭০) নাম্বার ও প্রবাসী কল্যাণ হেল্প ডেস্ক স্থাপন করে ২৪ ঘন্টা বিরতিহীন সেবা প্রদানে একজন অফিসারকে পদায়ন করেছেন।
এছাড়াও ওয়ানস্টপ পুলিশ কিয়ারেন্স সেবা প্রদানের লক্ষ্যে অনলাইন পুলিশ কিয়ারেন্স সেবার মাধ্যমে বিদেশগামী যাত্রীদের দোরগোড়ে পুলিশ কিয়ারেন্স পৌঁছে দিতে পুলিশ সুপার কার্যালয়ে একটি ডেক্স চালু করেন। বিদেশগামীগণ পুলিশ কিয়ারেন্স পেতে দালাল, হয়রানি ও বিলম্বতা লাঘবে বিনামূল্যে অনলাইনে পুলিশ কিয়ারেন্স আবেদন ফরম পূরণ, তদন্ত কার্যক্রম শেষে ৩ দিনের মধ্যে পুলিশ কিয়ারেন্স ডেলিভারীর বিষয়টি নিশ্চিত করেন।

নারী ও শিশু হেল্প ডেক্স গতিশীল করার লক্ষে নির্যাতিত নারী ও শিশুদেরকে আইনগত সহায়তা প্রদানের জন্য পুলিশ সুপারের কার্যালয়ে আলাদা একটি নারী ও শিশু হেল্প ডেক্স স্থাপন করা হয়েছে। উক্ত নারী ও শিশু হেল্প ডেক্সে নারী অফিসার পদায়ন করে নির্যাতিত নারী ও শিশুদের আইনগত সহায়তা প্রদান করা হচ্ছে। পুলিশ সুপার মিলন মাহমুদের এমন কার্যক্রম অব্যাহত থাকুক এমন প্রত্যাশায় চাঁদপুরবাসী।

আরো পড়ুন  চেয়ারপার্সনের মুক্তির দাবিতে ও দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে হাজীগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ | Rknews71

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা
হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ
হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮
মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী
পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান 
মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

আরও খবর