Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
শিরোনাম
হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা  বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময় হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এই প্রথম হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেন লালমনিরহাটের বর ‘আল আমিন মামুন’ হাজীগঞ্জে স্বর্ণকলি কেজি ও হাই স্কুলের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সচিব ফরিদগঞ্জে ৭৬ লক্ষ টাকার রাস্তার কাজ চলছে রাবিশ দিয়ে ফরিদগঞ্জে ১৪ কেজি গাঁজাসহ এক মাদক কারবারিকে আটক হাজীগঞ্জে প্রবাসী পরিবারের স্ত্রী, বৃদ্ধের উপর প্রতিপক্ষের হামলা

শাহরাস্তিতে বিক্রি হওয়া নবজাতক শিশুকে উদ্বার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন শাহরাস্তি থানা পুলিশ

শাহরাস্তিতে বিক্রি হওয়া নবজাতক শিশুকে উদ্বার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন শাহরাস্তি থানা পুলিশ।
মাত্র ৪ দিন বয়সী শিশুকে বিক্রি করার কয়েক ঘন্টার মধ্যেই উদ্ধার করে শিশুটির মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে শাহরাস্তি থানা পুলিশ। (১১ জুন) দুপুরে শাহরাস্তি থানা পুলিশের প্রেসব্রিফিংএ বিস্তারিত তুলে ধরেন কচুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রেজওয়ান সাঈদ জিকু। তিনি জানান, ১০ জুন দুপুরে ৯৯৯ থেকে শাহরাস্তি থানা এলাকা থেকে একটি শিশু বিক্রয় হওয়ার সংবাদ পেয়ে আমরা পুলিশ সুপার মহোদয়ের সাথে কথা বলি। পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে পুলিশ তৎক্ষণাৎ বিষয়টি গুরুত্ব দিয়ে অভিযানে নেমে পড়ে রাতেই চাঁদপুর শহর থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এবিষয়ে তিনি জানান উক্ত ঘটনায় কোন অপরাধ সংঘটিত না হওয়ায় মানবিক দিক বিবেচনায় শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়েছে।
শাহরাস্তি থানার (ওসি) মোঃ আলমগীর হোসেন বলেন, এই ঘটনার মাধ্যমে পুলিশ মানবিকতার পরিচয় দিয়েছে। আমরা পুলিশ সুপার স্যারের নির্দেশে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হই।
এর পূর্বে গত বৃহস্পতিবার উপজেলার দক্ষিণ দেবকরা গ্রামের রাজমেস্ত্রি আবু নাছিরের স্ত্রী জান্নাতুল ফেরদাউস শাহরাস্তি উপজেলা সদরে অবস্থিত পপুলার হাসপাতালে একটি কণ্যা সন্তান প্রসব করে। ১০ জুন সকালে মেহার উঃ ইউনিয়নের খনেশ্বর গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী রেহেনা বেগম তার মেয়ের জন্য শিশুটিকে নিয়ে যায়। এই বিষয়ে তাদের মধ্যে একটি চুক্তি নামা তৈরি করা হয়। ৯৯৯ এর মাধ্যমে অভিযোগ পেয়ে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য দু’জনকে থানায় নিয়ে আসে। রাতেই পুলিশ চাঁদপুর শহরের বিষ্ণুদি ব্যাংক কলোনী এলাকায় অভিযান চালিয়ে রেহেনা বেগমের মেয়ে হালিমা সিদ্দিকার বাসা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। শিশুটির মা জান্নাতুল ফেরদাউস জানান, তার স্বামী একজন রাজমেস্ত্রি তার ঘরে দুইটি কণ্যা সন্তান রয়েছে। আল্ট্রাসনোগ্রামে তৃতীয় সন্তান কণ্যা হবে যেনে নিঃসন্তান দম্পতি হালিমা সিদ্দিকার কছে শিশুটিকে বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত হয়। তবে জান্নাতুল ফেরদাউস দাবি করেন শুধু মাত্র সিজারিয়ান অপারেশন ও হাসপাতালের চিকিৎসা ব্যয়ের বিনিময়ে শিশুটি দেয়া হয়। বিক্রি করা শিশুটি ফিরে পেয়ে মা জান্নাতুল ফেরদাউস তার অনুভূতি প্রকাশ করে বলেন, আমি আর এ ভুল করবো না। এ কয়েকঘণ্টার মধ্যে সন্তান হারানোর কষ্ট আমি বুঝতে পেরেছি।
বর্তমানে আবু নাসির ও জান্নাতুল ফেরদাউস চিতোষী পশ্চিম ইউনিয়নের খেড়িহর গ্রামের হুনার বাড়িতে বসবাস করছেন।

আরো পড়ুন  মতলব উত্তরে শিশু কিশোর সমাজসেবা সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজীগঞ্জে ৯ দিনে দুই সিএনজি চুরি, আতঙ্কিত চালকরা 
বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কুমিল্লা অঞ্চলের  সভাপতি শান্ত ও সম্পাদক আরাফাত
হাজীগঞ্জে কাব স্কাউট দলের গ্রুপ সভাপতি ও ইউনিট লিডারদের মতবিনিময়
হাজীগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল
চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এই প্রথম হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে এলেন লালমনিরহাটের বর ‘আল আমিন মামুন’
হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সচিব

আরও খবর