Header Border

ঢাকা, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
শিরোনাম
মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ভন্ড আলতাফ হুসাইনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শেখ সুমনের উপর হামলা হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮ হাজীগঞ্জে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান  মতলব উত্তরে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের কথা চিন্তা করেই বইমেলার আয়োজন করি: অধ্যাপক ড. মোস্তফা জামান

এবার ডিজিটাল উদ্ভাবনী মেলায় মাধ্যমিকে জেলায় প্রথম ‘হাজীগঞ্জ উপজেলা’-Rknews71

মোহাম্মদ হাবীব উল্যাহ্:
এবার চাঁদপুরে অনুষ্ঠিত ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ এ জেলার ৮টি উপজেলার মধ্যে মাধ্যমিকে প্রথম (চ্যাম্পিয়ান) হয়েছে হাজীগঞ্জ উপজেলা। আর হাজীগঞ্জ উপজেলার হয়ে মেলায় অংশগ্রহণ করে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। এছাড়াও উচ্চ মাধ্যমিক ও উন্মুক্ত উভয় ক্যাটাগরিতেই রানার্সআপ (দ্বিতীয়) হওয়ার গৌরব অর্জন করে হাজীগঞ্জ উপজেলা।
এদিকে হাজীগঞ্জ উপজেলার হয়ে উচ্চ মাধ্যমিকে অংশগ্রহণ করেন, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা এবং উন্মুক্ত ক্যাটাগরিতে ‘উপজেলা একাডেমিক সুপারভাইজার’ সুর্নিমল দেউরি ডিজিটাল উদ্ভাবনী মেলায় অংশগ্রহণ করেন। চাঁদপুরে ২ দিনব্যাপী অনুষ্ঠিত এ মেলার সমাপনী দিনে সোমবার (২১ নভেম্বর) বিজয়ীদের হাতে ট্রফি ও সনদপত্র তুলে দেন, জেলা প্রশাসক কামরুল হাসান।
জানা গেছে, চাঁদপুরে ২ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলায় মাধ্যমিক পর্যায়ে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা ‘হাইড্রোপনিক ফার্মিং বাই ইউজিং ওয়াটার’ বিষয়ক উদ্ভাবনী আইডিয়া নিয়ে অংশগ্রহণ করে জেলায় প্রথম স্থান অধিকার করে। এর পাশাপাশি উচ্চ মাধ্যমিক পর্যায়ে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা ‘পরিচ্ছন্ন ও নিরাপদ সড়ক’ বিষয়ক উদ্ভাবনী আইডিয়া নিয়ে দ্বিতীয় স্থান অর্জন করে।
এছাড়াও উন্মুক্ত গ্রুপে হাজীগঞ্জ উপজেলার একাডেমিক সুপারভাইজার সুর্নিমল দেউরি ‘এডুকেশন ম্যানেজমেন্ট এ্যাপ হাজীগঞ্জ’ সংক্ষেপে ‘ইএমএএইচ’ নামক একটি এ্যাপস বিষয়ক আইডিয়া উপস্থাপন করে তিনিও দ্বিতীয় স্থান অর্জন করেন। সোমবার মেলার সমাপনী দিনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক কামরুল হাসান।

উল্লেখ্য, এর আগে গত শনিবার (১৯ নভেম্বর) চাঁদপুরে প্রথমবারের অনুষ্ঠিত জেলা প্রশাসন অলিম্পিয়াডের চূড়ান্ত প্রতিযোগিতার দুই ক্যাটাগরিতেই (বিজ্ঞান বিষয়ক ও ইংলিশ স্পেলিং) ‘হাজীগঞ্জ উপজেলা’ প্রথম স্থান অর্জন করে। আর হাজীগঞ্জ উপজেলার হয়ে হাজীগঞ্জ মডেল সরকারি পাইলট হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা প্রতিযোগিতার দুই ক্যাটাগরিতেই অংশগ্রহণ করেন।

আরো পড়ুন  রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা
মতলব উত্তরে জাটকা রক্ষা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা
হাজীগঞ্জে ৫ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ
হাজীগঞ্জে ইমন হত্যার ঘটনায় থানায় মামলা, ছাত্রলীগ ও যুবলীগ নেতাসহ আসামি ২৮
মতলব উত্তরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন লাভলী চৌধুরী
পিপিএম পদক পেলেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মুনিরুজ্জামান 

আরও খবর